• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তাপপ্রবাহ থেকে বাঁচতে ভারতের এই শীতলতম স্থানে যেতে পারেন

Google Oneindia Bengali News

প্রচণ্ড গরমের হাত থেকে বাঁচতে অনেকেই শীতলতম জায়গায় বেড়াতে যান। তবে, জানেন কি এই সময় যখন তাপপ্রবাহ পুড়ছে বাংলা, তখন ভারতের কোন কোন জায়গা শীতল রয়েছে? এবার দেখে নিন ভারতের সেইসব শীতলতম জায়গাগুলি।

তাওয়াং, অরুণাচল প্রদেশ

তাওয়াং, অরুণাচল প্রদেশ

তাওয়াং জেলা সেলং পাসের জন্য বিখ্যাত। একটি উচ্চ খাড়াই পাস, তাওয়াংকে তেজপুর এবং গুয়াহাটির সঙ্গে যুক্ত করে। জায়গাটি সারা বছর বরফে ঢাকা থাকে।

 শ্রীনগর, জম্মু ও কাশ্মীর

শ্রীনগর, জম্মু ও কাশ্মীর

শ্রীনগর, সারা বিশ্বে স্বর্গের একটি প্রতীক। এই জায়গাটি খুবই সুন্দর। এখনও পর্যন্ত, জায়গাটি একটি মনোরম এবং শীতল জলবায়ু উপভোগ করে।

সিকিম

সিকিম

যখন ভারতের বেশিরভাগ অংশ ক্রমবর্ধমান তাপমাত্রায় উত্তপ্ত, উত্তর-পূর্বের সিকিম এই মুহূর্তে মনোরম এবং শীতল আবহাওয়া উপভোগ করছে।

স্পিতি, হিমাচল প্রদেশ

স্পিতি, হিমাচল প্রদেশ

এই জাদুকরী উপত্যকাটি শক্তিশালী হিমালয়ের উপর ৩৮০০ মিটার উচ্চতায় অবস্থিত। স্পিতি উপত্যকা এই মুহূর্তে ভারতের শীতলতম স্থানগুলির মধ্যে একটি।

 রোটাং পাস, মানালি

রোটাং পাস, মানালি

যাঁরা ঠাণ্ডার খোঁজে রয়েছেন তাঁদের জন্য এটি একটি নিখুঁত গন্তব্য। ৩৯৭৮ মিটার উচ্চতায় রোটাং পাস বছরের বেশিরভাগ সময় বরফে ঢাকা থাকে।

 মুন্সিয়ারি, উত্তরাখণ্ড

মুন্সিয়ারি, উত্তরাখণ্ড

উত্তরখণ্ডের একটি মনোরম গ্রাম, মুন্সিয়ারি এই মুহূর্তে ভারতের শীতলতম স্থানগুলির মধ্যে একটি। যেখানে আপনি গ্রীষ্মের তাপ থেকে বাঁচতে যেতে পারেন।

 লেহ

লেহ

আপনি যদি জ্বলন্ত তাপ থেকে বাঁচতে চান তবে আপনি এখনই এই অত্যাশ্চর্য পাহাড়ি গন্তব্যে যেতে পারেন। এমনকি সর্বোচ্চ গ্রীষ্মে, এখানে তাপমাত্রা মাত্র ৭ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করে।

কল্পা, হিমাচল প্রদেশ

কল্পা, হিমাচল প্রদেশ

কল্পা, কিন্নর জেলার প্রধান গ্রাম। কল্পা এমন একটি জায়গা যা আপনি এর সুন্দর আপেল বাগান এবং মনোরম আবহাওয়ার জন্য মনে রাখবেন।

 হেমকুণ্ড সাহিব, উত্তরাখণ্ড

হেমকুণ্ড সাহিব, উত্তরাখণ্ড

উত্তরাখণ্ডের চামোলি জেলার একটি শ্রদ্ধেয় শিখ তীর্থস্থান, হেমকুন্ড সাহিব। এটি ৪৩৬২ মিটার উচ্চতায় অবস্থিত। এখানে একটি চমৎকার গ্ল্যালিকাল হ্রদ রয়েছে, যা সাতটি তুষার আচ্ছাদিত শিখর দ্বারা বেষ্টিত। এখানে তাপমাত্রা -১০ ডিগ্রি সেলসিয়াস থেকে -১১ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কম থাকে।

অ্যাডভেঞ্চার রাইড খুব প্রিয়? ঘুরে আসতে পারেন ভারতের এইসব ভয়ঙ্কর সুন্দর জায়গায় অ্যাডভেঞ্চার রাইড খুব প্রিয়? ঘুরে আসতে পারেন ভারতের এইসব ভয়ঙ্কর সুন্দর জায়গায়

English summary
the coldest places in india right now to escape heat wave
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X