• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হালকা হয়েছে পায়ের মাটি! আদিবাসী ভোটব্যাঙ্ক ফেরাতে তৃণমূলের ভরসা বীরবাহার

ভোটের আগে একের পর এক চমক! সকালে বিজেপিতে এক অভিনেত্রী পালটা তৃণমূলে যোগদান করাচ্ছেন আরও এক অভিনেত্রীকে। হাড্ডহাড্ডি লড়াই। ভোটের আগে অভিনেতা-অভিনেত্রীদের যোগদানের ক্ষেত্রে কেউ কাউকে জায়গা ছাড়তে নারাজ।

এই অবস্থায় বুধবার দিনের শুরুতে তৃণমূলে যোগ সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। এবং দিনের শেষে কার্যত মাস্টারস্ট্রোক তৃণমূলের। শাসকদলে যোগ দিলেন বীরবাহা হাঁসদা। তবে তাঁর যোগদানে বিতর্কও তৈরি হয়েছে।

পার্থের হাত ধরে তৃণমূলে বিরবাহা

পার্থের হাত ধরে তৃণমূলে বিরবাহা

তাঁকে নিয়ে তেমনটা জল্পনা ছিল। কিন্তু আজ বুধবার হঠাত করেই তৃণমূলেই যোগ দেন সাঁওতাল সিনেমার জনপ্রিয় নায়িকা ঝাড়গ্রামের বিরবাহা হাসদা। আদিবাসীদের সাংস্কৃতিক জগতে অন্যতম পরিচিত মুখ বিরবাহা। তাঁকেই তৃণমূলে যোগদান করালেন পার্থ চট্টোপাধ্যায়। বিরবাহার হাতে পতাকা তুলে দেন তৃণমূলের মহাসচিব। তৃণমূলে যোগ দিয়ে খুশি সাঁওতালি নায়িকা। তিনি বলেন, "আমি এতদিন ধরে কাজ করে গিয়েছি। কিন্তু মানুষের একদম কাছে যাওয়ার রাস্তা পাচ্ছিলাম না। তাই এখানে যোগ দিলাম। তবে প্রার্থী হবেন কিনা সেই বিষয়টি তৃণমূল শীর্ষ নেতৃত্বের উপরেই ছেঁড়ে দিয়েছেন অভিনেত্রী!

বিরাবাহাকে সামনে রেখেই জঙ্গলমহলে ফিরবে ভোট!

বিরাবাহাকে সামনে রেখেই জঙ্গলমহলে ফিরবে ভোট!

বিরবাহা হাসদার তৃণমূলে যোগ কার্যত মাস্টারস্ট্রোক শাসকদলের, এমনটাই মনে করছেন অনেকেই। গত লোকসভা নির্বাচনে জঙ্গলমহলে শাসকদলের পায়ের মাটি হালকা হয়েছে। আদিবাসী সম্প্রদায়ের মানুষের ক্ষোভ যে রয়েছে তা স্পষ্ট শাসকদলের কাছেও। এমনকি গত লোকসভা নির্বাচনে বিরবাহাকেও শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ উগরাতে দেখা গিয়েছে। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ উগরে দিয়েছেন। শাসকদলের কাজ না হওয়া নিয়েও ক্ষোভ উগর দিয়েছেন। এবার তাঁকে ঘরে জায়গা দিল শাসকদল। রাজনৈতিকমহলের মতে, বিরবাহার যোগদানে জঙ্গলমহলে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল হারানো জমি অনেকটাই ফিরে পাবে। এমনকি বিরবাহাকে সামনে রেখে আদিবাসী সম্প্রদায়ের ক্ষোভ প্রশমণ করা সম্ভব বলে মনে করা হচ্ছে।

 প্রার্থী হতে পারেন অভিনেত্রী

প্রার্থী হতে পারেন অভিনেত্রী

দীর্ঘদিন ধরে সাঁওতাল সিনেমার সঙ্গে জড়িত বিরবাহা। আদিবাসী সমাজে তাঁর যথেষ্ট পরিচিতি রয়েছে। আর সেটাকেই কাজে লাগাতে চায় শাসকদল। শোনা যাচ্ছে, জঙ্গলমহলের কোনও একটি কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন তিনি। আর তাঁকে সামনে রেখেই ফের আদিবাসী ভোটব্যাঙ্ক নিজেদের কাছে ফের একবার ফেরাতে চায় শাসকদল। শুধু তাই নয়, রাজনৈতিকভাবে যথেষ্ট পরখাওয়া বিরবাহা। রাজনৈতিক পরিবার থেকে বেরে ওঠা তাঁর। তাঁর মা চুনিবালা ঝাড়খণ্ড পার্টির নেত্রী। ২০১৬ সালে বিরবাহা তৃণমূলের বিরুদ্ধ লড়াই করে বীনপুর আসন থেকে। সেবার জামানত জব্দ হয়েছিল তাঁর। উল্টো দিকে ছিলেন আরেক ডাকসাইটে নেত্রী সিপিএম-এর দেবলীনা হেমব্রম। এরপর লোকসভাতেও ঝাড়খণ্ড পার্টির হয়ে .লড়েন বিরবাহা। সুবিধে হয়নি সেবারেও। এবার শাসকদলের হয়েই লড়াইয়ের ময়দানে অভিনেত্রী।

তৃণমূলে সায়ন্তিকা

তৃণমূলে সায়ন্তিকা

তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন অভিেনত্রী সায়ন্তিকা। বুধবার সকালে তৃণমূল কংগ্রেস ভবনে যান অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায় এবং ব্রাত্যবসুর হাত থেকে তৃণমূল কংগ্রেসের যোগ দেন সায়ন্তিকা। প্রার্থী হওয়ার জন্যই কি তৃণমূলে যোগদান এই নিয়ে জল্পনা শুরু হয়েছে। তবে সায়ন্তিকা জানিয়েছেন দল চাইলে প্রার্থী হতে তাঁর আপত্তি নেই।

English summary
ahead of west bengal assembly election 2021 actress birbaha hansda joined tmc
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X