• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাইকোর্টের বিচারপতির সঙ্গে প্রভাবশালী সাংসদ তথা শীর্ষ আইনজীবীর সাক্ষাত! শুভেন্দুর পরে মমতাকে নিশানা অমিতের

Google Oneindia Bengali News

রবিবার অভিযোগ জানিয়ে টুইট করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। তিনি অভিযোগ করেছিলেন, কলকাতা হাইকোর্টের বিচারপতি দিল্লি সফরে গিয়ে হাইকোর্টে বিভিন্ন কেলেঙ্কারিতে আইনজীবী হিসেবে লড়াই করা এক বর্ষীয়ান আইনজীবীর সঙ্গে দেখা করেছেন। এদিন সকালে শুভেন্দু অধিকারীর অভিযোগকেই রিটুইট করে মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) কাছে বিষয়টি নিয়ে জবাব চেয়েছেন বিজেপি নেতা অমিত মালব্য (amir malviya)।

কোভিডে আক্রান্ত রাজ্য সরকারী কর্মীদের কোনো রকম সাহায্য করেননি মুখ্যমন্ত্রী, দাবি শুভেন্দুর

শুভেন্দু অধিকারীর টুইট

শুভেন্দু অধিকারীর টুইট

রবিবার টুইট করে শুভেন্দু অধিকারী বলেছিলেন, কলকাতা হাইকোর্টের এক বর্তমান বিচারপতি দিল্লি সফরকালে এক বর্ষীয়ান আইনজীবী যিনি হাইকোর্টে থাকা কেলেঙ্কারির মামলার শুনানিতে রয়েছেন, তার সঙ্গে দেখা করেছেন। সঙ্গে তিনি বলেছিলেন, গণতন্ত্রকে টিকিয়ে রাখতে গেলে বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে কোনও আপোসই চলতে পারে না। বিচারবিভাগের স্বাধীনতা এবং নিরপেক্ষতা নিয়েই প্রশ্ন তুলেছিলেন শুভেন্দু অধিকারী। তবে সেখানে তিনি কোন আইনজীবী, কোচ বিচারপতি, তাঁদের নাম না তুলে এর ব্যাখ্যা চেয়েছিলেন।

টুইটে আরও স্পষ্ট অবস্থান অমিত মালব্যের

টুইটে আরও স্পষ্ট অবস্থান অমিত মালব্যের

এদিন সকালে শুভেন্দু অধিকারীর রবিবারের টুইটটিটে ট্যাগ করে বিজেপি নেতা অমিত মালব্য বিষয়টি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বিষয়টি নিয়ে ব্যাখ্যা দাবি করেছেন। তিনি সেখানে বলেছেন, তাঁর (মুখ্যমন্ত্রীর) বর্ষীয়ান আইনজীবী, যিনি পশ্চিমবঙ্গে থেকে রাজ্যসভার সাংসদ, রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে যিনি হাইকোর্টেক শুনানিতে রয়েছেন, এছাড়াও তিনি বড় কেলেঙ্কারিতে নেতাদের পক্ষ নিয়ে মামলা লড়ছেন, তিনি (ওই আইনজীবী) শনিবার দিল্লিতে কলকাতা হাইকোর্টের বিচারপতির সঙ্গি দিল্লিতে দেখা করেছেন।

শুভেন্দু অধিকারীর সঙ্গে সলিসিটর জেনারেলের সাক্ষাতের অভিযোগ

শুভেন্দু অধিকারীর সঙ্গে সলিসিটর জেনারেলের সাক্ষাতের অভিযোগ

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জুনের শেষ দিকে তাঁর দিল্লি সফরে সলিসিটর জেনারেল তুষার মেহতার বাড়িতে গিয়েছিলেন। তৃণমূল সেই সময় প্রশ্ন তুলেছিল, নারদকাণ্ডে অভিযুক্ত শুভেন্দু অধিকারী কী ভাবে সলিসিটর জেনারেলের সঙ্গে বৈঠক করতে পারেন। তৃণমূলের তরফ থেকে সলিসিটর জেনারেলের পদ থেকে তুষার মেহতার অপসারণ দাবি করা হয়েছিল। কেননা সলিসিটর জেনারেল নারদ মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী। নারদ মামলার তদন্ত করছে সিবিআই ও ইডি। আর সেই মামলার শুনানিতে সুপ্রিম কোর্টে ও হাইকোর্টে শুনানিতে অংশ নিয়েছেন তুষার মেহতা। মামলার ফলকে প্রভাবিত করার উদ্দেশেই বৈঠকের আয়োজন বলে অভিযোগ তুলেছিল তৃণমূল।

খারিজ করেছিলেন তুষার মেহতা, শুভেন্দু অধিকারী

খারিজ করেছিলেন তুষার মেহতা, শুভেন্দু অধিকারী

সলিসিটর জেনারেল অবশ্য শুভেন্দু অধিকারীর সঙ্গে সাক্ষাতের অভিযোগ খারিজ করে দিয়েছিলেন। তিনি বলেছিলেন, শুভেন্দু অধিকারী তাঁকে না জানিয়েছে বাড়িতে গিয়েছিলেন। কিন্তু তাঁর পূর্ব কর্মসূচি ছিল। শুভেন্দু অধিকারী অপেক্ষা করার পর দফতের কর্মীরা জানিয়ে দেন তিনি দেখা করতে পারবেন না। তারপরেই শুভেন্দু অধিকারী চলে যান বলে দাবি করেছিলেন তুষার মেহতা। পাশাপাশি শুভেন্দু অধিকারীও দাবি করেছিলেন, তাঁর সঙ্গে দেখা করেননি তুষার মেহতা।

কোথাও ভারী বৃষ্টি, কোথাও গরম বৃদ্ধির পূর্বাভাস! উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া একনজরেকোথাও ভারী বৃষ্টি, কোথাও গরম বৃদ্ধির পূর্বাভাস! উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া একনজরে

English summary
After Suvendu Adhikari BJP's Amit Malyiya claims clafication from Mamata Banerjee why TMC RS MP and senior advocate meets HC judge
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X