• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমফানে ক্ষতিগ্রস্ত সিনেমা হল মালিকদের পাশে রাজ্য সরকার, ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা

  • |

করোনা সঙ্কটের জেরে আজ পাঁচ মাসেরও বেশি সময় ধরে বন্ধ রাজ্যের প্রেক্ষাগৃহ গুলি। তারউপর করোনাকালেই ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়ে একাধিক সিনেমা হল। এমতাবস্থায় ক্ষতিপূরণের দাবিতে এর এগেই রাজ্য সরকারের দারস্থ হয়েছিল হল মালিকেরা। এবার তাদের দাবিকেই মান্যতা দিল রাজ্য সরকার।

ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশনকে চিঠি

ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশনকে চিঠি

শুক্রবার রাজ্যের সিঙ্গল স্ক্রিন সিনেমা হলগুলির জন্য আর্থিক অনুদানের কথা ঘোষণা করল রাজ্য সরকার। ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে সরকারের তরফে জানানো হয়েছে। রাজ্যের তথ্য ও সাংস্কৃতিক দফতরের তরফে ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশনকে শুক্রবার দেওয়া একটি চিঠিতে একথা জাননো হয় বলে জানা যাচ্ছে।

ক্ষতিপূরণের আশায় রাজ্য সরকারে দারস্থ হন হল মালিকেরা

ক্ষতিপূরণের আশায় রাজ্য সরকারে দারস্থ হন হল মালিকেরা

এদিকে বিধ্বংসী আমফান ঘূর্ণিঝড়ে রাজ্যের বেশ কয়েকটি সিঙ্গল স্ক্রিন সিনেমা হল ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। সূত্রের খবর, তরপরেই ক্ষতিগ্রস্ত সিনেমা হলগুলির তরফে মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের অনুরোধ জানানো হয়। সেই সময়ই গোটা বিষয়টি যথেষ্ট আন্তরিকভাবে যাচাই করে দেখার আশ্বাস দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অবশেষে মিলল ক্ষতিপূরণের প্রতিশ্রুতি।

আংশিক ক্ষতিগ্রস্তদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ

আংশিক ক্ষতিগ্রস্তদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ

এদিন এই প্রসঙ্গে তথ্য সংস্কৃতি দফতরের তরফে একটি সরকারি বিজ্ঞপ্তিও জারি করা। পাশাপাশি দক্ষিণবঙ্গে ঝড়ের তাণ্ডবে আংশিকভাবে যেসব সিনেমা হলগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদেরও এককালীন ১ লাখ টাকা করে অনুদান দেওয়া হবে বলে সরকারের তরফে জানানো হয়েছে। সূত্রের খবরস, ক্ষতিপূরণ পেতে সিঙ্গল স্ক্রিন হলের মালিকদের আবেদন করতে হবে। তারপর জেলাশাসকের দফতর থেকে ক্ষতির পরিমাণ যাচাই করে দেখা হবে। সেই রিপোর্টের উপর নির্ভর করবে ক্ষতিপূরণের পরিমাণ।

মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসায় হল মালিকেরা

মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসায় হল মালিকেরা

এদিকে মার্চের শেষ থেকে লকডাউনের জেরে কার্যত কর্মহীন হল মালিকরা। তারপর উপর গোদের উপর বিষফোড়ার মতো হাজির হয় আমফান ঘূর্ণিঝড়। এই বিধ্বসী ঝড়ের তাণ্ডব ক্ষতিক্ষতির জেরে মাথায় হাত পড়ে হল মালিকদের। ওয়াকিবহাল মহলের ধারণা বর্তমান সরকারি সিদ্ধান্তের জেরে খানিকটা হলেও স্বস্তি পাবেন সিঙ্গেল স্ক্রিনের হল মালিকেরা। ইতিমধ্যেই রাজ্য সরকারের এই পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেছেন হলের মালিকেরা।

ব্যবসার ক্ষেত্রে পূর্বভারতে প্রথম স্থানে মমতার বাংলা! দরাজ সার্টিফিকেট মোদী সরকারের

English summary
state government stand with the owners of the damaged single screen cinema hall in Amphan cyclone
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X