• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোট মরশুমে আজই কি সুপ্রিম কোর্টে রাজীবকে ঘিরে আর্জির শুনানি! জল্পনা তুঙ্গে

  • |

ডিসেম্বর মাসে সুপ্রিম কোর্টে একটি আবেদন করে সিবিআই আর্জি জানায় যে সারদা মামলায় তারা ফের কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করতে চায়। সেই আবেদনে জুড়ে গিয়েছিল অর্থলগ্নি সংস্থার তদন্তে শীর্ষ আদালতের নির্দেশ অমান্য করার মতো বিষয়। যার জেরে আদালত অবমাননার মামলাও সংযুক্ত হয়। আর সেই জায়গা থেকেই আজ জল্পনার পারদ চড়ছে ।

সুপ্রিম কোর্ট ফের পিছল রাজীব মামলা
সুপ্রিম কোর্টে রাজীব মামলা

সুপ্রিম কোর্টে রাজীব মামলা

শোনা যাচ্ছে , শীর্ষ আদালতে বিচারপতি এস আবদুল নাজির, এবং বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে। আজ তালিকায় ২ নম্বরে রয়েছে রাজীব মামলা। যার জেরে এদিন শুনানির সম্ভাবনা থেকে যাচ্ছে। যদিও এর আগেও এই মামলা কয়েকবার তালিকাভূক্ত হয়েও তার শেষ পর্যন্ত শুনানি হয়নি।

 কেন রাজীব কুমারকে ঘিরে এই আর্জির মামলা গুরুত্বপূর্ণ?

কেন রাজীব কুমারকে ঘিরে এই আর্জির মামলা গুরুত্বপূর্ণ?

প্রসঙ্গত, ২০১৩ সালে সারদার মামলায় রাজ্য়ের গঠিত বিশেষ তদন্তকারী দল এর নিত্যদিনের কাজ দেখার দায়িত্বে ছিলেন বিধাননগরের তৎকালীন পুলিশ কমিশনার রাজীব কুমার। ফলে যদি সিবিআই যদি তাঁকে ফের জেরা করার সুযোগে আজ সুপ্রিম কোর্টের থেকে বার্তা পায়,তাহলে তা ২০২১ সালের ভোটের মরশুমে রাজনীতির আঙিনাতেও প্রভাব ফেলতে পারে বলে মত বহু মহলের। এর আগে শিলংয়ে সিবিআইয়ের মুখোমুখি হয়ে রাজীব বহু তথ্য় তদন্তকারী সংস্থাকে জানাতে চাননি বলে জানা যায়। এমন দাবি ছিল সিবিআই সূত্রের। সেই জায়গা থেকেই পরে বার প্রাক্তন রাজ্য পুলিশ কর্তাকে জিজ্ঞাসাবাদের প্রসঙ্গ ওঠে।

বাংলার ভোট ও মামলা

বাংলার ভোট ও মামলা

বিভিন্ন সূত্রের খবর বলছে, রাজীব কুমারের সঙ্গে এক রাজনৈতিক নেতার যোগাযোগ বেড়েছে ইদানীং। যদিও এই তথ্যের সত্যতায় শিলমোহর পড়েনি এখনও। এই মামলার প্রেক্ষিতে সেই ফ্যাক্টরও তাৎপর্য পাচ্ছে। অন্যদিকে, সুপ্রিম কোর্টে সিবিআই ২৭৭ পাতার হলফনামা জমা দিয়েছে। জানা যাচ্ছে সারদা মামলার তদন্ত এখনও পর্যন্ত গড়ানো বাকি রয়েছে। এমনই ইঙ্গিত সিবিআই সূত্রে। এদিকে ভোটের বাংলায় রাজনীতির আঙিনায় কয়লা কাণ্ড থেকে শুরু করে মাহানির মতো মামলায় বিজেপি বনাম তৃণমূল দ্বন্দ্ব চরমে। সেই জায়গা থেকে সারদা মামলাও এদিন বেশ গুরুত্বের জায়গা নিয়েছে।

English summary
Before West bengal Assembly Election 2021, Supreme court May start hearing today on Rajiv Kumar Issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X