• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তাজপুর বন্দরে বিনিয়োগ চায় মোদী ঘনিষ্ঠ আদানি! মমতার সঙ্গে দীর্ঘ বৈঠক করণের

  • |
Google Oneindia Bengali News

রাজ্যে বিনিয়োগে বড় সম্ভাবনা! ফের একবার আদানি গোষ্ঠীর সঙ্গে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বৃহস্পতিবার নবান্নে আসেন গৌতম আদানির ছেলে করণ আদানি। আর সেখানেই ঘন্টাখানেক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে করণ। যা রাজ্যের ক্ষেত্রে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

মমতার সঙ্গে দীর্ঘ বৈঠক করণের

শুধু তাই নয়, আগামী কয়েক মাস পরেই রাজ্যে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন বসতে চলেছে। এই অবস্থায় আদানি গোষ্ঠীর বাংলায় বিনিয়োগে আগ্রহ অন্য মাত্রা পাবে বলেই মনে করা হচ্ছে।

নবান্নে এসেছিলেন আদানি গোষ্ঠীর চেয়ারম্যান

গত বছর ডিসেম্বর মাসে নবান্নে এসেছিলেন আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম আদানি। মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা সেরেছিলেন। শুধু তাই নয়, বেশ কয়েকটি ক্ষেত্রে বিনিয়োগেও আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। যদিও কোন কোন ক্ষেত্রে এই বিনিয়োগ করতে চায় আদাই গোষ্ঠী সে বিষয়ে স্পষ্ট ভাবে কিছু জানানো হয়নি। তবে এদিনও করণ ঠিক কি বিষয় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করলেন সেটাও স্পষ্ট ভাবে জানানো হয়নি।

বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে আদানি গোষ্ঠী

তবে জানা যাচ্ছে রাজ্যে তাজপুর বন্দরে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে আদানি গোষ্ঠী। গভীর সমুদ্রে বন্দর তৈরি করতে চায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এটি অনেকটাই রাজ্যের প্রশাসনিক প্রধানের স্বপ্নের প্রকল্প। আর এই বন্দর তৈরি করতে দরপত্র ডাকা হয়েছিল। সেখানে একাধিক সংস্থা টেন্ডার জমা দেয়। এর মধ্যে বেশ কয়েকটিকে বেছে নেওয়া হয়েছে। যার মধ্যে আদানি গুরুত্বপূর্ণ।

শুধু তাই নয়, জানা যাচ্ছে এই টেন্ডার জমা দেওয়ার শেষ তারিখ চলতি মাসের ১৫ তারিখ। আর এর আগেই আদানি গোষ্ঠীর অন্যতম আধিকারিকের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে রাজ্যের আরও কয়েকটি ক্ষেত্রেও বিনিয়োগ করতে পারে আদানি। এমনটাও নবান্ন সুত্রে জানা গিয়েছে।

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে রয়েছে কলকাতায়

উল্লেখ্য, আগামী এপ্রিল মাসে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে রয়েছে কলকাতায়। ইতিমধ্যে সেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যে গৌতম আদানিকে এই সম্মেলনে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যায়, এপ্রিল মাসে হতে চলা এই সম্মেলনে উপস্থিত থাকবেন মমতাকে কথা দিয়েছিলেন আদানি কর্তা।

বৈঠক করে উচ্ছ্বসিত

গত বছর হওয়া বৈঠকের পর মমতার সঙ্গে একটা ছবি দিয়ে একটি টুইটও করছিলেন গৌতম আদানি। সেখানে তিনি লিখেছিলেন, পশ্চিমবঙ্গে বিপুল বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। আমি ২০২২-এর এপ্রিলে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে (বিজিবিএস) যোগ দেব। তবে মমতার সঙ্গে বৈঠক করে উচ্ছ্বসিত বলে টুইটে জানিয়ে ছিলেন তিনি।

English summary
Karan Adani meeting with Mamata Banerjee at Nobanno, Adani may invest in Tajpur port
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X