• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুহেলি চক্রবর্তী মৃত্যুর গাফিলতি মামলায় তিন চিকিৎসককে স্বস্তি

  • |

চিকিৎসায় গাফিলতিতে কুহেলি চক্রবর্তীর মৃত্যু মামলায় রাজ্যের একটি বেসরকারি হাসপাতালের তিন চিকিৎসককে তিন মাসের জন্য সাসপেন্ড করেছিল রাজ্য মেডিকেল কাউন্সিল। বুধবার অভিযুক্ত ওই তিন চিকিৎসকের একজনকে স্বস্তি দিল কলকাতা হাইকোর্ট। এবার থেকে বেসরকারী হাসপাতালের অভিযুক্ত চিকিৎসক সুভাষচন্দ্র তিওয়ারি নিয়মিত কাজ করতে পারবেন বলেও জানান বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য।

কুহেলি চক্রবর্তী মৃত্যুর গাফিলতি মামলায় তিন চিকিৎসককে স্বস্তি

উল্লেখ্য, ২০১৭ র ১৯ আগস্ট বাইপাসের ধারে একটি বেসরকারি মারা যায় বছর আটের কুহেলি চক্রবর্তী। তার মা শালু চক্রবর্তী ও বাবা অরিজিৎ চক্রবর্তী রাজ্য মেডিক্যাল কাউন্সিলের কাছে দাবি করেন তাদের মেয়ে চিকিৎসার গাফিলতিতে মারা গেছে। ঘটনায় কাঠগড়ায় উঠতে হয় হাসপাতাল কর্তৃপক্ষকে। পাশাপাশি চলতি বছরের ২৫ অক্টোবর বাচ্চাটি তত্ত্বাবধানে থাকা তিন চিকিৎসক সুভাষচন্দ্র তিওয়ারি, সঞ্জয় মহাবড ও বৈশালী শ্রীবাস্তবকে তিন মাসের জন্য সাসপেন্ড করেন।

রাজ্য মেডিকেল কাউন্সিলের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন এক চিকিৎসক সুভাষচন্দ্র তেওয়ারী। মেডিসিন বিভাগের ওই চিকিৎসকের রেজিস্ট্রেশন তিনমাসের জন্যে সাসপেন্ডের যে নির্দেশ দিয়েছিল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। বুধবার সেই নির্দেশ খারিজ করে আগামী দুই সপ্তাহের মধ্যে রেজিস্ট্রেশন ফিরিয়ে দিতে নির্দেশ দিল আদালত।

অন্যথায় কাউন্সিলকে জরিমানার মুখে পড়তে হতে পারে বলে জানিয়ে দিয়েছেন বিচারপতি। চিকিৎসকের দাবি, কাউন্সিল বিনা বিচারে এই নির্দেশ দিয়েছে। চিকিৎসক এই মৃত্যুর ঘটনায় কোনোভাবে দায়ী নন। সূত্রের খবর, কাউন্সিল এই নির্দেশের বিরোধীতা করে ডিভিশন বেঞ্চে আবেদন করতে চলেছে বলে জানা গিয়েছে।

English summary
High Court gives relief to doctors suspended in Kuheli Chakranorty death case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X