• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হাতে রয়েছে একাধিক হেভিওয়েট মামলা! ছুটি বাতিল হল সিবিআই আধিকারিকদের

  • |
Google Oneindia Bengali News

রাজ্যের একাধিক হেভিওয়েট মামলার তদন্ত করছে সিবিআই। রয়েছে কয়লা এবং গরু পাচারের মতো গুরুত্বপূর্ণ তদন্তভার। এমনকি নিয়োগ সংক্রান্ত একাধিক কেলেঙ্কারির তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে রয়েছে। ইতিমধ্যে এই সমস্ত মামলাতে একাধিক প্রভাবশালীকে গ্রেফতার করা হয়েছে। এমনকি সিবিআইয়ের হাতে এই মুহূর্তে গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গরু পাচারে সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়ে জেলবন্দি রয়েছেন অনুব্রত মণ্ডল।

 পুজোর ছুটি বাতিল করা হয়েছে

পুজোর ছুটি বাতিল করা হয়েছে

পুজোর মধ্যে আদালত বন্ধ থাকবে। কিন্তু পুজো মিটলেই ফের খুলবে আদালত। আর এরপরেই জেলবন্দি প্রভাবশালীদের আদালতে তোলা হলে জামিনের আবেদন জানাবেন। তাঁদের জামিন ঠেকানোটাই হবে সিবিআইয়ের কাছে বড় চ্যালেঞ্জ। আর তাই পুজোর মধ্যেও সমস্ত দুর্নীতির তদন্ত চলবে বলে জানা যাচ্ছে। আর এজন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সমস্ত আধিকারিকদের পুজোর ছুটি বাতিল করা হয়েছে বলেও জানা যাচ্ছে। যেভাবে প্রত্যেকদিন তদন্ত চলছে সেভাবেই পুজোর দিনগুলিতেও প্রক্রিয়া এগিয়ে যাবে বলে জানা যাচ্ছে।

বিশেষ ফোকাস করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

বিশেষ ফোকাস করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

একাধিক মামলার তদন্তে ইতিমধ্যে ভিন রাজ্য থেকেও একাধিক অফিসার এসেছেন। একযোগে বিভিন্ন জায়গাতে চলছে তল্লাশি এবং তদন্ত। বিশেষ করে এই মুহূর্তে নিয়োগ সংক্রান্ত মামলা এবং কয়লা-গরু পাচার মামলাতে বিশেষ ফোকাস করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একেবারে মাটি কামড়ে পড়ে থেকে তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা। শুধু সিবিআই নয়, আর্থিক লেনদেনের বিশেষ ইতিমধ্যে একাধিক প্রভাবশালীকে জেরা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এমনকি বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে তাঁরা।

সিবিআইয়ের তদন্ত নিয়ে প্রশ্ন উঠেছে

সিবিআইয়ের তদন্ত নিয়ে প্রশ্ন উঠেছে

বলে রাখা প্রয়োজন, বিভিন্ন সময়ে সিবিআইয়ের তদন্ত নিয়ে প্রশ্ন উঠেছে। দিনের পর দিন মামলার তদন্ত চললেও সেভাবে ফল সামনে আসে না বলে বারবার তোপ দাগে বিরোধীরা। এমনকি সিবিআইয়ের তদন্ত নিয়েও বারবার প্রশ্ন তুলেছে আদালতও। সেখানে দাঁড়িয়ে এবার কোনও জায়গা ছাড়তে নারাজ তদন্তকারী সংস্থা। বিশেষ করে পুজোর ছুটিতে যাতে কোনও ব্যাঘাত না ঘটে সেদিকে নজর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। আর সেদিকে তাকিয়েই ছুটি বাতিলের সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

চার্জশিট জমা দিল সিবিআই

চার্জশিট জমা দিল সিবিআই

উল্লেখ্য, আজ নিয়োগ কেলেঙ্কারিতে প্রথম চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের। আজ শুক্রবার এই সংক্রান্ত চার্জশিট আলিপুর আদালতে জমা দিয়েছেন সিবিআই আধিকারিকরা। তদন্ত শুরুর ৫১ দিনের মাথাতে নিয়োগ সংক্রান্ত কেলেঙ্কারির এই চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একেবারে পুজোর মুখে চার্জশিট তা খুবই তাৎপর্য বলে মনে করা হচ্ছে।

'তদন্তে সহযোগিতা করলে কড়া পদক্ষেপ নয়', মানিককে স্বস্তি দিয়ে জানাল সুপ্রিম কোর্ট 'তদন্তে সহযোগিতা করলে কড়া পদক্ষেপ নয়', মানিককে স্বস্তি দিয়ে জানাল সুপ্রিম কোর্ট

English summary
Holiday cancelled for CBI officers as many cases are going on
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X