• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ধাক্কায় চার বছর পিছলো টুর্নামেন্ট! বড় ক্ষতির মুখে ভারত

  • |

করোনার করাল গ্রাসে একের পর এক টুর্নামেন্ট স্থগিত হয়ে চলেছে। ভাইরাস ধাক্কায় এর আগে জুলাইয়ে হতে চলা টোকিও অলিম্পিক স্থগিত করা হয়। টুর্নামেন্ট ১ বছর পিছিয়ে দেওয়া হয়েছে। এবার কোভিড ১৯ ভাইরাসের ধাক্কায় যুব অলিম্পিকের আসর চার বছরের জন্য পিছিয়ে দেওয়া হল।

কোথায় কবে যুব অলিম্পিকের আসর ছিল

কোথায় কবে যুব অলিম্পিকের আসর ছিল

২০২২ সালে সেনেগালের ডাকারে যুব অলিম্পিকের আসর বসার কথা ছিল। কিন্তু আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস ব্যাচ যুব অলিম্পিক পিছিয়ে যাওয়ার কথা জানিয়েছেন। টুর্নামেন্টটি নতুন করে ২০২৬ সালে আয়োজন করা হবে। এক দুবছর নয় ভাইরাসের ধাক্কায় টুর্নামেন্টটি একেবারে চার বছর পিছিয়ে দেওয়া হল।

কেন ভারতের ক্ষতি

কেন ভারতের ক্ষতি

প্রসঙ্গত ২০২৬ সালে যুব অলিম্পিক আয়োজন নিয়ে আগ্রহী ছিল ভারত। আইওসিকে গেমস আয়োজনের ইচ্ছাপ্রকাশ করে ভারতীয় অলিম্পিক সংস্থা চিঠিও পাঠিয়েছিল। ভারতের সঙ্গে গেমস আয়োজনের দৌড়ে থাইল্যান্ড, রাশিয়া ও কলোম্বিয়ারও নাম ছিল।

ভারতের স্বপ্ন চুরমার

ভারতের স্বপ্ন চুরমার

কিন্তু এখন ডাকার যুব অলিম্পিকের আসর পাকাপাকিভাবে স্থগিত হয়ে ২০২৬ সালে হতে চলায়, ঐ বছর ভারতের যুব অলিম্পিক আয়োজন করার স্বপ্ন ভেঙে চুরমার হল।

২০৩০ সালে অগ্রাধিকার দেওয়া হবে

২০৩০ সালে অগ্রাধিকার দেওয়া হবে

আইওসি অবশ্য জানিয়েছে ২০২৬ যুব অলিম্পিক যারা আয়োজন করতে চেয়েছিল, তাঁদের হতাশ হওয়ার কোনও কারণ নেই। ২০৩০ সালের টুর্নামেন্ট আয়োজন করার ক্ষেত্রে আয়োজক হতে চাওয়া দেশগুলিকেই অগ্রাধিকার দেওয়া হবে।

করোনা ধাক্কায় বড় সিদ্ধান্ত নিতে চলেছে বোর্ড! শেষ পর্যন্ত ৪টি টুর্নামেন্ট বাতিল করতে পারে বিসিসিআই

English summary
Youth Olympic Games postponed For Covid 19: India big lose
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X