• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কবাডি খেলোয়াড়দের খাবার রাখা শৌচালয়ে! ভাইরাল ভিডিও অস্বস্তি বাড়াতেই কোন পদক্ষেপ যোগী সরকারের?

Google Oneindia Bengali News

উত্তরপ্রদেশ সরকারের মাথা হেঁট করে দিল সাহারানপুরের ঘটনা। ভাইরাল ভিডিও দেখে যার তীব্র নিন্দা করছেন শুভবুদ্ধিসম্পন্ন মানুষজন। রাজ্যস্তরের কবাডি প্রতিযোগিতায় অংশ নিয়েছেন মহিলা খেলোয়াড়রা। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, তাঁদেরই খাবার রাখা হয়েছিল শৌচাগারের মেঝেয়। সরকারের অস্বস্তি বাড়তেই অবশ্য মুখ বাঁচাতে পদক্ষেপ করেছে যোগী সরকার।

ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও নিয়ে চর্চা শুরু হয় গতকালই। যাতে দেখা গিয়েছে, ভাত-সহ কবাডি খেলোয়াড়দের জন্য খাবার রাখা হয়েছে শৌচালয়ে। সেখান থেকেই তা সংগ্রহ করতে হচ্ছে মহিলা খেলোয়াড়দের। এরপরই সাহারানপুরের রিজিওনাল স্পোর্টস অফিসার অনিমেষ সাক্সেনাকে সাসপেন্ড করে তদন্ত শুরু করেছে রাজ্যের ক্রীড়া দফতর। উত্তরপ্রদেশের ক্রীড়ামন্ত্রী গিরীশ যাদব বলেন, সাহারানপুরে কবাডি খেলোয়াড়দের খাবার শৌচালয়ে রাখা হয়েছে বলে অভিযোগ আসতেই স্পোর্টস অফিসারকে সাসপেন্ড করা হয়েছে। তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

অস্বস্তিতে পদক্ষেপ যোগী সরকারের

অস্বস্তিতে পদক্ষেপ যোগী সরকারের

স্পোর্টস অফিসারকে সাসপেনশনের চিঠিতে লেখা রয়েছে, ক্রীড়া দফতরের প্রধান সচিব অবগত হয়েছেন সাহারানপুরে প্রতিযোগিতায় অংশ নেওয়া কবাডি খেলোয়াড়দের খাবার রাখা হয়েছে শৌচালয়ে। সোশ্যাল মিডিয়ায় এই ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ায় ক্রীড়া দফতর ও সরকারকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। আঞ্চলিক আধিকারিক-সহ যাঁরা এই প্রতিযোগিতার দায়িত্বে ছিলেন তাঁদের কর্তব্যে গাফিলতির জেরেই এই ঘটনা। সে কারণেই রিজিওনাল স্পোর্টস অফিসার অনিমেষ সাক্সেনার বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে।

সরব বিরোধীরা

বিষয়টি নিয়ে সরব হয়েছে বিরোধীরা। সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব বলেন, অযোগ্য সরকার চলছে। এই সরকার কবাডি প্রতিযোগীদের জন্য খাবারের পর্যাপ্ত বন্দোবস্ত করতে পারে না। রোগীদেরও শৌচাগার থেকে খাবার সংগ্রহ করতে হয়। এর আগে, ঘটনার কথা জানাজানি হতেই অনিমেষ সাক্সেনা বিষয়টিকে ভিত্তিহীন বলেছিলেন। তাঁর দাবি ছিল, ভালো মানের খাবার দেওয়া হয়েছে। সুইমিং পুলের ধারে রান্না হয়েছিল। বৃষ্টির কারণেই সমস্যা দেখা দেয়। ফলে সুইমিং পুলের ধারে চেঞ্জিং রুমে খাবার রাখা হয়েছিল। স্টেডিয়ামে নির্মাণকাজ চলায় আর জায়গা ছিল না। তবে ছবি যে অন্য কথাই বলছে!

এক সপ্তাহে দোষীদের শাস্তি

এমন ঘটনা কেমন ঘটল তার ব্যাখ্যাও চেয়ে পাঠানো হয়েছে অনিমেষের কাছে। অতিরিক্ত জেলাশাসক রজনীশ কুমার মিশ্র জানান, অস্বাস্থ্যকর পরিবেশে কবাডি খেলোয়াড়দের খাবারের বন্দোবস্ত করার ছবি তিনি নিজেও দেখেছেন। জেলাশাসক তিন দিনের মধ্যে ঘটনা সম্পর্কিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। যা হয়েছে তা সুনির্দিষ্টভাবে তুলে ধরেই রিপোর্ট জমা দেওয়া হবে। জেলাশাসক অখিলেশ সিংয়ের কথায়, সাহারানপুরে রাজ্যস্তরের প্রতিযোগিতা চলছিল। এতে অংশ নিয়েছে অনেক শিশুও। এত বড় মাপের টুর্নামেন্টে যে ধরনের বন্দোবস্ত দরকার হয় তা ছিল না। ফলে এই বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে দোষী আধিকারিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(ছবি- এএনআই)

মোহালিতে প্রথম টি ২০ আন্তর্জাতিকে টস জিতল অস্ট্রেলিয়া, প্রথমে ব্যাটিং ভারতের, দলেও চমকমোহালিতে প্রথম টি ২০ আন্তর্জাতিকে টস জিতল অস্ট্রেলিয়া, প্রথমে ব্যাটিং ভারতের, দলেও চমক

English summary
Food Made For Girl Kabaddi Players Lying Inside A Toilet, Video Goes Viral. Uttar Pradesh Government Suspends The Regional Sports Officer Of Saharanpur.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X