• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতার অভিযোগ এখন বিজেপির মুখে! মালবাজারের হড়পা বান নিয়ে গেরুয়া বিধায়কের নিশানায় তৃণমূল সরকার

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বৃহস্পতিবার অভিযোগ করেছিলেন, মালবাজারের হড়পা বানের পিছনে পরিকল্পনা রয়েছে। এদিন বিজেপির প্রতিনিধিদল মৃতদের পরিবারের সঙ্গে দেখা করে অভিযোগ করল অপরিকল্পিতভাবে নদীর গতিপথ পরিবর্তন
  • |
Google Oneindia Bengali News

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বৃহস্পতিবার অভিযোগ করেছিলেন, মালবাজারের হড়পা বানের পিছনে পরিকল্পনা রয়েছে। এদিন বিজেপির প্রতিনিধিদল মৃতদের পরিবারের সঙ্গে দেখা করে অভিযোগ করল অপরিকল্পিতভাবে নদীর গতিপথ পরিবর্তনের ফলেই বুধবারের দুর্ঘটনা। প্রতিনিধিদলের সদস্য স্থানীয় বিধায়ক নরেশ বর্মন অভিযোগ করলেন ম্যান মেড ডিজাস্টার, ম্যান মেড ম্যাসাকার। যদিও তৃণমূল এই অভিযোগ মানতে চায়নি। তাদের দাবি প্রকৃতিক দুর্যোগই দায়ী।

বিজেপির প্রতিনিধিদলে যাঁরা ছিলেন

বিজেপির প্রতিনিধিদলে যাঁরা ছিলেন

শুক্রবার মালবাজারে রাজ্য বিজেপির তরফে যে ফ্যাক্ট ফাইন্ডিং টিম গিয়েছিল, সেই দলে ছিলেন, রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক তথা ফালাকাটার বিজেপি বিধায়ক দীপক বর্মণ, জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায়, শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ, ডাবগ্রাম ফুলবাড়ির শিখা চট্টোপাধ্যায় এবং বীরপাড়া-মাদারিহাটের মনোজ টিগ্গা। এদিন প্রথমে তারা ঘটনাস্থলে যান। পরে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করে কিছু সাহায্য তুলে দেন। পরে তাঁরা যান জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। এর পরে তাঁরা যান মালবাজার থানায়। পুলিশের কাছে বিজেপি নেতারা ঘটনার কারণ জানতে চান।

গোটা ঘটনা ম্যান মেড

গোটা ঘটনা ম্যান মেড

স্থানীয় বিধায়ক ফালাকাটার দীপক বর্মণ অভিযোগ করেছেন, গোটা ঘটনাই পরিকল্পিত। তিনি এই ঘটনাকে ম্যান মেড ম্যাসাকার, ম্যান মেড ডিজাস্টার বলেও বর্ণনা করেন। তিনি জানিয়েছেন, পুরো ঘটনার রিপোর্ট তাঁরা রাজ্য বিজেপির হাতে তুলে দেবেন। রাজ্য বিজেপি সভাপতির সঙ্গে কথা বলার পরে তাঁরা বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হতে পারেন বলেও জানিয়েছেন দীপক বর্মণ। একই সুবর শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষের গলাতেও। তিনি বলেছেন, মহালয়ার আগে যেখানে বড়পা বান এসেছিল, সেখানে কীভাবে মাল নদীতে প্রতিমা বিসর্জনের জন্য অনুমতি দেওয়া হল? কারাই বা বহু মানুষকে বিসর্জন দেখার অনুমতি দিল? অবৈধ বাঁধ দিয়ে নদীর মুখ ঘুরিয়ে দেওয়ার অভিযোগও করেন তিনি।

শকুনের দল কুৎসা করছে, বলেছেন কুণাল ঘোষ

শকুনের দল কুৎসা করছে, বলেছেন কুণাল ঘোষ

পাল্টা তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, শকুনের দল কুৎসা করছে। তিনি যমুনা নদীতে বিসর্জনে মারা যাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি দাবি করেছেন, যখনও জল বাড়তে শুরু করেছে, তখনই মাইকিং শুরু করেছে পুলিশ। কিছু মানুষ কথা শুনলেও অনেকেই তা শোনেননি বলে দাবি করেন তিনি। কার্যত প্রশাসনকে আড়াল করতে গিয়ে তিনি বলেছেন যেখানে মানুষ শুনছে না, সেখানে পুলিশ কী করবে?

মমতার ম্যান মেড বন্যার অভিযোগ

মমতার ম্যান মেড বন্যার অভিযোগ

অনেকেই বিজেপির অভিযোগ প্রসঙ্গে বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ২০০০ সালে বিরোধী নেত্রী থাকার সময়ে ম্যান মেড বন্যার প্রসঙ্গ তুলে ধরেছেন। হাওড়ার উদয়নারায়ণপুর, হুগলির খানাকুল, আরামবাগে বন্যা নিয়ে ডিভিসির বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন। পাশাপাশি রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ করে বলেছিলেন, সরকার ব্যবস্থা না নেওয়াতেই এই পরিস্থিতি। তবে বিরোধী নেত্রী থাকার সময় তৎকালীন বাম সরকারের বিরুদ্ধে অভিযোগ করলেও ২০২১-এর বন্যার জন্য কেন্দ্রীয় সরকারের দিকে আঙুল তুলেছিলেন তিনি। মালবাজারের হড়পা বান নিয়ে এবার সেই অভিযোগ তুলল রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি।

বাংলার পাঁচ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা! বর্ষা বিদায় কবে, কী বলছে আবহাওয়া দফতরবাংলার পাঁচ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা! বর্ষা বিদায় কবে, কী বলছে আবহাওয়া দফতর

English summary
BJP MLA from Falakata Naresh Barman targets TMC Govt on flash flood in Malbazar as man made
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X