• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২১-এর নির্বাচনের আগে বড় ধাক্কা বাম শিবিরে, সিপিএম-এর হয়ে তৃণমূলকে রুখে দেওয়া সংখ্যালঘু নেতা এবার বিজেপিতে

  • |

ভোটের মুখে এবার বড় ধাক্কা সিপিএম-এ (cpim)। বিজেপিতে যোগ দিয়েছেন আমডাঙায় পঞ্চায়েত সমিতির সদস্য জাকির বল্লুক (jakir balluk)। ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং-এর (arjun singh) হাত থেকে তিনি বিজেপির পতাকা হাতে তুলে নিয়েছেন। এলাকায় সিপিএম-এর সংগঠনকে ধরে রাখার পিছনে বিশেষ ভূমিকা ছিল এই জাকির বল্লুকের।

জাকির বল্লুকের পরিচিতি

জাকির বল্লুকের পরিচিতি

উত্তর ২৪ পরগনার আমডাঙায় কার্যত জাকির বল্লুকের হাতেই ছিল সিপিএম-এর সংগঠন। তৃণমূলের বিরুদ্ধে লড়াই করে তিনি বাম সংগঠনকে বাঁচিয়ে রেখেছিলেন, বলছেন স্থানীয় বামকর্মীরা। ২০১৮-তে পঞ্চায়েত ত্রিশঙ্কু হলে বোর্ড গঠনকে কেন্দ্র করে এলাকা রণক্ষেত্রের রূপ নেয়। সংঘর্ষে তৃণমূলের তিন এবং সিপিএম-এর একজনের মৃত্যু হয়েছিল। এই ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন সিপিএম-এর পঞ্চায়েত সমিতির সদস্য জাকির বল্লুক। ঘটনার বেশ কিছুদিন পরে, তাঁকে আজমেঢ় শরিফ থেকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তী সময়ে দলের সহযোগিতায় তিনি জামিনে মুক্তি হন। তবে নিজের ভাই খুন হয়ে গেলেও তৃণমূলের কাছে মাথা নত করেননি। সেই সময় সিপিএম রাজ্য নেতৃত্বের তরফে এলাকার মানুষের পাশে দাঁড়াতে ছুটে গিয়েছিলেন বিমান বসু, মহঃ সেলিমের মতো নেতারা। কমিউনিটি কিচেন তৈরি করে দলীয় সমর্থকদের পাশে দাঁড়িয়েছিল সিপিএম।

সুজন চক্রবর্তীর প্রশংসা

সুজন চক্রবর্তীর প্রশংসা

সেই সময় বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী বলেছিলেন, জাকির বল্লুক গরিব ঘরের ছেলে। সে দুষ্কৃতী নয়। সিপিএম-এর কর্মী। তাঁর জন্য গর্ব বোধ করছেন বলে মন্তব্য করেছিলেন সুজন চক্রবর্তী। তিনি আরও বলেছিলেন দলে জাকির বল্লুকের মতো লড়াকু কমরেড চাই।

সহযোগীদের নিয়ে বিজেপিতে যোগদান

সহযোগীদের নিয়ে বিজেপিতে যোগদান

অর্জুন সিং-এর উপস্থিতিতে বিজেপিতে যোগ দিয়েছেন জাকির বল্লুক। একইসঙ্গে এলাকায় তাঁর অনেক সহযোগীও সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তিনি বলেছেন, আমডাঙার বোদাই, তাড়াবেরিয়া-সহ বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠনই হয়নি। সেই পঞ্চায়েত বোর্ড গঠনের জন্য এবং তৃণমূলের সঙ্গে লড়াইয়ের জন্যই তিনি বিজেপিতে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন। অর্জুন সিং-ও জানিয়েছেন, সিপিএম-এ থেকে কাজ করতে পারছিলেন না বলেই তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। পাশাপাশি জাকির বল্লুক বিজেপিতে যোগ দেওয়ার তাদের সংগঠন আরও বাড়বে এবং আমডাঙায় তারা জয়ের মতো জায়গায় পৌঁছে যাবেন বলেও দাবি করেছেন অর্জুন সিং। অন্যদিকে বিজেপির হাত ধরেই সোনার বাংলা হবে বলে মত প্রকাশ করেছেন তিনি। বিজেপিতে যোগ দেওয়ার পরে তাঁর মুখে শোনা গিয়েছে আমডাঙাতেও খেলা হবে। বিজেপিতে যোগ দিলেও সিপিএম-এর বিরুদ্ধে কোনও কথা বলতে শোনা যায়নি তাঁকে

দিন কয়েক আগে অর্জুনের দাবি

দিন কয়েক আগে অর্জুনের দাবি

পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে সিপিএম-এ থেকে জাকির বল্লুক নিজের রাজনৈতিক কর্মকাণ্ডে সিপিএম-এর শীর্ষ নেতৃত্বের সঙ্গে মানিয়ে চলতে পারছিলেন না বলে অভিযোগ উঠেছিল। সেই সময়ই অর্জুন সিং দাবি করেছিলেন আমডাঙার সিপিএম নেচতা জাকির বল্লুক বিজেপিতে যোগ দেবেন। এবার সেই দাবিই সত্যি হল। আর অর্জুন সিং জাকির বল্লুককে দলে নিয়ে তৃণমূলের উদ্দেশে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বলেই মনে করছে স্থানীয় রাজনৈতিক মহল।

জাকির হোসেনকে দলে নিতে চাপ দিচ্ছিল 'ওরা', মমতার চাঞ্চল্যকর অভিযোগে জোর জল্পনা

English summary
West bengal election 2021: CPIM leader Jakir Balluk from Amdanga joins BJP in presence of Arjun Singh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X