• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব ব্যাডমিন্টনের সাফল্যে কিদাম্বি শ্রীকান্তের অভাবনীয় উত্থান ক্রমতালিকায়, স্থির করলেন পরবর্তী লক্ষ্য

Google Oneindia Bengali News

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে পুরুষদের সিঙ্গলসে ঐতিহাসিক রুপো জিতে দেশে ফিরেছেন কিদাম্বি শ্রীকান্ত। আজ হায়দরাবাদে পুল্লেলা গোপীচাঁদের উপস্থিতিতে তাঁকে সংবর্ধিত করা হলো। অন্ধ্রপ্রদেশের গুন্টুরের বাসিন্দা তথা বিশ্বের প্রাক্তন ১ নম্বর শাটলার এদিন জানিয়ে দিলেন তাঁর পরবর্তী লক্ষ্যের কথা। এদিনই বিশ্ব ব্যাডমিন্টনের ক্রমতালিকায় তিনি ফের প্রথম দশেও ঢুকে পড়লেন।

 কিদাম্বি শ্রীকান্তের অভাবনীয় উত্থান ক্রমতালিকায়

একদিকে চোট, অন্যদিকে করোনা পরিস্থিতির কারণে বেশ কিছু টুর্নামেন্ট বাতিল হওয়ায় টোকিও অলিম্পিকে খেলার ছাড়পত্র আদায় করতে পারেননি কিদাম্বি শ্রীকান্ত। হতাশা থাকলেও এতেই যে সব কিছু শেষ হয়ে যায়নি সেটাই নিজেকে বারবার বুঝিয়েছিলেন তাঁর কথায়, আমি এখনও ভারতের এক নম্বর পুরুষ শাটলার। অলিম্পিকে যোগ্যতা অর্জনের জন্য কিছু টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। ৭ থেকে ৯টি টুর্নামেন্ট করোনা পরিস্থিতিতে বাতিল হয়। প্রথমদিকের টুর্নামেন্টগুলিতে চোট থাকায় নামতে পারিনি। পরে যখন ফিট হলাম তখন টুর্নামেন্টগুলিই হলো না। এতে আমার নিয়ন্ত্রণও ছিল না। সুইস ওপেনের সেমিফাইনালে পৌঁছে আত্মবিশ্বাস বেড়েছিল অলিম্পিকে যাওয়ার ব্যাপারে। কিন্তু টুর্নামেন্টগুলি বাতিল হতেই সমস্যা হয়ে যায়। তবে তখনই নিজেকে বুঝিয়েছিলাম, অলিম্পিকে নেই মানেই সব কিছু শেষ, বিষয়টি মোটেই তা নয়। কঠোর অনুশীলন করে পরিকল্পনামাফিক এগিয়ে যাওয়ারই পুরস্কার পেলাম।

কিদাম্বি শ্রীকান্তের অভাবনীয় উত্থান বিশ্ব ক্রমতালিকায়

নতুন বছরে ঠাসা ক্রীড়াসূচির কথা মাথায় রেখে নিজের খেলার উন্নতি ঘটানো আর ফিটনেস ঠিক রাখার উপর গুরুত্ব দিচ্ছেন শ্রীকান্ত। আগামী বছর অল ইংল্যান্ড, কমনওয়েলথ গেমস ও এশিয়ান গেমস রয়েছে। শ্রীকান্ত বলেন, আগামী ৮ থেকে ১০ মাস আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। গোপী আন্নার (কোচ গোপীচাঁদের) সঙ্গে পরামর্শ করেই প্রস্তুত হতে চাই। বিশ্ব ব্য়াডমিন্টনের ফাইনালে খেললেও এখনও যে নেতিবাচক দিকগুলি রয়েছে, তা পুষিয়ে নিয়ে নিজেকে আরও উন্নত করতে চাই।

কিদাম্বি শ্রীকান্তের অভাবনীয় উত্থান বিশ্ব ক্রমতালিকায়

শ্রীকান্ত বিশ্ব ব্যাডমিন্টনে পদক জিতে খুশি হলেও জানালেন সেলিব্রেশনের অবকাশই নেই। ১০ জানুয়ারি থেকে ইন্ডিয়া ওপেন। মার্চে অল ইংল্যান্ড। এরপর একে একে কমনওয়েলথ গেমস, বিশ্ব চ্যাম্পিয়নশিপ, এশিয়ান গেমস। সেপ্টেম্বর থেকে খেলা শুরুর পর ঠিক সময় কাঙ্ক্ষিত পর্যায়ে পৌঁছাতে পারাটাই তৃপ্তি দিচ্ছে। আপাতত সামনের বড় ইভেন্টগুলির জন্যই প্রস্তুত হতে চান শ্রীকান্ত। সেমিফাইনালে হারিয়েছিলেন লক্ষ্য সেনকে। তাঁকে নিয়ে শ্রীকান্ত বলেন, চার-পাঁচ বছর পর লক্ষ্যর বিরুদ্ধে খেললেও তাঁর উন্নতি লক্ষ্য করেছি। দারুণ খেলছেন লক্ষ্য। তবে ওই ম্যাচটি যে কোনও মূল্যে জিততে চেয়েছিলাম। নিজের সেরাটা দিয়ে। খেলাটাও অনেকক্ষণ গড়ায়, আমরা দুজনেই আক্রমণাত্মক ছিলাম বলে কিছুটা ক্লান্তও হয়ে পড়ি।

এদিকে, সদ্যপ্রকাশিত বিডব্লুএফ ক্রমতালিকায় পুরুষদের সিঙ্গলসে শ্রীকান্ত চার ধাপ উঠে দশম স্থানে এলেন। ২ বছর পর তিনি ফের প্রথম দশে। লক্ষ্য সেন ২ ধাপ উঠে রয়েছেন ১৭ নম্বরে। এইচএস প্রণয় আট ধাপ উঠে চলে এসেছেন ২৮ নম্বরে।

English summary
Kidambi Srikanth Entered Top 10 Of BWF World Rankings After Winning Silver In World Badminton Championship. I Thought Missing Olympics Is Not The End Of The World.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X