• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর্মশিক্ষা ও শারীর শিক্ষার জন্য অতিরিক্ত পদ সৃষ্টি, এসএসসি নিয়োগ নিয়ে বড় ঘোষণা ব্রাত্য বসু

Google Oneindia Bengali News

এসএসসি নিয়োগ নিয়ে বড় ঘোষণা আগেই করা হয়েছিল। দুপুরে সাংবাদিক বৈঠক করে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু নতুন পদ ঘোষণা করলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শারীর শিক্ষা এবং কর্মশিক্ষার অতিরিক্ত পদ তৈরির কথা ঘোষণা করেছেন তিনি। এসএসসির সুপারিশ মেনেই মুখ্যমন্ত্রী এই পদের অনুমোদন দিয়েছেন বলে জানিয়েছেন।

এসএসসিতে নিয়োগ ঘোষণা

এসএসসিতে নিয়োগ ঘোষণা

সকালেই এসএসসি নিয়োগ নিয়ে বড় ঘোষণা করেছে এসএসসি কর্তৃপক্ষ। ৬ বছর পর এসএসসির মাধ্যমে শিক্ষক নিয়োগ করা হবে বলে ঘোষণা করা হয়েছে। শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশিত হবে বলে জানানো হয়েছে। তবে কবে এই পরীক্ষার দিন ঘোষণা করা হবে তা জানানো হয়নি। এদিকে এসএসসি দুর্নীতি মামলা নিয়ে গোটা রাজ্যে শোরগোল পড়ে গিয়েছে। নিয়োগে দুর্নীতির অভিযোগে সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছে আদালত।

নতুন পদ তৈরি এসএসসিতে

নতুন পদ তৈরি এসএসসিতে

সকালে এসএসসির পক্ষ থেকে নিয়োগের ঘোষণা করার পরেই দুপুরে সাংবাদিক বৈঠক করে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান মুখ্যমন্ত্রীর নির্দেশে এবার বাড়তি পদ তৈরি করা হয়েছে। কর্মশিক্ষায় ৭৫০ টি অতিরিক্ত পদ এবং শারীর শিক্ষায় ৮৫০টি বাড়তি পদ তৈরির কথা ঘোষণা করেছেন তিনি। মোট ১৬০০ নতুন পদের সৃষ্টি করা হয়েছে বলে জনিয়েছেন শিক্ষামন্ত্রী। এছাড়াও আরও ৬৮০০টি পদে নিয়োগ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

২০১৬-র প্যানেলের

২০১৬-র প্যানেলের

২০১৬ সালে এসএসসি পরীক্ষার পর যে প্যানেল তৈরি করা হয়েছিল সেই প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার কারণে আর নিয়োগ করা যাচ্ছে না। এদিন ব্রাত্য বসু জানিয়েছেন ২০১৬ সালের তৈরি প্যানেলের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। কাজেই পর পর দুটি বড় খবর শুনিয়েছে রাজ্য সরকার। সেটাও তৃণমূল কংগ্রেসের ১১ তম বর্ষ পূর্তির দিনেই। ২০১৬ সালে ৫২৬১টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। শিক্ষামন্ত্রী জানিয়েছেন মানবিকতার স্বার্থেই মুখ্যমন্ত্রী প্যানেলের মেয়াদ বাড়িয়েছেন বলে জানা গিয়েছে।

বিক্ষোভকারীদের সঙ্গে কথা

বিক্ষোভকারীদের সঙ্গে কথা

এদিন শিক্ষামন্ত্রী জানিয়েছেন মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই আন্দোলনকারীদের সঙ্গে গিয়ে কথা বলেছেন। তারপরেই তিনি মানবিকতার স্বার্থে পদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। পঞ্চায়েত ভোটের কথা মাথায় রেখেই মমতা সরকার এই নিয়োগের ঘোষণা করেছে বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ প্রথম থেকেই বিজেপি রাজ্য সরকারের কর্মসংস্থান নিয়ে সরব হয়েছিলেন তিনি।

আমরা যেটা বলি সেটা করি, অন্যরা কুৎসা করে, নেতাজি ইন্ডোর থেকে মন্তব্য মমতার

নাগরিকদের অপমান মেনে নেব না, CAA লাগু নিয়ে অমিত শাহকে পাল্টা হুঁশিয়ারি মমতারনাগরিকদের অপমান মেনে নেব না, CAA লাগু নিয়ে অমিত শাহকে পাল্টা হুঁশিয়ারি মমতার

English summary
SSC new post announce ment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X