• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওমিক্রন হানার মধ্যেই করোনা সক্রিয়ের সঙ্গে বাড়ল সংক্রমণের হারও, বড়দিনে উদ্বেগ বাংলায়

Google Oneindia Bengali News

ওমিক্রন হানার মধ্যেই করোনা সক্রিয়ের সংখ্যা বাড়ছে। তালমিলিয়ে বাড়ছে সংক্রমণের হার। শনিবার করোনায় সেরে ওঠা রোগীর সংখ্যাও দৈনিক আক্রান্তের তুলনায় কম। বড়দিনে উদ্বেগ বাড়ল বাংলার জন্য। এদিন করোনা পরিসংখ্যানে টেস্টিং কমে ৩২ হাজার হয়েছে। কিন্তু সংক্রমিত হয়েছেন গতদিনের তুলনায় বেশি। আবার মৃতের সংখ্যা বেড়েছে আড়াইগুণ।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৫২। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৩০ হাজার ৮২ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৭১৯। এদিন মৃত্যু হয়েছে ১২ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার ১.৭১ শতাংশ হয়েছে।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৬ লক্ষ ৩০ হাজার ৮২ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৭ হাজার ৪৫৮ জন। এদিন ১২ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৫৫২ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৫৩৬ জন। মোট করোনা মুক্ত হলেন ১৬ লক্ষ ২ হাজার ৯১৩ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৩৩ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ১২ লক্ষ ১ হাজার ৮৩৩। ১৫৫টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৩৫৫৭৬। এদিন টেস্টিং হয়েছে ৩২৩৭৩ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১.৭১ শতাংশ।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ৪ লক্ষ ৯৯ হাজার ৬৮১ জনকে। এঁদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৩৫ হাজার ৪৬১ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ৪ লক্ষ ৬৪ হাজার ২২০ জন। এখন পর্যন্ত মোট ভ্যাকসিনেশন হয়েছে ১০ কোটি ১৫ লক্ষ ৭৩ হাজার ৮ জনের। প্রথম ডোজ ৬ কোটি ৪২ লক্ষ ৬২ হাজার ৬৩৩ জনের। আর দ্বিতীয় ডোজ ৩ কোটি ৭৩ লক্ষ ১০ হাজার ৩৭৫ জনের।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩৩৩৩৭৮। এদিন ১৯৭ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩৩৫৮৭৩ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৯৬ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ২৬ জন বেড়ে হয়েছে ১০৩৮৬২। হাওড়ায় আক্রান্ত ১০১৩৯৪। এদিন আক্রান্ত হয়েছেন ৪০ জন। হুগলিতে ৩৭ জন বেড়ে আক্রান্ত ৮৯১৭১ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

শনিবারের করোনা বুলেটিন অনুযায়ী ২০০-র সামান্য নিচে করোনা সংক্রমণ কলকাতায়। উত্তর ২৪ পরগনার সংক্রমণ ১০০-র সামান্য নিচে। দক্ষিণ ২৪ পরগনা, হুগলিও হাওড়া-সহ বাকি সব জেলায় ৪০-র নিচে করোনা সংক্রমণ। সবথেকে কম সংক্রমণ ঝাড়গ্রাম, পুরুলিয়া, উত্তর দিনাজপুর ও কালিম্পংয়ে। ১৩ জেলায় ১০-এর নিচে সংক্রমণ। ৯ জেলায় সক্রিয় ১০০-এর নিচে। সবথেকে কম সক্রিয় কালিম্পংয়ে মাত্র ২০ জন।

English summary
Coronavirus active cases and positivity increased consecutive days in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X