• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উত্তাল সমুদ্র, দিঘায় বাড়ছে জলোচ্ছ্বাস, একাধিক জেলায় জারি হল লাল সতর্কতা

Google Oneindia Bengali News

শক্তিবাড়াচ্ছে িনম্নচাপ। গতকাল রাত থেকেই উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। সোমবার সকাল থেকে দিঘা,মন্দারমনি, শঙ্করপুরে প্রবল জলোচ্ছ্বাস শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি করা হয়েছে। উপকূলবর্তী জেলাগুলিতে আগামী ৪৮ ঘণ্টায় বর্ষণের দাপট বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেকারণে লাল সতর্কতা জারি করা হয়েছে।

আগামী ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টি

আগামী ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টি

ক্রমশ শক্তিবাড়াচ্ছে বঙ্গোপসাগরে ঘীভূত িনম্নচাপ। তার জেরে আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গের জেলাগুলিেত বৃষ্টির দাপট বাড়বে। উপকূলবর্তী জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। দুই মেদিনীপুরের সকাল থেকেই বৃষ্টির দাপট বেড়েছে। বৃষ্টি বেড়েছে দক্ষিণ ২৪ পরগনাতেও। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। মঙ্গলবার ভারী বৃষ্টি হবে হাওড়া, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। বুধ এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উত্তাল সমুদ্র

উত্তাল সমুদ্র

উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। গতকাল রাত থেকেই জলোচ্ছ্বাস শুরু হয়ে গিয়েছে। দিঘা, মন্দারমনি, বকখালি, তাজপুর, শঙ্করপুরে উত্তাল সমুদ্র। পর্যটকদর সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। মৎস্যজীবীদেরও সতর্ক করা হয়েছে। যাঁরা সমুদ্রে রয়েছে তাঁদের দ্রুত ফিরে আসতে বলা হয়েছে। আগামী কয়েকদিন সমুদ্র উত্তাল থাকবে। ১১ অগাস্ট পর্যন্ত মৎস্যজাবীদের সমুদ্রে যেতে িনষেধ করা হয়েছে। কারণ িনম্নচাপের পাশাপাশি পূর্ণিমার ভরাকোটালও রয়েছে। তার জেরে আরও ফুলে উঠবে সমুদ্র।

কলকাতায় বাড়বে বর্ষণ

কলকাতায় বাড়বে বর্ষণ

সোমবার সকাল থেকেই মেঘলা আকাশ। দফায় দফায় বৃষ্টি হচ্ছে শহরে। আগামী ৪ দিন শহরে বৃষ্টির পরিমান বাড়বে। জল জমার সম্ভাবনা রয়েছে। তার উপকূলবর্তী জেলায় ৪০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। শহরেও বইছে ঝোড়ো হাওয়া। শহরে দমকা হাওয়া বইছে। ধীরে ধীরে বর্ষার দাপট বাড়বে তাতে কিছুটা হলেও বর্ষার ঘাটতি মিটবে বলে আশা প্রকাশ করা হয়েছে।

ভারী বৃষ্টি কোন কোন জেলায়

ভারী বৃষ্টি কোন কোন জেলায়

৯ অগাস্ট থেকে ভারী বৃষ্টি থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুর জেলায়। ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। ভারী বৃষ্টি হবে কলকাতা, উত্তর ২৪ পরগণা, হাওড়া, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। জেলায় ৪০-৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইবে। বুধবার থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। তার সঙ্গে বইবে ৫০-৬০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বৃহস্পতিবারেও ভারী বৃষ্টির সতর্কতা থাকছে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, এবং পশ্চিম মেদিনীপুরে।

দেশের সাত বছর আগেই স্বাধীন হয়েছিল এই গ্রাম, জেনে নিন এর ইতিহাস দেশের সাত বছর আগেই স্বাধীন হয়েছিল এই গ্রাম, জেনে নিন এর ইতিহাস

English summary
Red alert issued many districts of South Bengal due to deep depration in Bay of Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X