India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বৃষ্টিতে বিপর্যস্ত শিলিগুড়ি, বাগডোগরাগামী ১০ বিমান নামল কলকাতা বিমানবন্দরে

Google Oneindia Bengali News

টানা বৃষ্টি চলছে উত্তরবঙ্গে। কার্যত বিপর্যস্ত হয়ে গিয়েছে সমস্ত জেলা। আর বৃষ্টির জেরে বাধা পড়েছে বিমান পরিষেবাতেও। আজ সেখান থেকে অন্তত ১০ টি বিমান নামার কথা ছিল সেগুলি একটিকেও সেদিকে নিয়ে যাওয়া যায়নি। খবর আসছিল যে সেখানে অবস্থা খারাপ। তাই ১০টি বিমানকে কলকাতা বিমানবন্দরে নিয়ে আসা হয়েছে বলে জানা গিয়েছে। ফলে যারা ওখানে ফিরছিলেন তাঁরা পড়েছেন মহা সমস্যায়। সড়ক পথে যাওয়াও ঠিক নয়। তাই বেশ চাপে পড়ে গিয়েছেন তাঁরা। কবে পরিস্থিতি ঠিক হবে সেই অনুযায়ী চলবে বিমান।

বৃষ্টিতে বিপর্যস্ত শিলিগুড়ি, বাগডোগরাগামী ১০ বিমান নামল কলকাতা বিমানবন্দরে

উত্তরবঙ্গে এই বৃষ্টির জন্য জারি করা হয়েছে লাল সতর্কতা। এরফ আগে সিকিমে প্রবল বৃষ্টি হয়েছিল। তার সঙ্গে ব্যাপক বৃষ্টি হয় উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই। কিছুদিন বন্ধ ছিল এই বৃষ্টি। তারপর ফের কাল থেকে নাগাড়ে চলছে বৃষ্টি। ঘন মেঘে ঢাকা আকাশ। সঙ্গে আবার বৃষ্টি। এমন আবহাওয়া বিমান চালানোর পক্ষে অযোগ্য। যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারে দুর্ঘটনা। তাই পরিষেবা সেখানে স্থগিত রাখা হয়েছে। জানা গিয়েছে যেহেতু বৃহস্পতিবার পর্যন্ত লাল সতর্কতা জারি রয়েছে তাই সেখানে ততদিন যাবে না বিমান। স্বভাবিকভাবেই সমস্যায় যাত্রীরা।

এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বসা হয়েছে, ২৮ জুন জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও ভারী থেকে অতিভারী এবং দু-একটি জায়গায় অতিপ্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যে কারণে এদিনের জন্য ওই তিন জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে।

এছাড়া দার্জিলিং, কালিম্পং এবং উত্তর দিনাজপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ দিনাজপুর জেলায়। ২৯ জুন অর্থাৎ বুধবার সেই জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতিভারী এবং কোনও কোনও জায়গায় অতিপ্রবল বৃষ্টি বজায় থাকতে পারে। যে কারণে বুধবারের জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে। বুধবার দার্জিলিং, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে ইতিমধ্যেই জুন মাসে ৫১ শতাংশ বেশি বৃষ্টিপাত রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের অনুমান ৩০ জুন, বৃহস্পতিবার জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ তুলনামূলক হ্রাস পাবে। ওই দিন কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে। যে কারণে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

English summary
for worst weather condition flughts going towards Siliguri stops at kolkata airport
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X