• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘অব কি বার দিদি সরকার’! #BengalModel-এ মোদীকে মাত দেওয়ার কৌশল মমতার

Google Oneindia Bengali News

একুশের নির্বাচনে জেতার পরই তৃণমূল কংগ্রেস ভাইরাল করেছিল #BengaliPrimeMinister। ২০২৪-এ লোকসভা যুদ্ধে তিন বছর আগে আরও একটি হ্যাশট্যাগ ভাইরাল করে ছাড়ল তৃণমূল। 'অব কি বার দিদি সরকার'। সেইসঙ্গে হ্যাশট্যাগ বেঙ্গল মডেল (#BengalModel)। ২০১৪ সালে যে স্লোগান ভাইরাল করে ক্ষমতায় এসেছিলেন মোদী, এবার সেই স্লোগান দিদির দলের।

নরেন্দ্র মোদী বনাম মমতা বন্দ্যোপাধ্যায়ের যুদ্ধ

নরেন্দ্র মোদী বনাম মমতা বন্দ্যোপাধ্যায়ের যুদ্ধ

#BengaliPrimeMinister-এর পর #BengalModel ও #AabkiBarDidiSarkar ভাইরাল হতেই জল্পনা, তবে কি এবার সরাসরি হতে চলেছে নরেন্দ্র মোদী বনাম মমতা বন্দ্যোপাধ্যায়ের যুদ্ধ। ২০২১-এ বাংলার যুদ্ধে মোদী অ্যান্ড কোম্পানিকে দুরমুশ করার পর মমতা বন্দ্যোপাধ্যায়কে দিল্লির রাজনীতিতে বিরোধী মুখ করে তুলতে জোর তৎপরতা শুরু সোশ্যাল মিডিয়ায়।

সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে প্রচারে ঝড়

সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে প্রচারে ঝড়

একুশের কুরুক্ষেত্র জেতার পর জাতীয় রাজনীতিতে মমতার গুরুত্ব বেড়েছে, তা বলার অপেক্ষা রাখে না। এবার সেই গুরুত্বকে বাস্তবে রূপায়িত করার পরিকল্পনা নিয়েছে তৃণমূল। বিজেপির পর তৃণমূল এখন সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে প্রচারে ঝড় তুলছে। তাই ২০১৪-র বিজেপির স্লোগানের ঢঙে নতুন স্লোগানকে ভাইরাল করে ২০২৪-এর লক্ষ্যে ঝাঁপিয়ে পড়ল তাঁরা।

‘অব কি বার দিদি সরকার’ স্লোগান ভাইরাল

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন মুকুল রায়কে সঙ্গে নিয়ে দিল্লিতে গিয়েছেন। সেখানে তিনি মোদী বিরোদী ঐক্য গড়ার সোপানের খোঁজ করবেন। তার আগে সোশ্যাল মিডিয়ায় ‘অব কি বার দিদি সরকার' স্লোগানকে ভাইরাল করে তোলা বিশেষ তাৎপর্যপূর্ণ। সেইসঙ্গে #BengalModel-ও এবার ভাইরাল হয়েছে।

বাংলা থেকে সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ ক্যাম্পেন শুরু

বাংলা থেকে সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ ক্যাম্পেন শুরু

মমতা বন্দ্যোপাধ্যায় যখন দিল্লি সফর করবেন, তখন বাংলা থেকে সোশ্যাল মিডিয়ায় এই হ্যাশট্যাগ ক্যাম্পেন শুরু হল। এর ফলে তৃণমূল শিবিরের আত্মবিশ্বাস তুঙ্গে। তাঁদের নেত্রী বিজেপির বিরুদ্ধে দেশব্যাপী লড়াইয়ে নেতৃত্ব দেবেন, এই হাওয়া যে জোরালো করা সম্ভব হয়েছে, তাতেই খুশি তৃণমূল। তৃণমূল খুশি যে বিজেপিকে হারানোর পর বেঙ্গল মডেল হিট।

নেট দুনিয়ায় ট্রেন্ডিং #BengaliPrimeMinister

নেট দুনিয়ায় ট্রেন্ডিং #BengaliPrimeMinister

গত মে মাসে টানা তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২১-এর নির্বাচনে মোদী-শাহসহ গোটা বিজেপি পরিবারকে একা কাঁধে হারিয়ে দিয়েছেন তিনি মোদী-শাহরা ডেলি প্যাসেঞ্জার হয়েও পারেননি মমতাকে হারাতে। তারপরই নেট দুনিয়ায় ট্রেন্ডিং হয়ে ওঠে #BengaliPrimeMinister।

মমতাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চ্যালেঞ্জার

মমতাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চ্যালেঞ্জার

তারকাখচিত বিজেপির বিরুদ্ধে একুশের বিধানসভার নির্বাচন জয়ই মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার কুর্সি দিয়েছে টানা তিনবার। সেইসঙ্গে জাতীয় রাজনীতিতে মমতাকে বসিয়েছে মহাগুরুত্বের আসনে। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চ্যালেঞ্জার ভাবতে শুরু করে দিয়েছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ।

মমতাকে নিয়ে উৎসুক বাঙালির #BengalModel

মমতাকে নিয়ে উৎসুক বাঙালির #BengalModel

স্বাধীনতার পর প্রায় ৭৫ বছরের ইতিহাসে কোনও বাঙালি প্রধানমন্ত্রী দেখেনি দেশ। নেতাজি সুভাষচন্দ্র বসুকে নিয়ে যে আবেগ তৈরি হয়েছিল, তা আজও অপূর্ণ থেকে গিয়েছে। মাঝে দুই বাঙালির প্রধানমন্ত্রী হওয়ার সুবর্ণ সুযোগ এসেছিল। কিন্তু হাতের লক্ষ্মী পায়ে ঠেলে দিয়েছিলেন জ্যোতি বসু। ঐতিহাসিক ভুল করে তিনি প্রধানমন্ত্রিত্ব গ্রহণ করেননি। আর তারপর প্রণব মুখোপাধ্যায়ের ভাগ্যচক্র তাঁকে প্রধানমন্ত্রীর আসনে বসতে দেয়নি। রাষ্ট্রপতি হয়েই তাঁকে সন্তুষ্ট থাকতে হয়েছে। এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে উৎসুক বাঙালি।

টুইটারে ট্রেন্ডিং #AabkiBarDidiSarkar

টুইটারে ট্রেন্ডিং #AabkiBarDidiSarkar

ভোটের তিন বছরে আগে বাঙালি আবেগ উসকে মমতা বন্দ্যোপাধ্যায়কে দিল্লির দরবারে বিরোধী ঐক্যের মুখ করে তুলতে চাইছে তৃণমূল। তাঁরা ট্রেন্ডিং করতে সফল হয়েছেন #BengaliPrimeMinister। তৃণমূল নেতা-কর্মীরা টুইটারে ট্রেন্ডিং করেছেন বাঙালি প্রধানমন্ত্রী চাই। #BengaliPrimeMinister-এই হ্যাশট্যাগে ছয়লাপ টুইটার। এবার নতুন দুই হ্যাশট্যাগ ক্যাম্পেন হল #BengalModel ও #AabkiBarDidiSarkar।

ছবি সৌজন্য টুইটার

English summary
Mamata Banerjee wants to mate Narendra Modi in 2024 Lok sabha Election with #BengalModel. #BengalModel and #AabkiBarDidiSarkar are viral after #BengaliPrimeMinister in Social Media,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X