• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিসর্জনে হড়পা বান কেড়েছিল ৮ প্রাণ, স্বজনহারা পরিবারের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী

স্বজনহারা পরিবারের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী
Google Oneindia Bengali News

দুর্গাপুজোর বিসর্জনে হড়পা বানে ভেসে মালবাজারে মৃত্যু হয়েছিল ৮ জনের। সোমবার উত্তরবঙ্গ সফরে বেরিয়ে প্রথমেই মালবাজারের ঘটনায় মৃতদের বাড়িতে গেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মালবাজারে স্বজনহারাদের সঙ্গে সাক্ষাৎ করে তাঁদের পাশে থাকার বার্তা দিলেন তিনি। বললেন, তাঁদের সরকার স্বজনহারাদের পাশে থাকবে।

বিসর্জনে হড়পা বান কেড়েছিল ৮ প্রাণ, স্বজনহারা পরিবারের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী

মালবাজারের বিপর্যয়ের পর মুখ্যমন্ত্রী সোমবার উত্তরবঙ্গ সফরে গিয়েই মালবাজারে ছোটেন। মালবাজারের মাল নদীতে হড়পা বানে ভেসে গিয়ে যাঁরা মারা গিয়েছিলেন তাঁদের বাড়িতে যান মুখ্যমন্ত্রী। মৃতদের পরিবারের খোঁজ খবর নেন। তাঁদের সমবেদনা জানান। জানান আর্থিক সাহায্য হিসেবে সরকার দু-লক্ষ টাকা তাঁদের দিতে চায়। ভবিষ্যতেও তাঁদের পাশে থাকবে সরকার।

বিশেষ হেলিকপ্টারে জলপাইগুড়িতে নামার পর সড়কপথে মালবাজারে যান মমতা। মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে যান তপন অধিকারীর বাড়ি, তারপর একে একে সৌম্যদীপ অধিকারী, আশিস রাহা, শুভাশিস রাহাদের বাড়িতে যান। তাঁদের সবাইকে আর্থিক সাহাযের পাশাপাশি পাশের থাকার বার্তা দেন। মুখ্যমন্ত্রী এক বাড়িতে চা পান করেন।

সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী জানান, যাঁরা চলে গিয়েছেন, তাঁদের তো আর ফিরিয়ে দেওয়া যাবে না। কিন্তু তাঁরা যে অসহায় না ভাবেন নিজেদের। সরকার তাঁদের পাশে থাকবে। সেই বার্তা পৌঁছে দিতেই মমতা বন্দ্যোপাধ্যায় এদিন যান মালবাজারে। তিনি মঙ্গলবার মালবাজারে প্রশাসনিক সভাও করবেন। সেখানে নিহত পরিবারের সদস্যদেরও আমন্ত্রণ জানিয়েছেন।

মমতা বন্দ্যোপাধ্যায় মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করার পর বলেন, সেদিন উদ্ধারকার্যে সাহসিকতার পরিচয় দিয়েছেন অনেকে। রাজ্য পুলিশ থেকে শুরু করে ডিজাস্টার ম্যানেজমেন্ট, স্থানী মানুষ প্রত্যেকেই রয়েছেন। তাঁদের সাহসিকতাকে স্যালুট জানান মুখ্যমন্ত্রী বলেন। তাঁরা যেভাবে নিজেদের জীবন বিপন্ন করে প্রাণ বাঁচিয়েছেন ত প্রশংসাযোগ্য। তাঁদেরও সংবর্ধনা দেবে রাজ্য। স্থানীয় বেশ কয়েকজন যুবকের জন্য বহু প্রাণ বেঁচেছে। এভাবে মানুষ যদি অপরের বিপদে এগিয়ে আসে, তবে অনেক বিপদ এড়ানো সম্ভব। সেদিন মালবাজারে যে বিপদ নেমে এসেছিল, তাতে আরও অনেক মানুষের প্রাণ যেতে পারত। সকলের চেষ্টায় অন্ততত ৪৫০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অন্তত ৪৫০ জনের প্রাণ বেঁচেছে।

মমতা বন্দ্যোপাধ্যায় চারদিনের সফরে উত্তরবঙ্গে গিয়েছেন। প্রথম দিনই তিনি মালবাজারে গিয়ে হড়পা বানে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর মঙ্গলবার প্রশাসনিক বৈঠক করবেন তিনি। সেখান থেকে রওনা দেবেন শিলিগুড়িতে। উত্তরকন্যায় ১৯ অক্টোবর রয়েছে তৃণমূলের বিজয়া সম্মিলনী। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তৃণমূল সুপ্রিমো। তারপর ২০ অক্টোবর তিনি কলকাতায় ফিরে আসবেন।

English summary
Mamata Banerjee meets with family members who are died in Malbazar immersion incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X