• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাল মাটিতে ইতিহাস, থিমকে উড়িয়ে ১২ বার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল

২০১৮-র পুনরাবৃত্তি ২০১৯-এও। রোলা গাঁরোর লাল মাটিতে রাফা-রাজ অব্যাহত। এবারও থিমের গ্র্যান্ড স্ল্যাম জয়ের আশায় জল ঢেলে রেকর্ড সংখ্যক ১২ বার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হলেন রাফায়েল নাদাল। থিমকে উড়িয়ে দিয়ে ফেডেরারের রেকর্ড ভাঙর দিকে আরও একধাপ এগিয়ে গেলেন লাল মাটির সম্রাট।

এই নিয়ে ১৮টি গ্র্যান্ড স্ল্যাম এবার নাদালের দখলে। রাজা রজারের থেকে তিনি মাত্র দু-টি স্ল্যাম পিছিয়ে রয়েছেন। রজার ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। তার ঠিক পরেই রয়েছেন নাদাল। আর জকোভিচ ১৫টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। এখনও ফোর ফ্যাবের তিন সম্রাট গ্র্যান্ড স্ল্যামের লড়াই চালিয়ে যাচ্ছেন সমানতালে।

লাল মাটিতে ইতিহাস, থিমকে উড়িয়ে রাফা-রাজ

জকোভিচকে পাঁচ সেটের থ্রিলারে হারিয়ে ফরাসি ওপেনের ফাইনালে পৌঁছে গিয়েছিলেন অস্ট্রিয়ার ডোমিনিক থিম। কিন্তু তাঁর সামনে ছিলেন ১১ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। এবারও গ্র্যান্ড স্ল্যামে নাদালের বাধা টপকাতে ব্যর্থ হলেন তিনি। সাম্প্রতিক অতীতে সবথেকে বেশি থিমের কাছেই হেরেছেন নাদাল। ক্লে কোর্টে এবার তিনি লড়াই দেবেন এমনটাই মনে করেছিলেন টেনিস প্রেমীরা।

কিন্তু রোলাগাঁরোর মাটিতে রাফা নামের দৈত্যকে হারানো এত সহজ। তাঁর হার না মানা মানসিকতাই তাঁকে সহজ জয় উপহার দিল। এদিন খেলার ফল নাদালের পক্ষে ৬-৩, ৫-৭, ৬-১ ও ৬-১। মোক্ষম সময়ে ব্রেক করে প্রথম সেট পকেটে পুরে নেন নাদাল। দ্বিতীয় সেটে লড়াই করে নাদালকে হার মানিয়ে ছাড়েন থিম। তারপর কার্যত দাঁড় করিয়ে থিমকে হারিয়ে নিজের ১৮ তম গ্র্যান্ড স্ল্যাম পকেটে পুরে নিলেন নাদাল। লাল মাটিতে লেখা হল নয়া ইতিহাস। একটি গ্র্যান্ড স্ল্যাম ১২ বার জয় যে আজ পর্যন্ত কারও পক্ষেই সম্ভব হয়নি।

English summary
Rafael Nadal becomes champion in France open defeating Dominick Thiem. Rafa wins 18 grand slams with 12 titles from French open.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X