• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অলিম্পিকে ব্রোঞ্জ জিতে সিন্ধুর প্রত্যাবর্তনের দিনেই প্যারালিম্পিয়ানদের উৎসাহিত করলেন অনুরাগ

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জিতে আজই দেশে ফিরলেন পিভি সিন্ধু। তিনিই দেশের প্রথম মহিলা তথা দ্বিতীয় ভারতীয় অলিম্পিয়ান যাঁর দখলে রয়েছে দুটি অলিম্পিক পদক। আজ দিল্লি বিমানবন্দরে পৌঁছেই তিনি পেলেন উষ্ণ অভ্যর্থনা। এদিনই সন্ধ্যায় পিভি সিন্ধু ও কোরীয় কোচ পার্ককে সংবর্ধিত করেন কেন্দ্রীয় যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।

দেশে ফিরলেন সিন্ধু

দেশে ফিরলেন সিন্ধু

টোকিওয় মীরাবাঈ চানু ভারোত্তোলনে রুপো জিতে দেশকে এবারের অলিম্পিকের প্রথম পদকটি এনে দিয়েছিলেন। এরপর বক্সার লাভলিনা বরগোঁহাই অলিম্পিক পদক নিশ্চিত করলেও তাঁর সেমিফাইনাল এখনও হয়নি। এরই মধ্যে দেশকে দ্বিতীয় পদক জিতিয়ে আজই দেশে ফিরলেন পিভি সিন্ধু। রিও অলিম্পিকে তিনি পেয়েছিলেন রুপো। এবার জিতেছেন ব্রোঞ্জ। ব্রোঞ্জ মেডেল জয়ের ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন সিন্ধু হারান চিনের হি বিং জিয়াওকে।

বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা

বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা

আজ তিনি টোকিও থেকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে নামতেই তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। তাঁকে স্বাগত জানান ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার জেনারেল সেক্রেটারি অজয় সিংহানিয়া এবং সাইয়ের আধিকারিকরা। সিন্ধুর সঙ্গেই দিল্লিতে এসে পৌঁছান কোচ পার্ক তাই-সাং। দুজনকেই বিমানবন্দরেই সংবর্ধিত করা হয়। সিন্ধু বলেন, যেভাবে সকলে অভিনন্দন ও ভালোবাসা জানাচ্ছেন তাতে খুশি এবং উত্তেজিত। বিশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার সকলের প্রতি, যেভাবে তাঁরা আমাকে সহযোগিতা করেছেন এবং উৎসাহ জুগিয়েছেন। আমার কাছে আজকের দিনটিও খুব গুরুত্বপূর্ণ ও খুশির মুহূর্ত।

সোশ্যাল মিডিয়ায় সক্রিয়

সোশ্যাল মিডিয়ায় সক্রিয়

সোশ্যাল মিডিয়াতে যাঁরা সিন্ধুকে অভিনন্দন জানিয়ে বার্তা পাঠিয়েছেন ব্যক্তিগতভাবে তাঁদের কয়েকজনকে টুইটের মাধ্যমে ধন্যবাদ জানিয়েছেন সিন্ধু। সেই তালিকাতে নাম রয়েছে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি, কর্ণম মালেশ্বরী, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, সচিন তেন্ডুলকর, সুদর্শন পট্টনায়ক, দীপা মালিক, সৌরভ ঘোষাল, শিখর ধাওয়ান, ফারহান আখতার ও তাপসী পান্নু। পুরীর সমুদ্র সৈকতে সিন্ধুর ব্রোঞ্জজয়ের পর বালি দিয়ে যে স্যান্ড আর্ট সৃষ্টি করেছেন সুদর্শন তা দেখে অবাক হয়ে গিয়েছেন সিন্ধু। কর্ণম মালেশ্বরী ও সচিন তেন্ডুলকরের অভিনন্দন-বার্তা পেয়ে তিনি যে রোমাঞ্চিত ও উৎসাহিত বোধ করছেন সে কথাও উল্লেখ করেছেন হায়দরাবাদি শাটলার-কন্যা। যদিও এখনও সিন্ধুকে কোনও অভিনন্দন বার্তা পাঠাননি সাইনা নেহওয়াল।

প্যারালিম্পিক গেমসের থিম সং

এদিকে, টোকিও অলিম্পিকের পরেই শুরু হয়ে যাবে প্যারালিম্পিক্স। ভারতের প্যারালিম্পিয়ানদের উৎসাহিত করতে এদিনই ভার্চুয়ালি থিম সং 'কর দে কামাল তু' আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছেন কেন্দ্রীয় যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। এবার অলিম্পিকের মতো প্যারা অলিম্পিক গেমসেও ভারত সবচেয়ে বেশি প্রতিযোগী পাঠাচ্ছে। ৯টি ক্রীড়াক্ষেত্রে অংশ নেবেন ৫৪ জন প্যারা অ্যাথলিট। রিও অলিম্পিকে ভারত প্যারা অলিম্পিকে দুটি সোনা এবং একটি করে রুপো ও ব্রোঞ্জ জিতেছিল। এবার সেই সংখ্যা বাড়বে বলে আশাপ্রকাশ করে অনুরাগ ঠাকুর সকলকে খোলা মনে খেলতে নামার আহ্বান জানিয়েছেন।

English summary
PV Sindhu Received Warm Welcome In Delhi After Claiming Bronze In Tokyo Olympics. Today Central Sports Minister Launched Theme Song For Paralympic Contingent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X