• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেট্রোলের পাশাপাশি পেঁয়াজের চড়া দামে নাভিশ্বাস মধ্যবিত্তর

  • By অভীক
  • |

ফের পেঁয়াজের দামের ঝাঁঝে চোখে জল আপামর মধ্যবিত্তের। মঙ্গলবার কলকাতার বাজারে নাসিকের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে। রাজ্যে উত্‍পাদিত পেঁয়াজের দাম প্রায় ৫০ টাকা কেজি দরে বিকোচ্ছে। ফলে সবজির মরশুমে এক প্রকার মাথায় হাত ক্রেতাদের।

কলকাতাঃ পেঁয়াজের আমদানি কম ফের বাড়ছে পেঁয়াজের দাম

পেট্রোলের পাশাপাশি পেঁয়াজের চড়া দামে নাভিশ্বাস মধ্যবিত্তর

বিক্রেতাদের একাংশের দাবি, মহারাষ্ট্রের নাসিকের পেঁয়াজে জোগানে ঘাটতির কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। পেট্রোল-ডিজেলের দাম ভারতে সর্বকালীন রেকর্ড ছোঁয়ায় ইতিমধ্যেই মধ্যবিত্তের বোঝা বেড়েছে চরমে! এবার ফের একবার পেঁয়াজের দামের ঝাঁঝে ক্রেতাদের প্রায় মাথায় হাত!

গত কয়েকমাস ধরে যে পেঁয়াজ ২০ থেকে ৩০ টাকা কেজি দরে বাজারে বিক্রি হচ্ছিল, রাজ্যে উত্‍পাদিত সেই পেঁয়াজই এখন বিক্রি হচ্ছে প্রায় ৫০ টাকা কেজি দরে। সব জিনিসের দামই প্রায় আগুন। এবার পেঁয়াজও আগের মতো কাঁদাতে শুরু করায় মাথায় হাত পড়েছে ক্রেতাদের। বিক্রেতাদের দাবি, নাসিকের পেঁয়াজের জোগান কমে যাওয়ার কারণে এই দামবৃদ্ধি।

কলকাতার খুচরো বাজারের দর অনুযায়ী, মহারাষ্ট্রের নাসিকের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে। রাজ্যে উত্‍পাদিত পেঁয়াজের দামও প্রায় ৫০ টাকা প্রতি কেজি। রাজ্যে এখন ক্ষেত থেকে পেঁয়াজ তোলা শুরু হয়েছে। সেই পেঁয়াজ বাজারে এলে দাম কমতে পারে বলে বিক্রেতাদের মত।

নিখোঁজ বাম কর্মীকে খুঁজতে কি ব্যবস্থা, রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টের

English summary
Onion price sky rocketed in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X