• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কলেজে কলেজে 'তোলাবাজি'! চাপে পড়ে ভর্তি সংক্রান্ত নীতি বদল

  • |
Google Oneindia Bengali News

কলেজে কলেজে তোলাবাজির অভিযোগ ওঠায় চাপে পড়ে ভর্তি সংক্রান্ত নীতি বদল রাজ্য সরকারের। অনলাইনে ভর্তিতে কাউন্সেলিং-এর প্রয়োজন নেই বলেই জানানো হয়েছে। মঙ্গলবার জারি করা এই সংক্রান্ত নির্দেশিকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের কাছে পাঠিয়েও দেওয়া হয়েছে।

কলেজে কলেজে তোলাবাজি! চাপে পড়ে ভর্তি সংক্রান্ত নীতি বদল

ছাত্র ভর্তিতে তোলাবাজির অভিযোগ ওঠার কলকাতার একাধিক কলেজ থেকে তৃণমূল ছাত্র পরিষদের সঙ্গে যুক্ত পদাধিকারীদের গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু প্রতিনিয়তই এই অভিযোগ ওঠায় বিব্রত রাজ্য সরকার। কার্যত তোলাবাজির অভিযোগ যে সঠিক তাও মেনে নেওয়া হয়েছে। আর এনিয়ে যে বিড়ম্বনা তৈরি হচ্ছে তাও মানছেন সরকারি আধিকারিক থেকে শুরু করে শিক্ষকমহল, সবাই।

রাজ্য সরকারের উচ্চ শিক্ষা দফতরের জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে, ভর্তির সময় নথি যাচাইয়ের প্রয়োজন নেই। কলেজে পড়ুয়ার উপস্থিতিরও প্রয়োজন নেই বলেও জানানো হয়েছে। ব্যাঙ্কে ই-পেমেন্টের মাধ্যমে টাকা জমা দেওয়া যাবে বলে জানানো হয়েছে।

কলেজে হওয়া মেরিট লিস্ট কলেজেরই ওয়েবসাইটে দেওয়া হবে। সেই অনুযায়ীই ছাত্র ভর্তি চলবে বলে জানানো হয়েছে। তবে সমালোচকরা বলছেন, এবছরের ছাত্র ভর্তির প্রক্রিয়া অনেকটাই এগিয়ে গিয়েছে। ফলে এই নির্দেশে কতজন উপকৃত হবেন তা নিয়েও তৈরি হয়েছে প্রশ্ন।

তবে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আশ্বাস, কারও ভয় পাওয়ার কোনও কারণ নেই। রাজ্যের কলেজগুলিতে পর্যাপ্ত আসন রয়েছে। ফলে সব ছাত্রছাত্রীই ভর্তি হতে পারবেন বলে জানিয়েছেন তিনি।

English summary
State Govt announces steps for Students admission in graduation level
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X