• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

CWG 2022: অকল্পনীয় হার, হকির ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ০-৭ গোলে হেরে রূপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতকে

Google Oneindia Bengali News

কমনওয়েলথ গেমস ২০২২-এ হকির ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অকল্পনীয় হার ভারতের। মনপ্রীত সিং-এর নেতৃত্বাধীন ভারতীয় দল ০-৭ গোলে পরাজিত হল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। প্রথম বার কমনওয়েলথ গেমসে সোনা জেতার সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারলেন না ভারতের খেলোয়াড়রা। কঠিন প্রতিপক্ষ হলেও দক্ষতার পরিচয় দিতে ব্যর্থ হলেন ভারতের প্রতিনিধিরা।

CWG 2022: অকল্পনীয় হার, হকির ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ০-৭ গোলে হেরে রূপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতকে

এ বারের কমনওয়েলথ গেমসের শুরু থেকেই দুর্দান্ত ছন্দে ছিল ভারত। ভারতীয় হকি দলের পারফরম্যান্স থেকে স্পষ্ট বার্তা পাওয়া যাচ্ছিল যে ইতিহাস তৈরির প্রত্যয় নিয়েই বার্মিংহ্যামে পা রেখেছে মনপ্রীত সিং-এর নেতৃত্বাধীন ভারতীয় দল। সেমিফাইনাল পর্যন্ত সেই তেজ, জ্যোতি ভারতের খেলায় ধরা পড়লেও হঠাৎই করেই প্রতিযোগীতার সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচেই ফ্যাকাসে হয়ে গেল ভারত।

ম্যাচের প্রথম কোয়ার্টারে দুই গোল হজম করে ভারত। ২-০ গোলে এগিয়ে থাকা অস্ট্রেলিয়া দ্বিতীয়া কোয়ার্টারে ভারতের উপর আক্রমণের চাপ বজায় রাখে। দ্বিতীয় কোয়ার্টারে ৩টি গোল হজম করে ভারতীয় দল, যার অর্থ ম্যাচের হাফ টাইমে ০-৫ গোলে পিছিয়ে ড্রেসিংরুমে ফেরে ভারত। দ্বিতীয কোয়ার্টারে তিন গোল হজম ম্যাচে ভাগ্য লিখে দিয়েছিল। ০-৫ গোলে পিছিয়ে থেকে ফাইনালের মতো ম্যাচে সমতা ফিরিয়ে জয়ের জন্য ঝাঁপানোর জন্য যে মানসিকতা এবং লড়াকু মনোভাব প্রয়োজন তা নেই এই ভারতীয় দলের।

তৃতীয় কোয়ার্টারেও ভারতের গোল হজমের ধারা বজায় থাকে। তৃতীয় কোয়ার্টারে একটি গোল হজম করে ভারতীয় দল, যার ফলে অস্ট্রেলিয়ার পক্ষে খেলার ফল দাঁড়ায় ৬-০। ম্যাচের শেষ কোয়ার্টারের শুরুর দিকে সপ্তম গোলটি হজম করে ভারত। ১৯৯৮ সাল থেকে কমনওয়েলথ গেমসে রয়েছে হকি। এখনও পর্যন্ত সাত বার হকির প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে কমনওয়েলথ গেমসে এবং সাতটিতেই জিতেছে অস্ট্রেলিয়া। ২০২২ কমনওয়েলথ গেমস নিয়ে এই ইভেন্টের তিনটি সংস্করণে ভারত হকির ফাইনালে পৌঁছলেও তিন বারই অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়। ২০২২ কমনওয়েলথ গেমসের আগে ২০১০ এবং ২০১৪ সালে কমনওয়েল গেমসে হকির ফাইনালে পৌঁছে ছিল ভারতীয় দল।

English summary
India Men's Hockey team lost by 0-7 goals against Australia and ended up with Silver. India failed to create any strong defense in this match surprisingly.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X