• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পঞ্চায়েত ভোটের আগে পাহাড়ে রাজনীতির উত্তাপ, হামরো পার্টির হাতছাড়া হচ্ছে দার্জিলিং পুরসভা

Google Oneindia Bengali News

পঞ্চায়েত ভোটের আগে নতুন করে রাজনৈতিক উত্তাপ ছড়াতে শুরু করেছে পাহাড়ে। হামরো পার্টির ৬ জন যোগ দিয়েছেন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চায়। আবার তৃণমূল কংগ্রেসের ২ কাউন্সিলর অনিত থাপার ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চাকে সমর্থন করার কথা জানিয়েছে। কাজেই সংখ্যা গরিষ্ঠতা হারাতে পারে হামরো পার্টি দার্জিলিং পুরসভায়।

পঞ্চায়েত ভোটের আগে পাহাড়ে রাজনীতির উত্তাপ, হামরো পার্টির হাতছাড়া হচ্ছে দার্জিলিং পুরসভা

দার্জিলিংয়ে হামরো পার্টির হাতছাড়া হতে চলেছ পুরসভা। এবারের পুরসভা ভোটে সকলে চমকে গিয়েই পাহাড়ে জয়লাভ করেছিলেন হামরো পার্টির প্রতিনিধিরা। সংখ্যা গরিষ্ঠতা প্রমাণ করে পুরবোর্ড গঠন করে হামরো পার্টি। কিন্তু মাস খানেক যেতে না যেতেই টানমাটাল হামরো পার্টির বোর্ড। এক দিনের দলের ৬ কাউন্সিলর যোগ দিয়েছেন অনীত থাপার হামরো পার্টিতে। কাজেই নড়বড়ে হয়ে পড়েছে পুরবোর্ড।

৩২ আসনের দার্জিলিং পুরসভায় ১৮ টি আসন জিতে সংখ্যা গরিষ্ঠতা প্রমাণ করেছিল হামরো পার্টি। এক কাউন্সিলর পদত্যাগ করায় মোট ৩১ জন কাউন্সিলর নিয়ে বোর্ড রয়েছে। আর ১২ জন কাউন্সিলর রয়েছে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার কাউন্সিলর। নতুন করে ৬ হামরো পার্টির কাউন্সিলর অনীত থাপার দলে যোগ দেওয়ায় এখন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার কাউন্সিলর সংখ্যা বেড়ে হয়েছে ১৬ জন।

সূত্রের খবর শীঘ্রই দার্জিলিং পুরসভায় অনাস্থ প্রস্তাব আনতে চলেছে অনীত থাপার দল। অজয় এডওয়ার্ডের দলকে চ্যালেঞ্জ জানিয়ে এই ময়দানে নামছে অনীত থাপার দল। এদিকেো আবার তৃণমূল কংগ্রেসও সমর্থন জানিয়েছে অনীত থাপার দলকে। অনীত থাপার দল বোর্ড পেলে সুবিধা হবে তৃণমূল কংগ্রেসের। অজয় এডওয়ার্ডের হাত ধরে নতুন করে পাহাড় সাজানোর পরিকল্পনায় ছিল দার্জিলিং পুরসভা। কিন্তু হঠাৎ করে ৬ কাউন্সিলরের দল বদলে সেই কাজ অধরাই থেকে যাবে বলে মনে করা হচ্ছে। এদিকে আবার নতুন করে পাহাড়ে মাথা চাড়া দিয়ে উঠেছেন বিমল গুরুং। গোর্খাল্যান্ডের দাবিতে নতুন করে সরব হয়েছেন তিনি। লোকসভা ভোটে গোর্খাল্যান্ডের দাবি যে পূরণ করবে সেই রাজনৈতিক দলতে তাঁরা সমর্থন জানাবেন বলে জানিয়েছেন বিমল গুরুং। তবে অনীত থাপার দল দার্জিলিংয়ে বোর্ড গড়লে সুবিধা হবে শাসক দলেরই।

পঞ্চায়েত ভোটের আগে বড় ফান্ড রাজ্যের হাতে, ৮ মাস পর প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা পেল সরকারপঞ্চায়েত ভোটের আগে বড় ফান্ড রাজ্যের হাতে, ৮ মাস পর প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা পেল সরকার

English summary
Crisis In Darjeeming Municipality
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X