• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কয়লা কাণ্ডে বিশেষ গুরুত্ব অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকে, ফের বাড়িতে গেল সিবিআই

  • |

কয়লা কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের বাড়িতে পৌঁছে গেলেন সিবিআই আধিকারিকরা। রবিবারই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ ধরানো হয়েছিল। সিবিআই-এর অভিযোগ রুজিরা বন্দ্যোপাধ্যায়ের অ্যাকাউন্ট থেকে মেনকার অ্যাকাউন্টে টাকা লেনদেন হয়েছে। আবার মেনকার অ্যাকাউন্ট থেকে টাকা গিয়েছে বিদেশেও।

মেনকা গম্ভীরের জিজ্ঞাসাবাদ পর্বের সমাপ্তি ঘটল, ফিরল সিবিআই
মেনকেকে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই-এর বিশেষ দল

মেনকেকে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই-এর বিশেষ দল

সূত্রের খবর অনুযায়ী, কয়লা কাণ্ডে মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদের জন্য বিশেষ দল গঠন করেছে সিবিআই। এই দলে একাধিক মহিলা আধিকারিককে রাখা হয়েছে। এদিন সকালে সেই মহিলা আধিকারিকদের সঙ্গে নিয়েই জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই-এর দল যায় পঞ্চসায়সের কমপ্লেক্সে। কমপ্লেক্সের বাইরে গাড়ি রেখেই সিবিআই আধিকারিকরা পায়ে হেঁটে সেখানে মেনকা গম্ভীরের ফ্ল্যাটে পৌঁছে যান।

রবিবারেই নোটিশ সিবিআই-এর

রবিবারেই নোটিশ সিবিআই-এর

রবিবার দুপুরে সিবিআই-এর তরফ থেকে কয়লা কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে নোটিশ দেয় সিবিআই। সেই সময় অভিষেক কিংবা তাঁর স্ত্রী কেউই বাড়িতে ছিলেন না। তবে পরে নোটিশের প্রাপ্তি স্বীকার করেন রুজিরা। সিবিআইকে দেওয়া চিঠিতে তিনি লেখেন, মঙ্গলবার ১১ টা থেকে ৩ টের মধ্যে সিবিআই আধিকারিকরা তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য বাড়িতে যেতে পারেন। তবে তাঁকে কোন তদন্তে ডাকা হয়েছে তা তিনি জানেন না বলেই জানিয়েছেন। তবে তদন্তে সবরকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। রবিবারই সিবিআই আধিকারিকরা মেনকা গম্ভীরের বাড়িতে গিয়ে তাঁকে নোটিশ দেন সোমবার সকালে জিজ্ঞাসাবাদের করা হবে বলে।

 সিবিআই-এর হাতে চাঞ্চল্যকর তথ্য

সিবিআই-এর হাতে চাঞ্চল্যকর তথ্য

সিবিআই সূত্রের দাবি কয়লা কাণ্ডে চাঞ্চল্যকর তথ্যের হদিশ পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এব্যাপারে লন্ডনের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের কথা উল্লেখ করা হয়েছে। সূত্রের আরও দাবি সেই অ্যাকাউন্টটি মেনকা গম্ভীরের। সেই অ্যাকাউন্টে প্রচুর টাকা পাঠানো হয়েছে। সেই অ্যাকাউন্টের সূত্র ধরেই মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ। এছাড়াও প্রতিমাসে রুজিরার অ্যাকাউন্ট থেকে মেনকার অ্যাকাউন্টেও টাকা যেত। সিবিআই সূত্রের দাবি ভিনদেশে মেনকা ও রুজিরার চারটি অ্যাকাউন্ট রয়েছে। যদিও অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন কোনও কিছু না পেয়ে এবার তাঁর স্ত্রীকে টার্গেট করা হয়েছে। ভারত ছাড়া তাঁর স্ত্রীর কোথাও কোনও অ্যাকাউন্ট নেই বলেও দাবি করেছিলেন তিনি।

 প্রয়োজনে জেলে থেকেই লড়াই

প্রয়োজনে জেলে থেকেই লড়াই

রবিবার ভাষা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেছেন, প্রয়োজনে জেলে থেকেই লড়াই করবেন তিনি। এব্যাপারে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবের নামও করেছিলেন তিনি। নাম না করে তিনি বলেছিলেন জেলের ভয় দেখাবেন না। রবিবার কেন তিনি জেলে থেকে লড়াইয়ের কথা উল্লেখ করলেন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

পরবর্তী ধাপে করোনার ভ্যাকসিন কাদের, সবাই কি পাবেন বিনা পয়সায়, কী বলছে মোদী সরকার

English summary
West bengal election 2021: CBI goes to Abhishek's Sister in law Menoka Ganbhir's house in coal scam case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X