• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সরকারি কর্মচারীদের জন্য সুখবর দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার, চমক নতুন বর্ষে

Google Oneindia Bengali News

সরকারি কর্মচারীদের জন্য আরও একটি সুখবর ঘোষণা করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। নতুন বছর প়ড়তেই নতুন ঘোষণায় সরকারি কর্মচারীদের জন্য খুশির খবর দিল নবান্ন। ২০২১-২০২২ অর্থবর্ষের নির্ধারিত বোনাস ঘোষণা করা হল। স্থায়ী কর্মীরাই শুধু নয়, রাজ্য সরকারের ক্যাজুয়াল স্টাফও পাবেন এই বোনাস।

Recommended Video

লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বড়সড় পরিকল্পনা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

সরকারি কর্মচারীদের জন্য সুখবর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের

নবান্নের এই ঘোষণায় খুশির হাওয়া সরকারি কর্মী ও ক্যাজুয়ার স্টাফদের মধ্যে। নতুন বছর পড়তে না পড়তেই বোনাসের কথা ঘোষণা করে কর্মীদের আশ্বস্ত করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মঙ্গলবার একটি বিবৃতি বোনাসের কথা ঘোষণা করেছে নবান্ন। এই বোনাসের ক্ষেত্রে কী শর্ত পূরণ করতে হবে, তাও তারা জানিয়েছে নির্দিষ্ট করে।

নবান্নের তরফে জারি হওয়া নির্দেশিকায় জানানো হয়েছে গত অর্থবর্ষ অর্থাৎ ২০২১-২২ অর্থবর্ষে ৩১ মার্চ পর্যন্ত যে সমস্ত সরকারি কর্মচারীদের বেতন ৩৭ হাজার টাকার কম, তাদের জন্যই মূলত এই বোনাস ঘোষিত হয়েছে। ৩৭ হাজার টাকার কম বেতন যাঁদের তাঁরা প্রত্যেকে ৪ হাজার ৮০০ টাকা করে বোনাস পাবেন।

নবান্নের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে, এই ৪ হাজার ৮০০ টাকা বোনাস ঘোষণা শুধু সরকারি কর্মচারীদের জন্য নয়। বোনাস ঘোষণা করা হয়েছে ক্যাজুয়াল স্টাফদের জন্যও। অর্থাৎ ক্যাজুয়াল স্টাফরাও বোনাস হিসেবে ওই পরিমাণ ভাতা পাবেন। যে সকল রাজ্য সরকার কর্মচারীদের বেতন ২০২১-২২ অর্থবর্ষে বেতন বেড়ে ৩৭ হাজার টাকার বেশি হয়েছে, তাঁদের ক্ষেত্রে কী হবে, তাও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে দেওয়া হয়েছে, যে সকল রাজ্য সরকার কর্মচারীদের বেতন ২০২১-২২ অর্থবর্ষে বেতন বেড়ে ৩৭ হাজার টাকার বেশি হয়েছে, তাঁরাও ৪ হাজার ৮০০ টাকা ভাতা পাবেন। প্রসঙ্গত উল্লেখ্য, যাঁদের বিগত ৬ মাসের মধ্যে এই বেতন বৃদ্ধি পদোন্নতি-সহ আরও নানা কারণে হয়ে থাকতে পারে। যে কর্মচারীরা বিগত ৬ মাস ধরে বর্ধিত বেতন পেয়ে যাচ্ছেন, তাঁরা ৪৮০০ টাকা বোনাসের তালিকায় আছেন। অর্থাৎ তাঁরাও এবার ওই টাকা বেতন পাবেন।

কেবলমাত্র স্থায়ী কর্মীরাই নন, নবান্নের এই নয়া নির্দেশিকা অনুযায়ী, যে সকল ক্যাজুয়াল স্টাফ বিগত ৬ মাস ধরে কর্মরত রয়েছেন, তাঁরা এই বোনাস পাবেন। এই ভাতা পাবেন কনসোলিডেটেড পে রোলে থাকা কর্মসারীরাও। এদিন বিজ্ঞপ্তি জারি করে সমস্ত কিছুই স্পষ্ট করে দিয়েছে নবান্ন।

English summary
Mamata Banerjee’s government gives good news to announce bonus for government employees.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X