• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইউজারদের জন্যে Whatsapp-এর নতুন ফিচার Message Yourself! কীভাবে কাজ করবে এটি

আরও আধুনিক হচ্ছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (Whatsapp)। বিশেষ করে ইউজারদের সুবিধার কথা ভেবে বেশ কিছু নয়া ফিচার নিয়ে আসছে সংস্থা। বদল হচ্ছে ইন্টারফেসেও। তবে নয়া ফিচারের মধ্যে Message Yourself- ইতিমধ্যে কার্যকর
  • |
Google Oneindia Bengali News

আরও আধুনিক হচ্ছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (Whatsapp)। বিশেষ করে ইউজারদের সুবিধার কথা ভেবে বেশ কিছু নয়া ফিচার নিয়ে আসছে সংস্থা। বদল হচ্ছে ইন্টারফেসেও। তবে নয়া ফিচারের মধ্যে Message Yourself- ইতিমধ্যে কার্যকর হয়েছে। এই ফিচারকে আগে টেস্টিংয়ের জন্যে ব্যবহার করা হয়েছিল।

এবার সংস্থার তরফে গোটা বিশ্বেই নয়া এই ফিচার চালু করার কথা হোয়াটসঅ্যাপ (Whatsapp)-এর তরফে ঘোষণা করা হয়েছে। গ্রাহকদের সুবিধার কথা ভেবেই নয়া ফিচার সংস্থার তরফে জানা হয়েছে। শুধু হোয়াটস অ্যাপেই নয়, ডিসেম্বর থেকে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুকেও বেশ কিছু পরিবর্তন হতে চলেছে। নতুন বেশ কিছু ফিচার দেখা যেতে পারে বলে জানা যাচ্ছে,

Message Yourself- আসলে একটি 1:1 চ্যাট!

Message Yourself- আসলে একটি 1:1 চ্যাট!

Message Yourself- আসলে একটি 1:1 চ্যাট! যার মাধ্যমে আপনি আপনার জরুরি নোটস, রিমাইন্ডার এবং ডকুমেন্টস খুব সহজেই সেভ করে রাখতে পারবেন। এমনকি নিজেকে নিজেই মেসেজ করে সমস্ত তথ্য পাঠিয়ে রাখার সুবিধাও নয়া ফিচারে মিলবে বলে জানা যাচ্ছে।

Message Yourself-ফিচারে কি সুবিধা মিলবে?

Message Yourself-ফিচারে কি সুবিধা মিলবে?

মাল্টি ডিভাইস সাপোর্টে Message Yourself-ফিচারের সুবিধা পাওয়া যাবে। বলে রাখা প্রয়োজন, এই বছরের শুরুতেই হোয়াটসঅ্যাপে মাল্টি ডিভাইস সাপোর্ট ফিচার শুরু করে। ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের নয়া ফিচারের সাহায্যে খুব সহজেই To-do লিস্ট, শপিং লিস্ট, নোট খুব সহজেই রাখা যাবে। একই সঙ্গে জরুরি কোনও বিষয়, রিমাইন্ডা কিংবা কোনও আপডেটও এখানে ব্যবহার করা যেতে পারে। এই ফিচারকে ব্যবহার করে নানা সুবিধা নিতে পারবেন ইউজাররা। নয়া এই ফিচারের মাধ্যমে খুব সহজেই ল্যাপটপ, ট্যাব কিংবা মোবাইল থেকে ফটো কিংবা ভিডিও শেয়ার করে রাখতে পারবেন। এমনকি ডেটাও শেয়ার করে রাখতে পারবেন।

নয়া এই সুবিধা IOS এবং অ্যানড্রোয়েড ব্যবহারকারীরা সহজেই নিতে পারবেন।

Message Yourself কীভাবে কাজ করবে?

Message Yourself কীভাবে কাজ করবে?

Message Yourself ফিচার ব্যবহার করতে হলে প্রথমেই আপনাকে স্মার্টফোনে Whatsapp ডাউনলোড করতে হবে। এবং সেটিকে ওপেন করতে হবে। এবার অ্যাপের স্ক্রিনে লোয়ার হাইট কর্নারে থাকা অ্যাকসন বটনে ক্লিক করতে হবে। তবে এখন ইণ্টারফেসের উপরে কনটাক্ট লিস্ট থাকবে। এরপরে কনটাক্টের উপর ট্যাপ করতে হবে। এবং চ্যাট করতে পারবেন। শুধু তাই নয়, সেখানে থাকা অপশন থেকেই নিজেকে নিজের মেসেজ করতে পারবেন।

নয়া এই সুবিধা ইউজারদের সুবিধা দেবে বলেই মনে করছে হোয়াটস অ্যাপ। আর সেই কারণে নয়া একটি এমন পরিষেবা আনা বলেও সরকারের তরফে জানানো হয়েছে।

নির্দিষ্ট নম্বরের থেকেও এত বেশি কীভাবে প্রাপ্ত নম্বর! ব্রেক আপ সামনে আনতেই নয়া বিতর্কে পর্ষদ নির্দিষ্ট নম্বরের থেকেও এত বেশি কীভাবে প্রাপ্ত নম্বর! ব্রেক আপ সামনে আনতেই নয়া বিতর্কে পর্ষদ

English summary
Message Yourself is new feature of Whatsapp users, how will it work?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X