• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবসর প্রসঙ্গে বড় আপডেট দিলেন সানিয়া মির্জা, জানিয়ে দিলেন কবে বিদায় জানাবেন টেনিস কোর্টকে

Google Oneindia Bengali News

অবশেষে টেনিস কোর্টকে বিদায় জানাতে চলেছেন ভারতীয় টেনিসের অন্যতম কিংবদন্তি সানিয়া মির্জা। চলতি মরসুম শেষে কোর্টকে বিদায় দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন দেশের অন্যতম সেরা মহিলা টেনিস খেলোয়াড়। বুধবার অস্ট্রেলিয়ান ওপেন মহিলাদের ডবলসে প্রথম রাউন্ডে হেরে বিদায় নেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের সিদ্ধান্তের কথা জানান সানিয়া।

অস্ট্রেলিয়া ওপেনে ডবলস থেকে বিদায়:

অস্ট্রেলিয়া ওপেনে ডবলস থেকে বিদায়:

বুধবার অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের ডবলসে প্রথম রাউন্ডে হেরে বিদায় নিয়েছেন সানিয়া মির্জা এবং তাঁর ইউক্রিনের সতীর্থ নাদিয়া কিচেনোক। ৩৭ মিনিটের লড়াইয়ে মির্জা-কিচেনোকা জুটি পরাজিত হয়েছেন ৪-৬ এবং ৬-৭ (৫) ব্যবধানে। এদিন মূলত ফেকাসে দেখিয়েছে কিচেনোকাকে। একাধিক আনফোর্স এরর করেছেন তিনি। মহিলাদের ডবলস থেকে বিদায় নিলেও মিক্সড ডবলসে আমেরিকার রাজীব রামের সঙ্গে জুটি বেঁধে কোর্টে নামবেন সানিয়া মির্জা।

 সানিয়ার অবসর ঘোষণা:

সানিয়ার অবসর ঘোষণা:

অস্ট্রেলিয়ান ওপেনে মহিলাদের ডবলস থেকে বিদায় নেওয়ার পর সানিয়া মির্জা বলেছেন, "আমি সিদ্ধান্ত নিয়ে এই মরসুম শেষে অবসর গ্রহণ করার। আমি জানি না মরসুমের শেষ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারবো কি না, তবে আমি চেষ্টা করব। তবুও আমি মনে করি ভআল খেলার মতো জায়গায় রয়েছি আমি। টুর্নামেন্টের আরও গভীরে পৌঁছতে পারব আশা করি। তবে, এর পর আর আমার শরীর নিতে পারবে বলে আমি মনে করি না।"

 অবসরের নেপথ্য কারণ:

অবসরের নেপথ্য কারণ:

সাইনা জানিয়েছেন অবসর তিনি হবে তাই অবসর নিচ্ছেন বা কোনও একটা বিশেষ কারণে তিনি অবসর নিচ্ছেন না এমনটা নয়। এর পিছনে একাধিক কারণ রয়েছে। তাঁর কথায়, "এই সিদ্ধান্তের নেপথ্যে একাধিক কারণ রয়েছে। এটা এতটাও সহজ নয়, এমনটাও নয় যে ঠিক আছে আমি আর খেলব না। আমার রিকোভারি করতে বেশি সময় লাগছে মনে হচ্ছে, আমার ছেলের বয়স তিন বছর, ওর সঙ্গে দীর্ঘ ভ্রমণের ফলে ওকে আমি বিপদের মুখে ফেলছি, এই বিষয়গুলোও আমাকে ভাবিয়েছে।"

২০০৩ সালে প্রথম পেশাদার টেনিস ট্যুর:

২০০৩ সালে প্রথম পেশাদার টেনিস ট্যুর:

২০০৩ সালে প্রথম বার প্রফেসনাল ট্যুরে অংশ নেন সানিয়া মির্জা। ডবলসে বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা কেরিয়ারে মোট ছয়টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন। সানিয়ে নিজের কেরিয়ারে ডবলসে বেশি সাফল্য পেলেও সিঙ্গলসে ২০০৭ সালে মাঝামাঝি বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২৭ নম্বরে উঠে এসেছিলেন তিনি। সিঙ্গলসে এটাই তাঁর সেরা র‌্যাঙ্কিং। প্রথম ভারতীয় মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে এই র‌্যাঙ্কিং অর্জন করেন হায়দরাবাদের এই তারকা।

English summary
India's one of the most talented and decorated tennis star sania mira has informed after completing this season she will take retirement from tennis. She reveled her retirement plan after her loss in the first round of women's doubles at australian open 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X