• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উইম্বলডনে শেষ আটে জায়গা করে নিল রাফায়েল নাদাল, সেমিফাইনালে বড় ম্যাচের অপেক্ষায় গোটা টেনিস সার্কিট

Google Oneindia Bengali News

ঐতিহ্যশালী উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন রাফায়েল নাদাল। শেষ আটের লড়াইয়ে নাদালের প্রতিপক্ষ আমেরিকার টেলর ফ্রিটজ। প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচে বোটিক ভান ডি জান্ডস্কুল্পকে গোটা ম্যাচে দাঁড়াতেই দেননি নাদাল। একমাত্র ম্যাচ বাঁচানোর প্রত্যয়ে তৃতীয় সেটে মরিয়া লড়াই চালায় ডাচ খেলোয়াড় কিন্তু টাই ব্রেকারে পরাজিত হন।

উইম্বলডনে শেষ আটে জায়গা করে নিল রাফায়েল নাদাল, সেমিফাইনালে বড় ম্যাচের অপেক্ষায় গোটা টেনিস সার্কিট

২১তম বাছাইয়ের বিরুদ্ধে স্প্যানিয়ার্ডের পক্ষে এই ম্যাচে ফলাফল ৬-৪, ৬-২ এবং ৭-৬(৮-৬)। এ দিন ম্যাচ শেষে নাদাল বলেন, "শেষের দিকে একটা খারাপ গেম ছাড়া মোটামুটি ভালভাবেই খেলেছে বলে মনে করি। দীর্ঘ তিন বছর পর উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে উঠে ভাল লাগছে। আমি অত্যন্ত খুশি।"

এই ম্যাচে প্রতিপক্ষের পাঁচটি সার্ভিস ব্রেক করেন নাদাল। চতুর্থ ম্যাচ পয়েন্ট কাজে লাগিয়ে অষ্টম বারের জন্য উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন নাদাল। এই্র উইম্বলডনে সুযোগ রয়েছে নিক কির্গিয়স এবং রাফায়েল নাদালের মুখোমুখি হওয়ার। নাদাল যদি টেলরকে পরাজিত করতে পারেন এবং অপর খেলায় কির্গিয়স পরাজিত করতে পারেন চিলির প্রতিপক্ষ ক্রিস্টিয়ান গেরিনকে তা হলে সেমিফাইনালে সেন্টার কোর্টে মুখোমুখি রাফায়েল নাদাল এবং নিক কির্গিয়াস।

চলতি উইম্বলডনে স্টিফানসো সিসিপাসকে পরাজিত করেছেন কিরগিয়স। দুর্দান্ত ছন্দে রয়েছেন তিনি। কোয়ার্টার ফাইনালে পৌঁছনোর লড়াইয়ে হাড্ডাহাড্ডি পাঁচ সেটের ম্যাচে অস্ট্রেলিয় প্রতিপক্ষ পরাজিত করেছেন আমেরিকার প্রতিযোগী ব্র্যান্ডন নাকাসিমাকে। অস্ট্রেলীয় তারকার পক্ষে প্রি কোয়ার্টার ফাইনালের ফল ৪-৬, ৬-৪, ৭-৬ (৭-২), ৬-৩, ২-৬।

মহিলাদের বিভাগে সিমোনা হালেপ পরাজিত করেছেন চতুর্থ বাছাই পাউলা বাদোসাকে। ২০১৯ উইম্বলডন চ্যাম্পিয়ন এক ঘণ্টার লড়াইয়ে স্ট্রেট সেটে পরাজিত করেন স্প্যানিশ প্রতিপক্ষকে। তাঁর পক্ষে খেলার ফল ৬-১, ৬-২। কোয়ার্টার ফাইনালে রোমানিয়ার টেনিস নক্ষত্র মুখোমুখি হবেন আমান্দা আমিসিমোভার।

Wimbledon: মিক্সড ডাবলসের সেমিফাইনালে সানিয়া মির্জা, খেতাব থেকে মাত্র দু'কদম দূরেWimbledon: মিক্সড ডাবলসের সেমিফাইনালে সানিয়া মির্জা, খেতাব থেকে মাত্র দু'কদম দূরে

English summary
Rafael Nadal enters in the quarterfinal of Wimbledon 2022. 2019 Women’s champions also enter into the quarter final of greatest tennis event in the earth.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X