• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জাতীয় গেমসে সোনা জিতলেন মীরাবাঈ চানু, বিশ্ব চ্যাম্পিয়নশিপের আগে বাড়ালেন আত্মবিশ্বাস

  • |
Google Oneindia Bengali News

জাতীয় গেমসে সোনা জিতলেন মীরাবাঈ চানু। অগাস্টে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে সোনা জিতলেন টোকিও অলিম্পিকে রুপোজয়ী এই ভারোত্তোলক। এবার জাতীয় গেমসের সোনা বিশ্ব চ্যাম্পিয়নশিপের আগে বাড়িয়ে দিল তাঁর আত্মবিশ্বাস। গান্ধীনগরে শুরু হওয়া ৩৬তম জাতীয় গেমসের ৪৯ কেজি বিভাগে তিনি সোনা জিতলেন।

জাতীয় গেমসে সোনা জিতলেন মীরাবাঈ চানু

স্ন্যাচে ৮৪ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ১০৭ কেজি, সর্বমোট ১৯১ কেজি ভার এদিন অবলীলায় তোলেন চানু। এই নিয়ে দ্বিতীয়বার তিনি জাতীয় গেমসে অংশ নিলেন। পরে তিনি জানান, পাতিয়ালার এনআইএসে বাঁ হাতের কব্জিতে তাঁর চোট লেগেছিল। সে কারণে দুটি বিভাগেই এদিন তিনি তৃতীয় প্রয়াস এড়িয়ে যান। কোনওরকম ঝুঁকি না নিতেই এই সিদ্ধান্ত। ডিসেম্বরে বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রস্তুতিতে যাতে চোট বড় বাধা হয়ে না দাঁড়ায় সে ব্যাপারে সতর্ক মীরাবাঈ।

সোনা জিতে তৃপ্ত মীরাবাঈ আরও বলেন, জাতীয় গেমসে মণিপুরের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। উদ্বোধনী অনুষ্ঠানে আমার নেতৃত্বে অ্যাথলিটরা অংশ নিয়েছেন। এটা আমার উত্তেজনা আরও বাড়িয়ে দিয়েছিল। এমনিতে উদ্বোধনী অনুষ্ঠানের পরের দিন সকালে ইভেন্ট থাকলে কিছুটা অসুবিধা হয়। কিন্তু এই চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমি নিজেকে প্রস্তুত রেখেছিলাম।

আগামী বছর এশিয়ান গেমস রয়েছে। তবে আপাতত চানুর ফোকাসে বিশ্ব চ্যাম্পিয়নশিপ। তিনি বলেন, আমি এখনও এশিয়ান গেমস থেকে কোনও পদক জিততে পারিনি। এটা আমার মাথাতেও রয়েছে। পিঠের চোটের কারণে ২০১৮ সালের এশিয়ান গেমসে অংশ নিতে পারিনি। এশিয়ান গেমসে প্রতিদ্বন্দ্বিতাও বেশ ভালোই হয়। সেখানে যে ভারোত্তোলকদের সঙ্গে আমাকে লড়তে হবে তাঁরা বিশ্ব চ্যাম্পিয়নশিপেও আসবেন। ফলে বিশ্ব চ্যাম্পিয়নশিপকেই ফোকাস করছি। মীরাবাঈ চানু এদিন সোনা জেতেন মণিপুরেরই সঞ্জিতা চানুকে হারিয়ে। সঞ্জিতা রুপো পেয়েছেন। তিনি মোট ১৮৭ কেজি ভার তুলেছেন। স্ন্যাচে তোলেন ৮২ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ১০৫ কেজি।

ভারতীয় দলের অনুশীলনে সিরাজ, বুমরাহ-র টি ২০ বিশ্বকাপে খেলার আশা জাগাচ্ছে স্ক্যানের রিপোর্টভারতীয় দলের অনুশীলনে সিরাজ, বুমরাহ-র টি ২০ বিশ্বকাপে খেলার আশা জাগাচ্ছে স্ক্যানের রিপোর্ট

English summary
National Games 2022: Mirabai Chanu Won The Gold Medal In The Women's 49kg Weightlifting. She Has Won The Title After Lifting 84kg In Snatch And 107 kgs In Clean And Jerk.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X