• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধানসভা উপ-নির্বাচনের ৩টি আসনে প্রার্থী ঘোষণা তৃণমূলের

  • By Kaushik Dutta
  • |

রাজ্যের তিনটি বিধানসভা আসনে উপ-নির্বাচনের জন্য তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের নাম ঘোষণা করলেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিধানসভা উপ-নির্বাচনের ৩টি আসনে প্রার্থী ঘোষণা তৃণমূলের

বৃহস্পতিবার বীরভূমের সিউড়িতে চাঁদমারি মাঠে নির্বাচনী জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, মালদার হবিবপুর ও উত্তর দিনাজপুরের ইসলামপুর কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হবেন যথাক্রমে অমল কিস্কু ও আবদুল করিম চৌধুরী। একই সঙ্গে মদন মিত্রকে ফের রাজ্য রাজনীতিতে পুর্নবাসন দেওয়ার উদ্যোগ নিলেন তৃণমূল নেত্রী। রাজ্যের প্রাক্তন ক্রীড়া মন্ত্রীকে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া কেন্দ্রে প্রার্থী করা হয়েছে।

দার্জিলিং আসনটি গোর্খা জনমুক্তি মোর্চার জন্য ছেড়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। এই আসনে তৃণমূল, বিনয় তামাংকে সমর্থন করবেন বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও মুর্শিদাবাদের কান্দি এবং নওদা বিধানসভা আসনে উপ নির্বাচনের জন্য প্রার্থীর নাম, বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোট হওয়ার পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তৃনমূল কংগ্রেস নেত্রী।

[আরও পড়ুন: 'কুর্তা পাঠালে দোষটা কোথায়', মোদীকে দেওয়া উপহার প্রসঙ্গে বিস্ফোরক মমতা ফাঁস করলেন 'কারণ' ]

উল্লেখ্য, রাজ্যের ৬ টি আসনে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৯ মে। ২৩ মে লোকসভা ভোটের ফলের সঙ্গেই উপ নির্বাচনের গণনা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। ইসলামপুরের বিধায়ক কানাইলাল আগরওয়াল এই বার রায়গঞ্জ লোকসভা আসনে ভোটে লড়ছেন। কান্দির বিধায়ক অপূর্ব সরকার এবং নওদার বিধায়ক আবু তাহের, কংগ্রেস ছেড়ে তৃনমূলে এসে লোকসভায় প্রার্থী হয়েছেন। দার্জিলিংয়ের বিধায়ক অমর সিং রাইও, বিধায়ক পদ থেকে পদত্যাগ করে লোকসভায় লড়াই করেছেন। হবিবপুরের সিপিএম বিধায়ক খগেন মুর্মু বিজেপিতে যোগ দিয়ে শুধু লোক সভায় লড়াই করছেন না, তিনি বিধায়ক পদ থেকেও পদত্যাগ করেছেন। ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিংও তৃনমূল কংগ্রেস ছেড়ে বিজেপি যোগ দেওয়ার পরেই বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন। তাই এই সব আসনে উপ নির্বাচন হচ্ছে।

[আরও পড়ুন: মোদীর সভায় যাওয়ায় বীরভূমে বিজেপি কর্মীদের মার, পোল্ট্রি ‌ফার্মে আগুন]

English summary
Mamata announced its Vidhan Sabha by-poll elections candidates name
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X