• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস লকডাউন ৪: জোন নিয়ে মুখ্যমন্ত্রী মমতার দাবিকেই মান্যতা কেন্দ্রের

এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবিকেই মান্যতা দিল কেন্দ্র সরকার। লকডাউন ফোরে জারি করা নির্দেশিকায় সেই মান্যতা ফুটে উঠেছে। প্রসঙ্ত প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন জোন ঠিক করার দায়িত্ব রাজ্য সরকারগুলির ওপর ছেড়ে দেওয়া হোক।

জোন ঠিক করবে রাজ্য সরকারগুলি

জোন ঠিক করবে রাজ্য সরকারগুলি

এদিনের নির্দেশিকায় বলা হয়েছে রেড, গ্রিন, অরেঞ্জ জোন কোথায় হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ দফতরগুলি। কোন এলাকায় রেড, অরেঞ্জ, কন্টাইনমেন্ট জোন হবে সে বিষয়ে জেলাগুলিই সিদ্ধান্ত নেবে বলে জানানো হয়েছে নির্দেশিকায়।

দাবি তুলেছিলেন মুখ্যমন্ত্রী

দাবি তুলেছিলেন মুখ্যমন্ত্রী

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠকে দাবি তুলেছিলেন জোন ভাগের দায়িত্ব রাজ্য সরকারগুলির ওপরেই ছেড়ে দেওয়া হোক। একাধিক রাজ্য মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবিকে সমর্থন জানিয়েছিল।

 রাজ্যে রেড জোনকে ভাগ করা হচ্ছে তিন ভাগে

রাজ্যে রেড জোনকে ভাগ করা হচ্ছে তিন ভাগে

মুখ্যমন্ত্রীর ইচ্ছা মতো রাজ্যের রেডজোনকে এ, বি, সি জোনের ভাগ করা হচ্ছে। এছাড়া অরেঞ্জ ও গ্রিন জোনে সবরকমের অর্থনৈতিক কর্মকাণ্ড শুরু করা হবে বলে জানা গিয়েছে।

 সোমবার সিদ্ধান্ত রাজ্যের

সোমবার সিদ্ধান্ত রাজ্যের

রাজ্য স্বরাষ্ট্র দফতরের টুইটে বলা হয়েছে, কেন্দ্রের তরফে এদিন বিকেল পর্যন্ত কোনও নির্দেশিকা জারি করা হয়নি। বলে বর্তমান পরিস্থিতি বজায় থাকবে। সোমবার বিকেলে এব্যাপারে বিস্তারিত জানানো হবে।

প্যান্ডেমিক থেকে এন্ডেমিক হতে পারে করোনা! কোন কোন পরিবর্তন মানবজীবনে, একনজরে

English summary
Coronavirus lockdown 4: Centre grants CM Mamata's claims on issuing guidelines. She claims State should have decice red, green and orange zones.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X