• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রীয় বাহিনীর মুখে 'জয় বাংলা' মাস্ক! কৌশলে প্রচার বলছে বিজেপি

বাংলায় অবাধ এবং সুষ্ট ভোট করাটাই চ্যালেঞ্জ নির্বাচন কমিশনের। আর সেই লক্ষ্যেই ভোটের আগে বাংলায় পা রেখেছে কেন্দ্রীয় বাহিনী। আতঙ্ক কাটাতে বিভিন্ন জায়গায় টহলদারি শুরু করেছে কেন্দ্রীয়বাহিনীও।

আর টহলদারি শুরু হতেই বিতর্কে বাহিনীর জওয়ানরা। আর তা নিয়ে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। বিজেপির অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীর মাধ্যমে প্রচার শুরু করেছে শাসকদল তৃণমূল। যদিও এই অভিযোগ একেবারেই ভিত্তিহীন বলে দাবি শাসকদল তৃণমূলের।

‘জয় বাংলা’ মাস্ক পড়ে রুটমার্চ কেন্দ্রীয় বাহিনীর

‘জয় বাংলা’ মাস্ক পড়ে রুটমার্চ কেন্দ্রীয় বাহিনীর

ভোটের আগে জয় শ্রী রাম ইস্যুতে তোলপাড় রাজ্য। পালটা মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন জয় বাংলা। শাসক-বিরোধী স্লোগানে উত্তাল রাজ্য- রাজনীতি। আর এই বিতর্কের মধ্যেই কেন্দ্রীয় বাহিনীর মুখে জয় বাংলা মাস্ক! আর সেই মাস্ক ঘিরেই তীব্র বিতর্ক তৈরি হয়েছে। জানা যায়, বুধবার উত্তর দিনাজপুরের রায়গঞ্জে পৌঁছয় দু'কোম্পানি বিএসএফ। বৃহস্পতিবার ওই এলাকায় রুটমার্চ করেন তাঁরা। আর রুটমার্চ চলাকালীন দেখা যায় বাহিনীর জওয়ানের মুখে যে মাস্ক রয়েছে তাতে লেখা রয়েছে জয় বাংলা।

জেলা প্রশাসনের তরফে তাঁদের ওই মাস্ক দেওয়া হয়

জেলা প্রশাসনের তরফে তাঁদের ওই মাস্ক দেওয়া হয়

বিতর্কিত ওই মাস্ক পড়েই রুট মার্চ করেন জওয়ানরা। কিন্তু কেন এই মাস্ক দেওয়া হল কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের? রায়গঞ্জ পুলিশ জেলার এসপি সুমিত কুমার জানিয়েছেন, সরকারের তরফে এই মাস্ক দেওয়া হয়েছে। মাস্কগুলি নবান্ন থেকে এসেছে। তাঁদের এই বিষয়ে বিশেষ কিছু বলার নেই বলেই মন্তব্য জেলা প্রশাসনের। তবে এভাবে জয় বাংলা লেখা পড়ে রুট মার্চ ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক চর্চা।

কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে ভোটের প্রচার করছে তৃণমূল কংগ্রেস!

কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে ভোটের প্রচার করছে তৃণমূল কংগ্রেস!

বাহিনীর মুখে জয় বাংলা মাস্ক! আর তা ঘিরেই জোর বিতর্ক। শুরু হয়েছে শাসক-বিজেপি নেতৃত্বের মধ্যে তরজা। বিজেপির অভিযোগ, ইচ্ছাকৃতভাবে এই মাস্ক দেওয়া হচ্ছে। এই মাস্ক পড়ে বাহিনী টহল দেবে আর তার মাধ্যমেই তৃণমূলের প্রচার হয়ে যাবে বলে দাবি স্থানীয় বিজেপি নেতৃত্বের। এই বিষয়ে খুব শিঘ্রই কমিশনে অভিযোগ জানানো হবে বলে দাবি বিজেপির। যদিও তৃণমূল বিজেপির সমস্ত অভিযোগ খারিজ করে দিয়েছে। স্থানীয় তৃণমূল নেতার দাবি, যে কোনও কর্মসূচি শেষে জয় হিন্দ-জয় বাংলা বলে বক্তব্য শেষ করা হয়। এই লেখা মাস্ক পড়াতে কোন অন্যায় নেই ৷ শুধুমাত্র রাজনীতি হচ্ছে বলে দাবি তাঁদের।

১২৫ কোম্পানি বাহিনী চলতি মাসেই

১২৫ কোম্পানি বাহিনী চলতি মাসেই

ইতিমধ্যে ১২ কোম্পানি বাহিনী চলে এসেছে বাংলায়। আসছে আরও তিন কোম্পানি। রাজ্যের বিভিন্ন অংশে এই বাহিনী রুট মার্চ শুরু করেছে। কলকাতা সংলগ্ন একাধিক জায়গাতে চলছে কেন্দ্রীয় বাহিনীর টহলদারি।

English summary
ahead of west bengal election 2021 central force wearing joy bangla masks in raiganj
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X