• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২ বছর পর একুশে জুলাই ধর্মতলার শহিদ-মঞ্চে, তৃণমূলের নতুন চমক অধ্যাপক-শিক্ষকরা

Google Oneindia Bengali News

করোনার বিশ্ব-মহামারীর জেরে গত দু'বার তৃণমূলের ২১শে জুলাই শহিদ স্মরণ হয়েছিল ভার্চুয়ালি। এবার ফের ধর্মতলার শহিদ মঞ্চে ফিরছে একুশে জুলাই। একুশে জুলাইয়ে এবার নতুন চমক নিয়ে আসছে তৃণমূল। তৃণমূলের শহিদ দিবসে নজর কাড়বেন অধ্যাপক ও শিক্ষকরা। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কথায় স্পষ্ট হয়ে গিয়েছে তৃণমূলের নয়া স্ট্র্যাটেজি।

২ বছর পর একুশে জুলাই ধর্মতলার শহিদ-মঞ্চে, তৃণমূলের নতুন চমক

তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, আমরা ভেবেছি একুশে জুলাইয়ের মঞ্চে কয়েকজন অধ্যাপক-অধ্যাপিকাকে রাখব. থাকবেন স্কুল শিক্ষক-শিক্ষিকারাও। তার তালিকা ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। শুধু বাংলার নয়, ত্রিপুরা, অসম ও মেঘালয়ের অধ্যাপক-শিক্ষকরাও থাকতে পারেন বলে সূত্রের খবর।

একুশে জুলাইয়ের মঞ্চে এবার নতুন কিছু দেখাতে চাইছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের অধ্যাপক সংগঠন ওয়েবকুপা ঢেলে সাজানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। রাজ্যস্তরে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। শিক্ষক সংগঠনও ঢেলে সাজানোর কথা ভাবছে তৃণমূল। এই অবস্থায় একুশে জুলাইয়ের মঞ্চে অধ্যাপক ও শিক্ষকদের এনে একটা চমক দেওয়ার চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস।

একুশের বিধানসভা নির্বাচনে বিপুল জয় পেয়েছিল তৃণমূল কংগ্রেস। তখন করোনা মহামারীর জেরে কোনও বিজয় উৎসব করেনি তারা। তখনই ঘোষণা করা হয়েছিল এবার একুশে জুলাইয়ের সমাবেশ হবে ধর্মতলায়। ধর্মতলায় একুশে জুলাইয়ের সমাবেশেই একুশের নির্বাচনের বিজয় উৎসব পালন করা হবে। সেই লক্ষ্যে এবার বিপুল জন সমাবেশ ঘটতে চলেছে। বাংলাজুড়ে বিভিন্ন জেলায় জেলায় বিভিন্ন ব্লকে ব্লকে প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল।

আবার তৃণমূল নতুন কিছু করতে চাইছে এবার একুশে জুলাইয়ের মঞ্চে। সেক্ষেত্রে একুশে জুলাইয়ের মঞ্চে এবার নজর কাড়তে পারেন অধ্যাপক ও শিক্ষকরা। শিক্ষামন্ত্রী সেই বিষয়টি অনেকটাউই স্পষ্ট করে দিয়েছেন। তৃণমূল কংগ্রেসের মধ্যে অধ্যাপক ও শিক্ষকদরে গুরুত্ব বাড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে তৃণমূল কংগ্রেসের তরফে।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, তৃণমূলে অধ্যাপক সংগঠন ওয়েবকুপা এবং অল বেঙ্গল স্টেট গভর্নমেন্ট কলেজ টিচার্স অ্যাসোসিয়েশন দুই সংগঠন এক সঙ্গে কাজ করবে। এদিন শিক্ষামন্ত্রী দুই সংগঠনের সঙ্গে তৃণমূল ভভনে দীর্ঘক্ষণ বৈঠক করেন। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী বলেন, অধ্যাপক সংগঠনগুলোকে আরও চাঙ্গা করতে হবে। সেজন্যই নানা চিন্তাভাবনা করা হচ্ছে। তৃণমূল চাইছে সমস্ত সংগঠনকে নিয়ে কাজ করতে। এবার তাই একুশের মঞ্চেও তাদের গুরুত্ব দেওয়া হচ্ছে। একই গুরুত্ব দেওয়া হচ্ছে তৃণমূলের শিক্ষক সংগঠনগুলিকেও।

English summary
TMC takes new thought with Professors and teachers in 21st July sahid Samabesh.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X