• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিধায়কের হয়ে গলা ফাটিয়ে রোষানলে, বেসুরো বাজতেই সটান বহিষ্কারের সিদ্ধান্ত তৃণমূলের

  • |
Google Oneindia Bengali News

বিধায়কের হয়ে গলা ফাটিয়েছিলেন তৃণমূলের কিষান ক্ষেত মজুর সংগঠনের ব্লক সভাপতি শেখ মহসিন। দলবিরোধী মন্তব্যের পরই সটান তাঁকে বহিষ্কার করা হল। শনিবার শেখ মহসিনকে বহিষ্কার করা হয়েছে। পূর্ব বর্ধমান জেলা সভাপতি বহিষ্কারের কথা ঘোষণার পরই বহিষ্কৃত নেতা জানিয়েছেন, তাঁর কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে।

দল ছাড়ার হুঁশিয়ারি, পাল্টা বহিষ্কার

দল ছাড়ার হুঁশিয়ারি, পাল্টা বহিষ্কার

বর্ধমান ২ নম্বর ব্লকের কিষান ক্ষেত মজুর সংগঠনের সভাপতি শেখ মহসিন বলেছিলেন, বিধায়কের দেওয়া তালিকা অনুযায়ী ব্লক সভাপতি না করা হলে তিনি দল ছেড়ে দেবেন। তাঁর হুঁশিয়ারির সেই বার্তা পেয়েই জেলা নেতৃত্ব তাঁর বিরুদ্ধে কঠোর অবস্থান নেন। সটান তাঁকে বহিষ্কার করে দেওয়া হয়।

বহিষ্কৃত তৃণমূল নেতা অপেক্ষায়

বহিষ্কৃত তৃণমূল নেতা অপেক্ষায়

তৃণমূলের জেলা নেতৃত্বের তরফে বলা হয়, ব্লক সভাপতি কে হবেন, তা ঠিক করবে দল। কিন্তু একজন কিষান ক্ষেত মজুর সংগঠনের ব্লক সভাপতি কেন বিধায়কের হয়ে গলা ফাটাচ্ছেন। তিনি যা করেছেন তা দলবিরোধী, তাই দল চটজলদি তাঁকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বহিষ্কৃত তৃণমূল নেতা অপেক্ষায় রয়েছে ৩০ অগাস্ট দল নিশ্চয়ই তাঁর কথা বিবেচনা করবে।

নির্বাচনের আগে একটা চমক দিতে

নির্বাচনের আগে একটা চমক দিতে

তৃণমূলের তরফে একের পর এক জেলায় ব্লক সভাপতি পদে রদবদল করা হচ্ছে। পঞ্চায়েত ভোটের আগে স্বচ্ছ ভাবমূর্তি ফেরাতে দলের তরফে স্বাভাবিক রদবদলের ফর্মূলা প্রয়োগ করা হয়েছে। তাহলে কে স্বচ্ছ ভাবমূর্তির নেতা, কে অস্বচ্ছ সেটাও সামনে এল না, নতুন মুখ এল ব্লক নেতৃত্বে। যা পঞ্চায়েত নির্বাচনের আগে একটা চমক বলে মনে করা হচ্ছে।

বিধায়ককে ব্লক সভাপতি করার দাবি

বিধায়ককে ব্লক সভাপতি করার দাবি

এই ব্লক সভাপতি বদল নিয়েই মুখ খোলেন কিষান ক্ষেত মজুর সংগঠনের সভাপতি শেখ মহসিন। তিনি বলেন, বর্ধমান উত্তর বিধানসভার বিধাযক নিশীথ মালিককে ব্লকের সভাপতি করা উচিত। তাঁর কথায়, ২০১৯ লোকসভা নির্বাচনের পর ব্লক তৃণমূল কংগ্রেসের কার্যালয় খোলার মতো কোনও নেতা ছিল না। সংগঠন রক্ষা করাই কঠিন হয়ে দাঁড়িয়েছিল। এই পরিস্থিতিতে নিশীথ মালিকের নেতৃত্বে দল ঘুরে দাঁড়িয়েছে। তাই তাঁকেই ব্লক সভাপতি করার দাবি তুলেছেন তিনি।

৩০ অগাস্ট কী সিদ্ধান্ত হয়, তারপরই...

৩০ অগাস্ট কী সিদ্ধান্ত হয়, তারপরই...

দলের এর শাখা সংগঠনের নেতা ব্লক সভাপতি ঘোষণার আগেই নিয়ে মুখ খোলায়, তা ভালোভাবে নেননি তৃণমূলের দেলা নেতারা। জেলা তৃণমূলের সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, দলবিরোধী কাজের জন্য শেখ মহসিনকে তৃণমূল থেকে বহিষ্কার করা হয়েছে ৫ বছরের জন্য। এরপর মহসিন বলেন, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও জেলা সভাপতিকে চিঠি লিখে পুরো বিষয়টি জানিয়েছি। ২০১১ সালে যাঁরা দলের বিরুদ্ধে ছিলেন, তাঁদের ব্লক সভপাতি করা হলে মানা সম্ভব নয় বলে তিনি মন্তব্য করেন। ৩০ অগাস্ট তাঁকে নিয়ে কী সিদ্ধান্ত হয়, তা দেখতে চাইছেন মহসিন।

শিক্ষাক্ষেত্রে দুর্নীতি কি প্রভাব ফেলেছে, ছাত্র সমাবেশেই অগ্নিপরীক্ষা দিতে তৈরি তৃণমূল কংগ্রেস শিক্ষাক্ষেত্রে দুর্নীতি কি প্রভাব ফেলেছে, ছাত্র সমাবেশেই অগ্নিপরীক্ষা দিতে তৈরি তৃণমূল কংগ্রেস

English summary
TMC leader is expelled from party after plea for MLA in reshuffling block president
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X