• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নীরজ চোপড়া বিশ্ব চ্যাম্পিয়নশিপে ঐতিহাসিক রুপো জিততেই উৎসবে মাতোয়ারা পানিপথের গ্রাম, দেখুন ভিডিও

Google Oneindia Bengali News

নীরজ চোপড়া বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছেন। ট্র্যাক অ্যান্ড ফিল্ডের দ্বিতীয় অ্যাথলিট তথা প্রথম পুরুষ অ্যাথলিট হিসেবে তিনি এই ইভেন্ট থেকে দেশকে এনে দিলেন পদক। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ থেকে এই প্রথম ভারতে এলো রুপো। নীরজের সাফল্যে উচ্ছ্বসিত ও গর্বিত সকলেই। উৎসবের মেজাজ দেখা গেল তাঁর গ্রামেও।

নীরজের কীর্তি

মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজিনে বিশ্ব অ্যাথলেটিক্সে পুরুষদের জ্য়াভলিন ফাইনালে নামছেন গ্রামের ছেলে নীরজ। সে কারণে নীরজের পরিবারের সদস্যদের পাশাপাশি হরিয়ানার পানিপথের খাণ্ডরা গ্রামে নানা বয়সের পুরুষ, মহিলা সকলেরই চোখ সকাল থেকে আটকে ছিল টিভিতে। নীরজের বাড়িতেই অনেকে এসে জড়ো হয়েছিলেন একসঙ্গে গ্রামের ছেলের সাফল্য প্রার্থনায়। প্রতিকূল পরিস্থিতিতে নীরজের শুরুটা ভালো হয়নি। তাই কিছুটা উদ্বেগের ছবিও ধরা পড়ছিল। অবশেষে স্বস্তি দিল সেই বহু প্রতীক্ষিত চতুর্থ থ্রো। এটিই নীরজের পদক নিশ্চিত করে দেয়। নীরজের মুখে হাসির ঝলক দেখে উৎসবের প্রস্তুতি নিতে শুরু করে তাঁর গ্রাম।

উৎসবের মেজাজ

নীরজ ঐতিহাসিক রুপো জিততেই দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর, উপ মুখ্যমন্ত্রী দুশয়ন্ত চৌতালা, প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা অভিনন্দন জানিয়ে বার্তা দেন। গ্রামের মহিলারা নীরজের আরও এক সাফল্য অর্জনের আনন্দে নাচতে থাকেন। গানের তালে চলতে থাকে নাচ। নীরজের বাড়িতে আসতে থাকেন প্রতিবেশী, পরিজনেরা। নীরজের পরিবারের তরফে শুরু হয় লাড্ডু বিলি। অর্থাৎ নীরজের সাফল্যের ব্যাপারে নিশ্চিতই ছিল তাঁর পরিবার। নীরজের পরিবারের সঙ্গে বসে বিশ্ব চ্যাম্পিয়নশিপের জ্যাভলিন ফাইনাল দেখেন পানিপথের ডিস্ট্রিক্ট কালেক্টরও।

গর্বিত পরিবার

নীরজ চোপড়া কমনওয়েলথ গেমসেও দেশকে সাফল্য এনে দিতে চান। যদিও সেটা অনেকটা নির্ভর করবে তাঁর কুঁচকির চোট কত দ্রুত সেরে যায় তার উপর। নীরজের কাকা ভীম চোপড়া বলেন, প্রত্যেকেই গর্ব অনুভব করছেন। এই পদক অলিম্পিকের মানেরই। ফলে এটা একটা বিশাল কৃতিত্ব। নীরজকে এই জায়গায় পৌঁছে দেওয়ার পিছনে তাঁর কাকার অবদান অনস্বীকার্য। সংবাদসংস্থা পিটিআইকে ভীম চোপড়া বলেন, গোটা দেশ নীরজের সাফল্যে গর্বিত ও আনন্দিত। নীরজ লাগাতার যেভাবে কঠোর পরিশ্রম করছেন এবং দেশকে পদক এনে দিতে পারছেন তাতে আমরাও খুশি। উল্লেখ্য, প্রায় দুই দশক আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে শেষবার ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছিলেন অঞ্জু ববি জর্জ। তারপর পদকের রং উন্নত করে নীরজের এই কীর্তি। টোকিও অলিম্পিকে নীরজের সোনা জয়ে উদ্বুদ্ধ হয়ে গ্রামেরই অনেকে এখন নিয়মিত জ্যাভলিন ছোড়া অনুশীলন করেন। ফলে উদীয়মান প্রতিভারাও আরও উদ্বুদ্ধ হবেন এই রুপো জয়ে।

কমনওয়েলথ গেমসের অপেক্ষা

নীরজ চোপড়ার বাবা সতীশ কুমার বলেন, বিশ্ব চ্যাম্পিয়নিপে আগে আমাদের ব্রোঞ্জ ছিল। এখন রুপো এসে গেল। আমরা গর্বিত। সকাল থেকেই বাড়িতে আসা অতিথিদের নিজের হাতে মিষ্টি বিতরণ করেছেন নীরজের মা সরোজ দেবী। তাঁর কথায়, নীরজের জন্য আজ গোটা দেশ, গোটা হরিয়ানা গর্বিত। নীরজ যে কঠোর পরিশ্রম করেছেন এবং তার সুফল মিলেছে তাতে আমরা খুশি। তবে ছেলের পদক নিশ্চিত হওয়ার আগে তিনিও যে উৎকণ্ঠায় ছিলেন সে কথা স্বীকার করে নিয়েছেন এই রত্নগর্ভা। নাতির সাফল্যে চোখ বেয়ে আনন্দাশ্রু নেমে এসেছে নীরজের ঠাকুরদা ধরমসিং চোপড়ার। তিনি বলেন, আমরা সোনার আশায় ছিলাম। তবে রুপো আসাতেও খুবই খুশি। কমনওয়েলথ গেমস থেকে নীরজ সোনা এনে দেবেন বলেও আশায় সকলেই।

English summary
Celebrations At Neeraj Chopra's Village After Javelin Thrower Wins Silver In World Athletics Championships. Neeraj Secured The Medal With The Fourth Round Throw Of 88.13m.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X