• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন স্পাইসজেটের বিমানে এয়ার টার্বুল্যান্স? তদন্তের নির্দেশ দিল ডিজিসিএ

Google Oneindia Bengali News

স্পাইসজেট বিমানে মাঝ আকাশে এয়ার টার্বুল্যান্স। তদন্তের নির্দেশ দিল ডিজিসিএ। মুম্বই থেকে অণ্ডাল যাওয়ার পথে প্রবল ঝড়ের মধ্যে পড়েছিল বিমানটি। প্রবল ঝাঁকুনি শুরু হয় বিমানে। তাতে আহত হয়েছেন প্রায় ৪০ জন যাত্রী। ১০ জন যাত্রী এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন। এক মহিলার অবস্থা আশঙ্কাজনক। কীভাবে এই ঘটনা ঘটল তার তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ।

তদন্তের নির্দেশ ডিজিসিএ-র

তদন্তের নির্দেশ ডিজিসিএ-র

শহরে কালবৈশাখীর দাপটে ক্ষতিগ্রস্ত স্পাইসজেটের বিমান। মুম্বই-অণ্ডাল স্পাইসজেটের বিমান গতকাল রাতে বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছে এই ঘটনায়। কিন্তু ঝড়ের কবলে পড়ে হঠাৎ করে এয়ার টার্বুল্যান্স হল কি করে তা জানতে তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ। এর আগেও দমদম বিমানবন্দরে অবতরণের সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমান এয়ার টার্বুল্যান্সের শিকার হয়েছিল। তাতে কোমরে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই ঘটনার পরেও ডিিজসিএ-র কাছে রিপোর্ট তলব করেছিল রাজ্য সরকার।

ফের এয়ার টার্বুল্যান্স

ফের এয়ার টার্বুল্যান্স

গতকাল প্রবল কালবৈশাখীর দাপটে চলে এসেছিল মুম্বই-অণ্ডাল গামী স্পাইসজেটের বিমান। সন্ধে ৭টা ২৭ মিনিটে অণ্ডাল বিমানবন্দরে অবতরণ করার কথা। কিন্তু অবতরণের ঠিক আগেই প্রবল ঝড়ের দাপটের মধ্যে পড়ে যায় বিমানটি। এয়ার টার্বুল্যান্সের তীব্র ঝাঁকুনিতে যাত্রীদের অনেকের সিটবেস্ট ছিঁড়ে যায়। সামনের দিকে হুমড়ি খেয়ে পড়েন অনেকে। মাথায় আঘাত লেগেছে অনেকের। বিমানে ১৮৫ জন যাত্রী ছিল। অণ্ডাল বিমান বন্দরে অবতরণের সময় প্রবল ঝাঁকুনিতে অনেকে আহত হয়েছেন। তাঁদের মধ্যে অনেকেই এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন। অনেককে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

কেন এই দুর্ঘটনা

কেন এই দুর্ঘটনা

বিমানে এয়ার টার্বুল্যান্সের েজরে এতজন যাত্রী কেনও আহত হলেন তাই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। অনেকেই দাবি করেছেন যাত্রীরা সকলে সিটবেল্ট পরে ছিলেন না। কিন্তু কেন তাঁরা সিট বেল্ট পরেননি সে বিষয়ে কেউ তথ্য দেয়নি। বিমান সংস্থার পক্ষ থেকে গাফিলতির অভিযোগ উঠেছে। যাত্রীরা যে সেফটি বেল্ট পরে নেই সেটা কেন নজরে রাখেনি বিমান কর্তৃপক্ষ তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

প্রবল কালবৈশাখী

প্রবল কালবৈশাখী

গতকাল জেলায় এবং শহরে প্রবল কালবৈশাখী হয়েছে। কলকাতা শহরে রাতের দিকে হলেও জেলায় কিন্তু সন্ধ্যে থেকেই শুরু হয়ে গিয়েছিল প্রবল ঝড বৃষ্টি। সেটা জেনেও কীভাবে বিমানবন্দরে অবতরণের জন্য অনুমতি দেওয়া হল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এর আগে দমদম বিমানবন্দরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমানেও এয়ার টার্বুল্যান্সের ঘটনা ঘটেছে।

১২১ বছরে রেকর্ড গরম , ব্যাপক প্রভাব গম উৎপাদনে ১২১ বছরে রেকর্ড গরম , ব্যাপক প্রভাব গম উৎপাদনে

English summary
Air Turbulance ivestigation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion