• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

খিচুড়ি–লাবড়া ছাড়া অসম্পূর্ণ উৎসব, আবাসনে পুজোর সেরা ভোগে মাত দেবে কারা

Google Oneindia Bengali News

দুর্গাপুজো অসম্পূর্ণ পুজোর ভোগ ছাড়া। যে যতই ডায়েটে থাকুন না কেন পুজোর ভোগ এমনই একটা খাবার যা না খেলে পুজোর আমেজটাই অনুভব করতে পারবেন না। ধূপ-ধুনোর গন্ধ মিশে থাকা সেই ভোগের সঙ্গে মেশানো থাকে বাড়ির মহিলাদের আন্তরিকতা, যা গলা থেকে পেটে যাওয়া মাত্রই স্বর্গীয় অনুভূতি দেয়। না এ স্বাদের ভাগ সত্যিই হয় না। প্রত্যেক বছরের মতো জনপ্রিয় ম্যাগাজিন হ্যাংলা নিয়ে এসেছে পুজোর সেরা ভোগ। যেখানে অংশগ্রহণ করবে কলকাতা ও জেলার একশোটি আবাসন। আর এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন ক্রিকেটার ঝুলন গোস্বামী ও অপরাজিত খ্যাত অভিনেতা জীতু কামাল।

খিচুড়ি–লাবড়া ছাড়া অসম্পূর্ণ উৎসব, আবাসনে পুজোর সেরা ভোগে মাত দেবে কারা

পুজোর ভোগ নিয়ে নিজের অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে ঝুলন গোস্বামী জানান যে গত বছর তিনি এই সেরা ভোগ প্রতিযোগিতার বিচারক হিসাবে গিয়েছিলেন। কিন্তু বিভিন্ন আবাসনের লোভনীয় খিচুড়ি, নাড়ু দেখে বেশ বিড়ম্বনায় পরে যান তিনি। কারণ ঝুলনকে কড়া ডায়েটের মধ্যে থাকতে হত। কখনও হয়ত এক চামচ খিচুড়ি বা অর্ধেক নাড়ু খেয়েই দুধের স্বাদ ঘোলে মেটাতে হত।

কিন্তু সম্প্রতি তিনি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তাই এখন আর কোনও ডায়েট নয়, বরং মন খুলে তিনি ভোগের খিচুড়ি উপভোগ করবেন। একই সুর শোনা গেল অভিনেতা জীতু কামালের মুখেও। তিনি বলেন, '‌পুজোর ভোগ খেতে আমি ভালোবাসি, সেখানে কোনও বাদ-বিচার নেই, আর ভোগের খিচুড়িতে যদি একটু পায়েস পরে যায় তাহলে তো তার স্বাদ দ্বিগুণ হয়ে যায়। পুজোর ভোগ প্রচুর খাওয়া হয়। যা পুজো থেকে শুরু করে লক্ষ্মী পুজো পর্যন্ত চলে।'‌

এই অভিনব উদ্যোগের পিছনে একটাই কারণ বাড়ির মহিলাদের হাতে তৈরি খাবা, যা সবাই প্রতিনিয়ত খেয়ে থাকি, অথচ তাঁদের কদর সেভাবে দেওয়া হয় না। যতটা প্রশংসা হোটেল বা রেস্তোরাঁর শেফের খাবারের করি ততটাই কিন্তু মা-কাকিমা অথবা আপনার বাড়ির রান্নার মাসি, যিনি এই খাবার তৈরি করেন, তাঁরও কিন্তু এই প্রশংসা প্রাপ্য। এই স্টিরিও টাইপ চিন্তাভাবনাকে ভাঙতেই হ্যাংলার এই উদ্যোগ।

এই বছর পুজোর সেরা ভোগ প্রতিযোগিতায় বিচারক হিসাবে দেখা যাবে টলিউডের বেশ কিছু পরিচিত মুখকে। তাঁরাই এই ভোগ চেখে ঘোষণা করবেন এ বছরের পুজোর সেরা ভোগ আবাসন কোনটি। শুধু তাই নয়, জয়ী আবাসন তাদের ২০০টি ভোগের প্যাকেট পাঠাতে পারবে দেশের কোণায় কোণায়।

দেশ দুড়ে দফায় দফায় তল্লাশি, নিষিদ্ধ ঘোষণা করা হল PFI-কেদেশ দুড়ে দফায় দফায় তল্লাশি, নিষিদ্ধ ঘোষণা করা হল PFI-কে

English summary
Pujor sera bhog compition in residence of Kolkata ‌
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X