• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজা রজারকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন ক্লে-কোর্টের কিং, গ্র্যান্ড-লড়াই শেয়ানে-শেয়ানে

ক্লে কোর্টে তিনি আজও আপ্রতিরোধ্য। রোলা গাঁরোয় তাই তাঁকে থামাবে কার শক্তি! প্রত্যাশা মতোই থিমকে হারিয়ে ১২ তম ফরাসি ওপেন জিতে নিলেন নাদাল। সেইসঙ্গে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের দৌড়ে ফেডেরারের কাঁধের সামনে নিশ্বাস ফেলতে শুরু করলেন চিরপ্রতিদ্বন্দ্বী নাদাল। আর মাত্র দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেই ফেডেরারকে ছুঁয়ে ফেলবেন তিনি।

রাজা রজারকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন ক্লে-কোর্টের কিং

ফরাসি ওপেন নাদাল তো নিজের নামেই করে ফেলেছেন। মাঝে একবার ফেডেরার ছাড়া বিগত ১৩ বছরে চ্যাম্পিয়ন হয়েছেন নাদালই। তাঁর বিজয়রথ শুধু একবারই রুখতে পেরেছিলেন সোডারলিং। তারপর তাঁর জয়ধারা অব্যাহত রয়েছে রোলা গাঁরোর লাল মাটিতে। আর একবার নাদালের অনুপস্থিতিতে চ্যাম্পিয়ন হয়েছিলেন ওয়ারিঙ্কা।

আর চোট থেকে ফিরে ক্ষুরধার নাদাল ১২ তম ফ্রেঞ্চ ওপেন জিতে ১৮টি গ্র্যান্ড স্ল্যাম পকেটে পুরে নিলেন। রাজা রজারের থেকে নাদাল মাত্র দু-টি স্ল্যাম পিছিয়ে রয়েছেন। রজার ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। তার ঠিক পরেই রয়েছেন নাদাল। আর জকোভিচ ১৫টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। এখনও ফোর ফ্যাবের তিন সম্রাট গ্র্যান্ড স্ল্যামের লড়াই চালিয়ে যাচ্ছেন সমানতালে।

রাফায়েল যে প্রদর্শনী দেখাচ্ছেন, তাতে তিনি রজারকে টপকে যাওয়ার ক্ষমতা রাখেন। ফেডেরারের টেনিস কেরিয়ার প্রায় শেষের পথে। যে কোনওজিন তিনি অবসর নিয়ে নিতে পারেন। কিংবা বড়জোর খেলতে পারেন এক থেকে দু-বছর। বর্তমান পরিস্থিতিতে রজারের থেকে রাফায়েল নাদাল গ্র্যান্ড স্ল্যাম জয়ের সম্ভাবনা অনেক বেশি। বিশেষ করে দু বছরে দুটো ফেঞ্চ ওপেন তিনি চ্যাম্পিয়ন হতেই পারেন, এদিনের ম্যাচ দেখার পর এটা মনে হওয়াই স্বাভাবিক।

English summary
Rafael Nadal throws challenge to Roger Federer being champion in France open. Rafa defeats Dominick Thiem and wins 18 grand slams with 12 titles of French open.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X