• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কমনওয়েলথ গেমসে জুডোয় রুপো সুশীলা দেবীর, ব্রোঞ্জ বিজয়ের, ভারতের পদক বেড়ে ৮

Google Oneindia Bengali News

কমনওয়েলথ গেমসে জুডোয় মহিলাদের ৪৮ কেজি বিভাগের ফাইনালে দক্ষিণ আফ্রিকার প্রতিযোগীর বিরুদ্ধে পরাস্ত হয়ে রুপো জিতলেন সুশীলা দেবী। ২০১৪ সালের কমওয়েলথ গেমসেও তিনি রুপো জেতেন। পুরুষদের জুডোর ৬০ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতেছেন বিজয় যাদব। তিনি হারান সাইপ্রাসেরপেত্রোস ক্রিস্টোডুলিডসকে। জুডোর এই দুটি পদকে ভারতের মোট পদকের সংখ্যা বেড়ে আপাতত আট।

কমনওয়েলথ গেমসে ভারতের সপ্তম পদক আনলেন সুশীলা দেবী

কভেন্ট্রি অ্যারেনায় জুডো ম্যাট ২-তে দক্ষিণ আফ্রিকার মিচেলা হোয়াইটবুই ছিলেন ফাইনালে সুশীলা দেবী লিকমাবামের প্রতিপক্ষ। ওয়াজা-আরিতে পরাস্ত হন সুশীলা। দুই জুডোকার লড়াই ছিল তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। দুজনেই সেকেন্ড শিডো পান, দুজনেই দুটি করে পেনাল্টি পান। লেগ স্যুইপের মাধ্যমে প্রোটিয়া মিচেলার সোনা নিশ্চিত হয়। জুডোয় কমনওয়েলথ গেমস থেকে ভারত কখনও পদক জিততে পারেনি। ফলে আজ ইতিহাস গড়ার হাতছানি ছিল সুশীলার সামনে। তিনি দুটি কমনওয়েলথ গেমস পদক জিতলেন আট বছরের ব্যবধানে। দুটিই রুপো। সেমিফাইনালে সুশীলা দেবী হারিয়েছিলেন মরিশাসের প্রিসিলা মোরান্ডকে। সময় নেন ২ মিনিট ৫২ সেকেন্ড। কোয়ার্টার ফাইনালে ১ মিনিট ১৯ সেকেন্ডে সুশীলা হারিয়েছিলেন হ্যারিয়েট বনফেসকে। সুশীলা ও মিচেলার ফাইনাল লড়াই চলে ৪ মিনিট ২৫ সেকেন্ড।

বিজয় কুমার যাদব পুরুষদের ৬০ কেজি বিভাগে ব্রোঞ্জ জেতেন সাইপ্রাসের প্রতিপক্ষের বিরুদ্ধে ১০-০ ব্যবধানে জয় ছিনিয়ে নিয়ে। ইপ্পনের মাধ্যমে তিনি পদক নিশ্চিত করেন। সময় নেন ৫৮ সেকেন্ড। তবে হেরে গিয়েছেন ভারতের সুচিকা তারিয়াল। তাঁর প্রতিপক্ষ ছিলেন মরিশাসের ক্রিস্টিয়ানে লেজেন্টিল। জুডোয় পুরুষদের ৬৬ কেজি বিভাগে ভারতের জাসলিন সিং সাইনি ব্রোঞ্জ পদকের ম্যাচে পরাস্ত হয়েছেন। এদিকে, স্কোয়াশে মহিলাদের সিঙ্গলস কোয়ার্টার ফাইনালে জোশনা চিনাপ্পা হেরে গেলেও পুরুষদের সিঙ্গলস সেমিফাইনালে উঠেছেন সৌরভ ঘোষাল। স্কটল্যান্ডের গ্রেগ লোব্বানকে হারালেন ১১-৫, ৮-১১, ১১-৭, ১১-৩ ব্যবধানে। তবে স্কোয়াশে মহিলাদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন জোশনা চিনাপ্পা। কানাডার হলি নটনের কাছে পরাস্ত ৯-১১, ৫-১১, ১৩-১৫ ব্যবধানে। হকিতে ইংল্যান্ডের বিরুদ্ধে এগিয়ে থেকেও ৪-৪ গোলে ড্র করে সন্তুষ্ট থাকতে হলো ভারতকে। সাইক্লিংয়ে প্রথম রাউন্ডে রেপিচেজ থেকেই বিদায় নেন শশীকলা আগাসে ও ত্রিয়াশা পাল। সাইক্লিংয়ে পুরুষদের ১০০০ মিটার টাইম ট্রায়াল ফাইনালে ১:০২.৫০০ সময় করে দ্বাদশ স্থানে রোনাল্ডো লাইতনজাম, ফলে পদকের দৌড় থেকে ছিটকে যান।

(ছবি- সাই মিডিয়া)

English summary
Commonwealth Games 2022: Sushila Devi Bags Silver Medal After Being Defeated By South African Opponent n 48kg Final. In 2014 CWG, Sushila Has Won Silver.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X