• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কালনায় তৃণমূলের পুরবোর্ড গঠন নিয়ে মন্ত্রীর উপস্থিতিতে নজিরবিহীন পরিস্থিতি! ইস্তফা এক সদস্যের, বহিষ্কৃত এক

  • |
Google Oneindia Bengali News

কালনায় (Kalna) তৃণমূলের (Trinamool Congress) পুরবোর্ড (Municipal Board) গঠন নিয়ে মন্ত্রীর উপস্থিতিতে নজিরবিহীন পরিস্থিতি। দলের নির্দেশকে উপেক্ষা করে ভোটাভুটিতে পুরপ্রধানের পদে জয়ের পরেই তৃণমূলের তরফ থেকে তপন পোড়েল নামে ওই নেতাকে বহিষ্কার করা হয়। অন্যদিকে অপর এক সদস্য নিজের সদস্যপদে ইস্তফা দিয়েছেন বলে জানা গিয়েছে।

করোনা থেকে আরও সুস্থ বাংলা! মঙ্গলবারের পরে বুধবার বিধিনিষেধের নির্দেশিকায় আরও ছাড়করোনা থেকে আরও সুস্থ বাংলা! মঙ্গলবারের পরে বুধবার বিধিনিষেধের নির্দেশিকায় আরও ছাড়

কালনায় তৃণমূলে বিদ্রোহ

কালনায় তৃণমূলে বিদ্রোহ

মঙ্গলবারেই তৃণমূলের রাজ্য নেতৃত্বের নির্দেশে পূর্ব বর্ধমান জেলার পাঁচটি পুরসভার নতুন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান দের নাম ঘোষণা করেছিলেন জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। আর তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বুধবার কালনা পুরসভার দলের ঘোষিত চেয়ারম্যান বদলের দাবিতে নব নির্বাচিত কাউন্সিলরদের একাংশ ব্যাপক বিক্ষোভে দেখাতে শুরু করেন। দলের ঘোষিত চেয়ারম্যান আনন্দ দত্তের পরিবর্তে ঘোষিত ভাইস চেয়ারম্যান তপন পোড়েলকেই চেয়ারম্যান ঘোষণা করতে হবে, এই দাবিতে ব্যাপক বিক্ষোভ শুরু করেন কালনার ১৮টি ওয়ার্ডের মধ্যে ১৭টি ওয়ার্ডে জয়ী তৃণমূল কাউন্সিলারদের মধ্যে ১২ জন কাউন্সিলার। তৃণমূল সূত্রের দাবী, এই ১২ জন কাউন্সিলর দলের কালনা শহর সভাপতি তপন পোড়েলের অনুগামী। বাকি ৫ কাউন্সিলর কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগের অনুগামী। প্রসঙ্গত দলের রাজ‍্য নেতৃত্ব বিধায়কের কাছের লোক বলে পরিচিত কালনার বিদায়ী পুরপ্রশাসক আনন্দ দত্তকে চেয়ারম্যান ঘোষণা করায় মঙ্গলবার বর্ধমানে দলের জেলা সভাপতির ডাকা সাংবাদিক সম্মেলনেও অনুপস্থিত ছিলেন এই ১২ কাউন্সিলর।

 মন্ত্রীর উপস্থিতিতেই দ্বন্দ্ব

মন্ত্রীর উপস্থিতিতেই দ্বন্দ্ব

এদিকে কাউন্সিলারদের একটা বড় অংশের দাবিকে দলবিরোধী আখ্যা দিয়ে রাস্তায় বসে পড়েন তৃণমূলের জামালপুরের বিধায়ক তথা কালনার পর্যবেক্ষক আলোক মাঝি। বিক্ষোভকারীদের বোঝাতে রাস্তায় নামেন মন্ত্রী স্বপন দেবনাথ। তিনি বিক্ষুদ্ধ কাউন্সিলার এবং দলের কর্মীদের উদ্দেশ্যে হুঁশিয়ারি দিয়ে জানান, দলের নির্দেশ অমান্য করা যাবে না। এরই মধ্যে ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার অনিল বসু মন্ত্রীর সঙ্গে বচসায় জড়িয়ে পুরশ্রী মঞ্চের দোতলার বারান্দা থেকে নিচে ঝাঁপ দেওয়ার চেষ্টা করলে উত্তেজনা চরমে পৌঁছায়।

কাউন্সিলরকে বহিষ্কার

কাউন্সিলরকে বহিষ্কার

এই তুমুল বিক্ষোভের মধ্যেই ১২ জন কাউন্সিলার ভোটাভুটিতে তপন পোড়েলকে চেয়ারম্যান নির্বাচিত করে করেন। এরপরেই দলবিরোধী কার্যকলাপের অভিযোগে তপন পোড়েলকে বহিষ্কার করে তৃণমূল কংগ্রেস। এই নেতা আবার কালনা শহর তৃণমূলের সভাপতি। অন্যদিকে এই ডামাডোলের মধ্যে নিউটন মজুমদার নামে অপর এক কাউন্সিলক ইস্তফা দিয়েছেন বলে জানা গিয়েছে।

প্রশাসনের স্বীকৃতি নেই

প্রশাসনের স্বীকৃতি নেই

এদিনের পুর চেয়ারম্যান নির্বাচনে তুমুল বিক্ষোভের জেরে কালনার মহকুমা শাসকে পুরশ্রী মঞ্চ ছেড়ে বেরিয়ে যেতে দেখা যায়। অন্যদিকে দলের নির্দেশ অমান্য করে সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলরদের ভোটে চেয়ারম্যান বদলে যাওয়ার ঘটনায় ব্যাপক আলোড়ন ছড়ায় শুধু জেলাতেই নয় রাজ্য জুড়ে। প্রশাসনের তরফে এখনও পর্যন্ত নতুন পুরবোর্ডকে স্বীকৃতি দেওয়া হয়নি বলেই জানা গিয়েছে। তবে বিদ্রোহীরা আদালতের যাওয়ার হুঁশিয়ারি দিয়ে রেখেছেন।

English summary
TMC expells one and one member tendered resignation in chaotic situation in Kalna over municipal Board formation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X