• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নবান্নে আলাপনের হাতে মুখ্যসচিবের দায়িত্ব! 'চেয়ার নিয়ে' নতুন কর্মস্থলে রাজীব সিনহা

  • |

রাজ্যের নতুন মুখ্যসচিব হিসেবে দায়িত্ব নিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। এর আগে তিনি স্বরাষ্ট্রসচিব ছিলেন। উত্তরবঙ্গ সফররত মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন রাজীব সিনহা। বিকেলের বিমানে কলকাতায় ফিরে, আলাপন বন্দ্যোপাধ্যায়ের হাতে মুখ্যসচিবের দায়িত্ব তুলে দেন।

রাজ্যে বাড়ল দৈনিক সংক্রমণ, কমল মৃত্যু! আরও বাড়ল সুস্থতার হার

কার্যকালের শেষ দিনে দায়িত্ব হস্তান্তর

কার্যকালের শেষ দিনে দায়িত্ব হস্তান্তর

এদিন ছিল রাজীব সিনহার মুখ্যসচিব হিসেবে কাজের শেষ দিন। বিকেলের বিমানে উত্তরবঙ্গ থেকে ফিরে তিনি আলাপন বন্দ্যোপাধ্যায়ের হাতে দায়িত্ব তুলে দেন। একবছরেরও বেশি সময় রাজ্যের মুখ্যসচিব হিসেবে দায়িত্ব সামলেছেন রাজীব সিনহা। মুখ্যসচিব হিসেবে আলাপন বন্দ্যোপাধ্যায়ের কার্যকালের মেয়াদ হবে ২০২১-এর মে মাস পর্যন্ত।

রাজীব সিনহার রসিকতা

রাজীব সিনহার রসিকতা

এদিন নবান্নে রাজীব সিনহা রসিকতা করে বলেন, তাঁকে কেউ চেয়ার ছাড়া করতে পারবে না। এই মন্তব্যের পরে অনেকের মধ্যে কৌতুহল তৈরি হয়।

চেয়ার সঙ্গে নিয়ে যাচ্ছেন রাজীব সিনহা

চেয়ার সঙ্গে নিয়ে যাচ্ছেন রাজীব সিনহা

প্রসঙ্গত উল্লেখ্য, বসার সুবিধার জন্য চেয়ার তৈরি করিয়েছিলেন রাজীব সিনহা। তিনি এর আগে যে যে দফতরের সচিব ছিলেন, যেমন ক্ষুদ্র ও মাঝারি শিল্প দফতর, স্বাস্থ্য দফতর, সব জায়গাতেই একই চেয়ারে বসেছেন তিনি। নতুন যে দায়িত্বভার তিনি নিচ্ছেন, সেখানেই একই চেয়ারে বসবেন তিনি।

শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান হচ্ছেন রাজীব সিনহা

শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান হচ্ছেন রাজীব সিনহা

বৃহস্পতিবার রাজ্যের শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান হিসেবে যোগ দিচ্ছেন রাজীব সিনহা। এই কার্যকালের মেয়াদ তিন বছর। এদিন আলাপন বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে স্বরাষ্ট্রসচিবের দায়িত্ব নিয়েছেন, এইচকে দ্বিবেদি। অন্যদিকে নতুন অর্থসচিব হিসেবে দায়িত্ব নিয়েছেন মনোজ পন্থ।

 নিজের আনন্দে কাজ

নিজের আনন্দে কাজ

এদিন প্রশ্নের উত্তরে রাজীব সিনহা জানিয়েছেন, তিনি কারও জন্য কাজ করেননি। সরকারের জন্য নয়, মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যও নয়। তিনি নিজের আনন্দে কাজ করেছেন।

English summary
New Chief Secretary Alapan Banerjee takes charge from Rajib Sinha at Nabanna
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X