• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'দেশের ক্রীড়াক্ষেত্রে স্বর্ণ যুগ শুরু হয়েছে', প্রধানমন্ত্রীকে অসমের ঐতিহ্যশালী 'গামছা' উপহার এই ক্রীড়াবিদের

Google Oneindia Bengali News

কমনওয়েলথ গেমসে অংশগ্রহণকারী ভারতীয়দের সঙ্গে শনিবার নিজ বাসভবনে সাক্ষাৎ করেন প্রাধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দীর্ঘ সময় তাঁদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তিনি। বার্মিংহ্যামে পাওয়া সাফল্যেক জন্যই ক্রীড়াবীদদের বাড়িতে আমন্ত্রণ জানিয়েছিলেন মোদী।

কমনওয়েলথ গেমসে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের সঙ্গে সাক্ষাৎ মোদীর:

কমনওয়েলথ গেমসে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের সঙ্গে সাক্ষাৎ মোদীর:

কমনওয়েলথ গেমস ২০২২-এ অংশগ্রহণকারী ভারতীয়দের সঙ্গে শনিবার নিজের বাসভবনে সাক্ষাৎ করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের মুখ উজ্জ্বল করা ক্রীড়াবিদদের সঙ্গে দীর্ঘ সময় আলোচনা করতে দেখা যায় তাঁকে। ভারতের সাফল্যে তিনি কতটা খুশি তা তুলে ধরেন খেলোয়াড়দের সামনে। কমনওয়েলথ গেমসে ভারতীয় কন্টিজেন্ট ইউরোপে উড়ে যাওয়ার আগে একই রকম ভাবে প্রতি প্রতিযোগীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মোদী এবং তাঁদের আরও আত্মবিশ্বাস জুগিয়েছিলেন যাতে তাঁরা নিজেদের লক্ষ্যে সফল হয়ে দেশকে গর্বিত করতে পারেন।

ক্রীড়াবিদদের সাফল্যকেকুর্নিশমোদীর:

ক্রীড়াবিদদের সাফল্যকেকুর্নিশমোদীর:

নরেন্দ্র মোদীর মতো এত বড় মাপের ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী ভারতে অতীতে কখনও আসেনি। ক্রীড়াক্ষেত্রের অগ্রসর করতে একাধিক পরিকল্পনা গ্রহণ থেকে অলিম্পিক স্পোর্টসকে জোর দিতে 'খেল ইন্ডিয়া' প্রজেক্ট সবই দেশের সর্বোচ্চ রাষ্ট্রনেতার মস্তিস্ক প্রসূত। খেলোয়াড়দের যেমন উৎসাহিত করেন, তেমনই প্রতিনিয়ত তাঁদের পাশে থাকেন। বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসে পদকজয়ীদের ভুয়োশি প্রশংসা করেন মোদী নিজের বাসভবনে সাক্ষাতে। একই সঙ্গে যাঁরা পদক পাননি তাঁদের মনোবল বাড়িয়েছেন। সদ্য সমাপ্ত কমনওয়েলথ গেমসে ৬১টি পদক পায় ভারত। যার মধ্যে রয়েছে ২২টি সোনা, ১৬টি রূপো এবং ২৩টি ব্রোঞ্জ।

নরেন্দ্র মোদীকে অসমের ঐতিহ্যশালী গামছা উপহার হিমা দাসের:

কমনওয়েলথ গেমসে দেশকে কোনও পদক না এনে দিতে পারলেও গোটা কন্টিজেন্টের সঙ্গে বার্মিংহ্যামে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন হিমা দাস। এ দিন প্রধানমন্ত্রীর আমন্ত্রণে উপস্থিত ছিলেন তিনিও। অসমের কন্যা নিজের রাজ্যে বিখ্যাত এবং ঐতিহ্যশালী গামছা এ দিন উপহার দেয় মোদীকে। টুইটে হিমা দাস লেখেন, "আমাদের সম্মানীয় প্রধানমন্ত্রীর থেকে আশীর্বাদ নিতে পেরে অভিভূত। সৌভাব্য ওনাকে আমাদের ঐতিহ্যশালী গামছা উপহার দিতে পেরে।"

কমনওয়েলথ গেমসে হিমা দাসের পারফরম্যান্স:

কমনওয়েলথ গেমসে হিমা দাসের পারফরম্যান্স:

মহিলাদের ২০০ মিটারের ফাইনালে স্প্রিন্টে অংশ নেওয়ার ছাড়পত্র কমনওয়েলথ গেমসে অর্জন করতে পারেননি হিমা দাস। সেমিফাইনালে দশম স্থানে শেষ করেছিলেন তিনি। মাত্র ০.০১ সেকেন্ডের জন্য ফাইনালের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন হিমা। মহিলাদের ১০০ মিটারের সেমিফাইনালের তিনটি হিটের দ্বিতীয়টিকে তৃতীয় স্থান পৌঁছে ছিলেন হিমা।

নরেন্দ্র মোদীর পেপ-টক:

নরেন্দ্র মোদীর পেপ-টক:

ক্রীড়াবিদদের সঙ্গে সাক্ষাতের সময়ে প্রধানমন্ত্রী বলেছেন, "এটা সবে যুব শক্তির সূচনা হয়েছে... ভারতের ক্রীড়াক্ষেত্রের স্বর্ণ যুগ সবে শুরু হয়েছে। কমনওয়েলথ গেমসে ঐতিহাসিক পারফরম্যান্সের পাশাপাশি দেশ প্রথমবার দাবা অলিম্পিয়াডের আয়োজন করেছে। কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগে তোমাদের আমি কথা দিয়েছিলাম, তোমরা যখন ফিরে আসবে আমি বিজয় উৎসব পালন করব, তোমাদের সঙ্গে। আমি নিশ্চিত ছিলাম তোমরা সফল হয়ে ফিরবে।"

English summary
Hima Das presents traditional gamcha of Assam to PM Narendra Modi. Modi celebrates Vijayotsav with India's CWG contingent which bring success to the country.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X