• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের ড্রেসিংরুমে রানি রামপাল 'কবীর খান', রিলের হকি কোচ শাহরুখের বার্তা রিয়্যাল কোচকে

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিক আর চক দে ইন্ডিয়া ছবি আজ মিলেমিশে একাকার। খেলোয়াড় জীবনের গ্লানি কীভাবে কোচ হিসেবে পুষিয়ে ভারতীয় মহিলা হকি দলকে বিশ্বচ্যাম্পিয়ন করেছিলেন কবীর খান, তা দেখা গিয়েছিল ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত কবীর খানকে। হিন্দি ছবিটিতে ভারত অস্ট্রেলিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। আর আজ টোকিও অলিম্পিকেই সেই অস্ট্রেলিয়াকে হারিয়ে অঘটন ঘটিয়ে ইতিহাস গড়লেন রানি রামপালরা। পুল এ থেকে নেদারল্যান্ডস, জার্মানি, গ্রেট ব্রিটেন ও ভারত মহিলা হকির কোয়ার্টার ফাইনালে উঠেছিল। পুল বি থেকে তৃতীয় দল হিসেবে শেষ আটে যায় আর্জেন্তিনা। বুধবার ভারত-আর্জেন্তিনা ম্যাচ ভারতীয় সময় বিকেল সাড়ে ৩টে থেকে শুরু। সকাল সাতটায় অপর সেমিফাইনালে মুখোমুখি নেদারল্যান্ডস ও গ্রেট ব্রিটেন।

কবীর খানের শুভেচ্ছাবার্তা

আজ ভারতীয় মহিলা হকি দল ইতিহাস গড়ার পর টিম বাসে উচ্ছ্বাসের ছবি পোস্ট করে কোচ জোয়ার্ড মারিজেন লিখেছিলেন, পরিবারের উদ্দেশে বলছি আমার ফিরতে আরও কিছুটা দেরি হবে বলে দুঃখিত। অর্থাৎ ভারত সেমিফাইনালে ওঠায় তাঁর ট্র্যাভেল প্ল্যান যে বদলেছে সেটাই পরিবারকে জানাতে চেয়েছিলেন ভারতীয় হকি দলের ডাচ কোচ। সেটিই টুইট করে শাহরুখ খান লেখেন, কোনও সমস্যা নেই। শুধু পরিবারের কয়েক কোটি সদস্যের জন্য সোনা নিয়ে ফিরুন। এই বছর ধনতেরসও পড়েছে ২ নভেম্বর। উল্লেখ্য, ২ নভেম্বর শাহরুখের জন্মদিনও। ফলে সোনালি সাফল্য উদযাপন যে জমকালোই হতে চলেছে সেই বার্তাই দেন কিং খান। শেষে তিনি লেখেন, এই মেসেজ পাঠানো হচ্ছে প্রাক্তন কোচ কবীর খানের পক্ষ থেকে!

রিল আর রিয়্যাল

রিল আর রিয়্যাল

শাহরুখ চক দে ইন্ডিয়া ছবিতে ভারতের মহিলা হকি দলের কোচের ভূমিকায় অভিনয় করেছিলেন। ফলে রিলের কোচ যখন রিয়্যাল কোচকে বার্তা পাঠাচ্ছেন সেটা নেটাগরিকদের দৃষ্টি এড়ায়নি। মুহূর্তে ভাইরাল হয়ে যায় সেই টুইট। ভারত অলিম্পিকে সোনা জিততে পারলে সেটা তাঁর নিজের ৫৬তম জন্মদিনেও যে বড় উপহার হবে সেটাই বোঝাতে চেয়েছেন কিং খান। এর প্রত্যুত্তরে ভারতীয় দলের কোচ লিখেছেন, সমর্থন ও ভালোবাসা জানানোর জন্য ধন্যবাদ। আমরা নিজেদের সেরাটা উজাড় করে দেব। শেষে বার্তাপ্রেরক হিসেবে মারিজেন লেখেন, রিয়্যাল কোচ। এরপরই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে যায় 'কবীর খান' ও 'চক দে! ইন্ডিয়া' হ্যাশট্যাগটি। অনুষ্কা শর্মা, তাপসী পান্নু, অর্জুন কাপুর, রণদীপ হুডা, নেহা ধুপিয়া- সকলেই অলিম্পিকে ভারতীয় হকির সাফল্যে উচ্ছ্বসিত প্রশংসা করেন সোশ্যাল মিডিয়াতে।

রানিই যখন কবীর

রানিই যখন কবীর

চক দে ইন্ডিয়া ছবিতে যেভাবে ভারতীয় মহিলা খেলোয়াড়দের তাতিয়ে দিতে দেখা গিয়েছিল শাহরুখ 'কবীর' খান-কে আজ সেই ভূমিকা পালন করেছিলেন খোদ ভারতীয় দলের অধিনায়ক রানি রামপাল। তিনবারের অলিম্পিক চ্যাম্পিয়ন তথা বিশ্বের ২ নম্বর অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বিশ্বের ৯ নম্বরে থাকা রানির ভারত। তিনি বলেন, আমরা সকলেই আবেগাপ্লুত। সতীর্থদের বলেছিলাম, ৬০ মিনিটে ফোকাস যেন না নড়ে। এই ম্যাচের ফলের পর কী হবে তা নিয়ে ভেবো না। সকলেই নিজেদের সেরাটা দিলে আমরা পারব, এই আত্মবিশ্বাসই গোটা দলে এনে দিয়েছিলেন রানি। তিনি বলেন, আমাদের প্রত্যয় ছিল বিপক্ষকে এতটুকু জায়গা ছাড়ব না। সকলে কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেদের উজাড় করে দিয়ে এই স্মরণীয় জয় এনে দিয়েছে। আমাদের লক্ষ্য থাকে, দেশের মেয়েদের এই খেলার প্রতি আকৃষ্ট করা। আমার বিশ্বাস, অস্ট্রেলিয়াকে হারানোর পর এবার এই খেলার প্রতি অনেকের আকর্ষণই বাড়বে। যেভাবে সকলে আজ খেলেছেন তাতে আমার দল নিয়ে অত্যন্ত গর্বিত।

প্রত্যয়ী ভারত

প্রত্যয়ী ভারত

১৯৮০ সালের অলিম্পিকে প্রথম মহিলা হকি ছিল। সেবার ৬টি দলের মধ্যে ভারত শেষ করে চারে থেকে। রাউন্ড রবিন পর্যায়ের শেষে প্রথম দুটি দল ফাইনালে খেলে। ফলে এই প্রথম, বুধবার অলিম্পিক হকির সেমিফাইনাল খেলবেন ভারতের মেয়েরা। রানি রামপাল জানিয়েছেন, এটা ঠিক আমরা সেমিফাইনালে পৌঁছে ইতিহাস গড়েছি। কিন্তু সেখানেই আমরা থেমে থাকতে চাই না। পদক জিততে আমাদের দুটি ম্যাচ জিততে হবে। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমাদের এই জয় এখন অতীত। ফোকাস সেমিফাইনালে। আমরা পারব, এই আত্মবিশ্বাস সম্বল করেই ফের নিজেদের উজাড় করে দিয়ে নতুন ইতিহাস গড়াই লক্ষ্য রানি রামপালদের।

English summary
Shah Rukh Khan Encouraged The Indian women's Hockey Team To Bring Gold Medal From Tokyo Olympics. India Will Face Argentina In Women's Hockey Semi Final Of Tokyo Olympics.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X