• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোপীচাঁদের আকাদেমি ছেড়ে অনুশীলন কেন অন্য জায়গায় জানালেন সিন্ধু

কোর্টের বাইরে নানা বিষয়ে তাঁকে নিয়ে নানা জল্পনা। তা আরও গতি পেয়েছে পিভি সিন্ধুর সাম্প্রতিক এক সিদ্ধান্তে। জাতীয় দলের কোচ পুল্লেলা গোপীচাঁদের সঙ্গে তাঁর দূরন্ত বাড়ার জল্পনাকে ইন্ধন দিয়েছে গোপীচাঁদের আকাদেমি ছেড়ে তাঁর গাচ্চিবৌলির ইন্ডোরে অনুশীলন করা। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে এই জল্পনাকে গুজব, ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন অলিম্পিকে রুপোজয়ী সিন্ধু। টোকিও অলিম্পিক্সে তাঁকে ঘিরে পদকের প্রত্যাশা রয়েছে। অনুশীলনে খামতি না রাখতেই তাঁর সিদ্ধান্ত বলে জানিয়েছেন সিন্ধু। সেই সঙ্গে তাঁর পরিবারকে নিয়ে গুজব রটাতেও ক্ষুব্ধ, মানসিকভাবে আহত সিন্ধু।

গোপীচাঁদের সঙ্গে সম্পর্ক নিয়ে সিন্ধু

গোপীচাঁদের সঙ্গে সম্পর্ক নিয়ে সিন্ধু

গত অক্টোবরে ইংল্যান্ড চলে গিয়েছিলেন পিভি সিন্ধু। ছিলেন মাস তিনেক। অলিম্পিক্সের প্রস্তুতির অঙ্গ হিসেবেই তিনি ইংল্যান্ডে গিয়েছিলেন। যদিও তখনই জাতীয় কোচ পুল্লেলা গোপীচাঁদ এবং নিজের পরিবারের সঙ্গে সিন্ধুর দূরত্ব বেড়েছে বলে জল্পনা শুরু হয়। তা আরও বেড়েছে গোপীচাঁদ আকাদেমির পরিবর্তে সিন্ধু হায়দরাবাদের গাচ্চিবৌলি স্টেডিয়ামের ইন্ডোরে অনুশীলন করায়। এতে স্পষ্টতই ক্ষুব্ধ ও বিরক্ত সিন্ধু। তিনি জানিয়ে দিয়েছেন, গোপীচাঁদের সঙ্গে দূরত্ব বাড়ার জল্পনা ভিত্তিহীন। টোকিও অলিম্পিক্সের প্রস্তুতি গাচ্চিবৌলিতেই নেবেন। সেখানকার পরিকাঠামো গোপীচাঁদের আকাদেমির চেয়েও উন্নত। তাই কোরিয়ান কোচ পার্ক তে সাংয়ের তত্ত্বাবধানে সেখানে অনুশীলন করছেন। এতে বিতর্কের কিছু নেই। তাঁর আবেদনের প্রেক্ষিতে ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া ও সাই তাঁকে অনুমতিও দিয়েছে। ভারতের ডাবলস খেলোয়াড়রাও গাচ্চিবৌলিতে অনুশীলন করবেন বলে তিনি শুনেছেন বলেও দাবি সিন্ধুর। তিনি আরও বলেন, গোপীচাঁদের সঙ্গে তাঁর সম্পর্কের কোনও অবনতি হয়নি বা মতানৈক্য নেই। সব কিছু আগের মতোই আছে।

গাচ্চিবৌলিতে বিশেষ কারণে প্রশিক্ষণ

গাচ্চিবৌলিতে বিশেষ কারণে প্রশিক্ষণ

সিন্ধু বলেন, গাচ্চিবৌলির ইন্ডোরে যা পরিকাঠামো তা আন্তর্জাতিক মানের। টোকিও অলিম্পিক্সে তাঁদের জন্য যে ব্যবস্থা থাকবে ঠিক তেমনই। বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টেও এমন পরিকাঠামোতেই প্রস্তুতি নেন শাটলাররা। টোকিওতে শাটলককের নড়াচড়ায় যাতে অসুবিধা না হয় সেজন্য এসি ব্লোয়ার থাকা গাচ্চিবৌলিতে বিশেষ প্রশিক্ষণও নিতে পারছেন। সবমিলিয়ে অলিম্পিক্সের পরিকাঠামো আমাদের দেশেই থাকায় তার সুযোগ হাতছাড়া করতে নারাজ সিন্ধুরা।

গোপীর কথা

গোপীর কথা

এমনকী গাচ্চিবৌলিতে অলিম্পিক্সের আগে শাটলাররা যাতে অনুশীলন করতে পারেন তার উদ্যোগ গোপীচাঁদ নিজেই নিয়েছেন। গত ১২ ফেব্রুয়ারি গোপীকে সেই অনুমতি দিয়েছে স্পোর্টস অথরিটি অব তেলেঙ্গানা স্টেটস। গোপীচাঁদ এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমিই চেয়েছিলাম গাচ্চিবৌলিতে যা পরিকাঠামো আছে তা অলিম্পিক ভেন্যুর মতো। ফলে দেশের ব্যাডমিন্টন খেলোয়াড়রা এখানে অনুশীলন করুক। এতে যাঁরা অলিম্পিক্সে নামবেন বা যোগ্যতা অর্জনের টুর্নামেন্ট খেলবেন তাঁদের সুবিধা হবে। গোপীচাঁদ আকাদেমির কাছে হওয়ায় শাটলারদের দুই জায়গায় অনুশীলন করতে সমস্যা হবে না বলেও জানিয়েছেন গোপী।

পরিবরাকে নিয়ে বিতর্কে ক্ষুব্ধ সিন্ধু

পরিবরাকে নিয়ে বিতর্কে ক্ষুব্ধ সিন্ধু

করোনা পরিস্থিতির উন্নতি হতেই সিন্ধু ইংল্যান্ডে গিয়েছিলেন। তখন তাঁর পরিবারের সঙ্গে দূরত্ব বাড়ে বলেও সংবাদমাধ্যমে জল্পনা ছড়ায়। সিন্ধু বলেন, আমিও একজন মানুষ। এমন ঘটনা আমাকেও আহত করে। কিন্তু সবাইকে জবাব দেওয়ার কাজ আমার নয়। আমার ফোকাস ব্যাডমিন্টন খেলা আর দেশের হয়ে পদক জেতা। আমার পরিবারের সদস্য-সহ অনেকের সমর্থন পেয়েছি এবং ভবিষ্যতেও পাব। অলিম্পিক্সের আগে মার্চে বাসেলে সুইস ওপেন খেলবেন সিন্ধু। এরপর ১৭ মার্চ বার্মিংহামে শুরু হতে চলা অল ইংল্যান্ডেও খেলবেন তিনি।

জাতিবিদ্বেষী মন্তব্যে অভিযুক্ত যুবরাজ সিং, আট মাস পর হরিয়ানায় দায়ের এফআইআর

English summary
No Rift With Pullela Gopichand Says Olympic Silver Medalist Indian Shuttler PV Sindhu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X