• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আদালতে পঞ্চায়েত মামলা! বৃহস্পতিবার একাধিক বিষয়ে নিষ্পত্তির সম্ভাবনা

বৃহস্পতিবার জানা যেতে পারে আদৌ ১৪ মে রাজ্যে পঞ্চায়েত ভোট হবে কিনা। অধীর চৌধুরীর করা পঞ্চায়েত ভোটে নিরাপত্তা সংক্রান্ত মামলায় রায় দেওয়ার কথা রয়েছে প্রধান বিচারপতির বেঞ্চের। অন্যদিকে, ১ দিনে ভোট করা নিয়ে সিপিএম-এর কথা মামলারও রায়দানের কথা রয়েছে বৃহস্পতিবারে। দিল্লিতে ই-মনোনয়নের বিরুদ্ধে কমিশনের দায়ের করা মামলার শুনানিরও হতে পারে বৃহস্পতিবার।

আদালতে পঞ্চায়েত মামলা! বৃহস্পতিবার একাধিক বিষয়ে নিষ্পত্তির সম্ভাবনা

বৃহস্পতিবার পঞ্চায়েত ভোটের নিরাপত্তা মামলার রায় দেবে প্রধান বিচারপতির বেঞ্চ। দুপুর দুটো নাগাদ এই মামলার রায় ঘোষণার সম্ভাবনা।

অন্যদিকে, প্রথমে তিন দিনে পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা করা হলেও, কোন নিরাপত্তার আশ্বাসে এক দিনে ভোট করার কথা ঘোষণা করা হল, তা নিয়ে সিপিএম মামলা দায়ের করেছিল বিচারপতি সমাদ্দারের বেঞ্চে। সেই মামলার রায়ও বৃহস্পতিবার ঘোষণা হতে পারে।

বুধবার সুপ্রিম কোর্টে ই-মনোনয়ন নিয়ে হাইকোর্টের রায়ের বিরোধিতা করে মামলা দায়ের করেছিল

রাজ্য নির্বাচন কমিশন। কিন্তু তাতে পাঁচটি ত্রুটি থাকায় প্রথমে তা গৃহীত না হলেও, পরে ত্রুটি সংশোধন করে জমা দেওয়া হয়। সেই মামলার দ্রুত শুনানির জন্য বৃহস্পতিবার আবেদন জানাতে চলেছে রাজ্য নির্বাচন কমিশন। এই মামলায় তাদের বক্তব্য শোনার জন্য আগে থেকেই ক্যাভিয়েট দাখিল করে রেখেছে সিপিএম ও বিজেপি।

সোমবার ই-মনোনয়ন বিষয়ে উত্তর নিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে ভর্ৎসনা করেছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। এবিষয়ে আদালতের তরফে নির্বাচন কমিশনের কাছে রিপোর্ট চাওয়া হয়েছিল। সূত্রের খবর অনুযায়ী, সোমবার আদালতকে নির্বাচন কমিশনের তরফে সিপিএম-এর দেওয়া কাগজপত্রের কথা বলা হয়। এই সময় ক্ষিপ্ত বিচারপতি সমাদ্দারের ডিভিশন বেঞ্চ বলেন, আপনাদের ঘুম এখনও ভাঙেনি।

English summary
Possibility of settlement in more than one cases in Courts regarding Panchayat Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X