• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিজের গড়েই মাত অর্জুন সিং, একমাত্র পুরসভা 'হাতছাড়া' বিজেপির

চিঠি লিখে পড়ুয়াদের নতুন শিক্ষাবর্ষের শুরুতেই অভিনন্দন মুখ্যমন্ত্রীর

রাজ্যের একমাত্র পুরসভাও হাতছাড়া হল বিজেপি শিবিরের। এদিন অনাস্থা প্রস্তাবের পক্ষে উপস্থিত ১৯ জন কাউন্সিলরের সবাই তৃণমূল কংগ্রেসের পক্ষে ভোট দেন। প্রসঙ্গত ভাটপাড়া পুরসভায় বর্তমানে কাউন্সিলরের সংখ্য়া ৩২। এদিকে এই সিদ্ধান্তের বিরুদ্ধে বৃহস্পতিবার হাইকোর্টে যাচ্ছে বিজেপি। জানিয়েছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং।

৩ কাউন্সিলরের ডাকে অনাস্থা বৈঠক

৩ কাউন্সিলরের ডাকে অনাস্থা বৈঠক

২ জানুয়ারি কাউন্সিলরদের বৈঠক ডাকার দাবি নিয়ে পুরসভার একজিকিউটিভ অফিসারকে চিঠি দিয়েছিলেন তৃণমূলের ৩ কাউন্সিলর। সেই অনুযায়ী এদিন কড়া নিরাপত্তার মধ্যে ভাটপাড়ায় অনাস্থা বৈঠক হয়। সেখানে উপস্থিত ১৯ জন কাউন্সিলরের সবাই তৃণমূলের পক্ষে ভোট দেন। এই ১৯ কাউন্সিলরের মধ্যে ছিলেন ভাটপাড়ার উপ পুরপ্রধান সোমনাথ তালুকদারও।

চেয়ারম্যান বৈঠক ডেকেছিলেন ২০ জানুয়ারি

চেয়ারম্যান বৈঠক ডেকেছিলেন ২০ জানুয়ারি

বিজেপি সূত্রে দাবি করা হয়েছে চেয়ারম্যান বৈঠক ডেকেছিলেন ২০ জানুয়ারি। ভাটপাড়ার চেয়ারম্যানের তরফে একমাস সময় চেয়ে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন অর্জুন সিং।

বৈঠক বেআইনি দাবি করে হাইকোর্টে বিজেপি

বৈঠক বেআইনি দাবি করে হাইকোর্টে বিজেপি

৩ কাউন্সিলরের ডাকা অনাস্থা বৈঠককে বেআইনি বলে দাবি করেছে বিজেপি। তাদের অভিযোগ নিয়ম ভেঙে ভোট করা হয়েছে। বিষয়টি নিয়ে এদিনই হাইকোর্টে যাচ্ছে বিজেপি। সেইজন্য সেই বৈঠকে বিজেপির কেউ ছিলেন না। যদিও উপ পুরপ্রধান সোমনাথ তালুকদারের দাবি পুর আইন মোতাবেকই এদিনের ভোট করা হয়েছে।

নিজের গড়েই মাত অর্জুন

নিজের গড়েই মাত অর্জুন

ভাটপাড়ায় বর্তমানে ৩২ জন কাউন্সিলর রয়েছেন। তৃণমূলের দাবি ছিল তাঁদের মধ্যে ২২ জনের সমর্থন তাদেরই দিকে। তবে এই সংখ্যাটা বেড়ে ২৭ হবে বলেও দাবি করেছিলেন তিনি। যদিও এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন ১৯ জন কাউন্সিলর।

লোকসভা নির্বাচনের পর দখলে বিজেপির দখলে এসেছিল ভাটপাড়া

লোকসভা নির্বাচনের পর দখলে বিজেপির দখলে এসেছিল ভাটপাড়া

লোকসভা নির্বাচনের পর উত্তর ২৪ পরগনার আরও কয়েকটি পুরসভার সঙ্গে ভাটপাড়াও বিজেপির দখলে এসেছিল। তৃণমূলকে হারিয়ে পুরপ্রধান হয়েছিলেন সৌরভ সিং।

English summary
BJP looses Bhatpara Municipality to TMC by 19-0 vote
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X