• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এজির ভুল তথ্যে দায়ী নবান্নের 'মাথা'! হাওড়া-বিল বিতর্কে প্রধান বিচারপতির হস্তক্ষেপ দাবি করে বিস্ফোরক শুভেন্দু

Google Oneindia Bengali News

শুক্রবার সন্ধেয় রাজ্যপাল ধনখড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে দেখা করার পরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) জানিয়েছিলেন, রাজ্যপাল হাওড়া পুর কর্পোরেশন (Hw Municipal Corporation bill) বিলে সই করেননি। এরপর এদিন সকালে বিষয়টি নিয়ে টুইটও করেন রাজ্যপাল। আর শুভেন্দু অধিকারী বিষয়টি নিয়ে ফের একবার মমতা বন্দ্যোপাধ্যায়কেই (Mamata Banerjee) নিশানা করেছেন।

 নাম না করে মমতাকে নিশানা শুভেন্দুর

নাম না করে মমতাকে নিশানা শুভেন্দুর

এদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অভিযোগ করেন, ভাল মানুষ এজিকে ভুল তথ্য দিয়েছে নবান্ন। মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে তিনি বলেন, কান টানলেই মাথা আসবে। আদালতে ভুল তথ্য সম্পর্কে অ্যাডভোকেট জেনারেলের ব্যাখ্যা করা উচিত বলেও মন্তব্য করেন তিনি। বিষয়টি নিয়ে প্রধান বিচারপতির হস্তক্ষেপও দাবি করেন তিনি।

সকালেই টুইট রাজ্যপালের

এদিন সকালের নিজের অবস্থান জানিয়ে টুইট করেন রাজ্যপাল। তিনি বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে তিনি জানতে পারছেন, তিনি বালি পুরসভাকে হাওড়া থেকে বিচ্ছিন্ন করার বিলে সই করেছেন। সেই তথ্য ভুল বলে জানান তিনি। বিষয়টি এখনও তাঁর বিবেচনাধীন বলে জানিয়েছেন রাজ্যপাল।

নিশানা অমিত মালব্যেরও

এদিন সকালে রাজ্যপালের টুইটকে ট্যাগ করে বিজেপি নেতা অমিত মালব্য অভিযোগ করেন, পশ্চিমবঙ্গে সাংবিধানিক পরিকাঠামো সম্পূর্ণ ভেঙে পড়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার মিথ্যা কথা বলার মাধ্যমে আদালতকে বিভ্রান্ত করছে বলে অভিযোগ করেন তিনি। এটা ভাল লক্ষণ নয়, সাংবিধানিক ভাঙন অনিবার্য বলেও মন্তব্য করেন তিনি।

যত কাণ্ড হাইকোর্টের শুনানিতে

যত কাণ্ড হাইকোর্টের শুনানিতে

শুক্রবার হাইকোর্টে পুরভোট সংক্রান্ত শুনানিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান. হাওড়া ও বালি পুরসভা সংক্রান্ত বিলে রাজ্যপাল সই করে দিয়েছেন। তাই ওই দুই জায়গায় ভোটে কোনও বাধা নেই। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বেঞ্চে এই কথা জানিয়েছেন অ্যাডভোকেট জেনারেল।

সন্ধেয় ধনখড়-শুভেন্দু সাক্ষাৎ

শুক্রবার সন্ধেয় রাজভবনে রাজ্যপাল ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বেরিয়েই তিনি জানান, রাজ্যপাল জানিয়েছেন, তিনি ওই বিলে সই করেননি। শুভেন্দু অধিকারী সংবাদ মাধ্যমকে বলেন, রাজ্যপাল টেলিভিশনে দেখেছেন হাওড়া বিল রাজ্যপাল ছেড়ে দিয়েছেন। তাঁকে রাজ্যপাল জানিয়েছেন তিনি কোনও বিল ক্লিয়ার করেননি। এখনও পেন্ডিং রয়েছে।

বিধানসভায় বিল পাশ

বিধানসভায় বিল পাশ

প্রসঙ্গত পূর্বতন বাম আমলে হাওড়া ও বালি আলাদা পুরসভা ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ক্ষমতায় আসার পরে বালির ১৬ টি ওয়ার্ডকে হাওড়ার ৫০ টি ওয়ার্ডের সঙ্গে মিলিয়ে দিয়ে ৬৬ টি ওয়ার্ডে নির্বাচ করা হয়েছিল। কিন্তু গত ১২ নভেম্বর বালি পুরসভাকে হাওড়া থেকে আলাদা করার সিদ্ধান্ত নেওয়া হয়। বিধানসভার শীতকালীন অধিবেশনে বিষয়টি নিয়ে বিলও আনা হয়। কিন্তু রাজ্যপাল তাতে সই না করায় তা এখনও আইনে পরিণত হয়নি।

৩০ জেলা সভাপতি পরিবর্তনের পরেই বিজেপিতে মতুয়া 'বিদ্রোহে'র আঁচ! হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন একের পর এক বিধায়ক৩০ জেলা সভাপতি পরিবর্তনের পরেই বিজেপিতে মতুয়া 'বিদ্রোহে'র আঁচ! হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন একের পর এক বিধায়ক

English summary
Suvendu Adhikari targets Mamata Banerjee on wrong information of AG in HC on HW municipal Corporation bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X