• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জ্বালানির জ্বালায় নাজেহাল আম আদমি! পেট্রোলের পাশাপাশি দামে আগুন ঝরাচ্ছে রান্নার গ্যাসও

  • |
Google Oneindia Bengali News

এখনও একাধিক রাজ্যেই চলছে আংশিক লকডাউন পর্ব। ধীরে ধীরে আনলক শুরু হয়েছে অনেক রাজ্যে। ফলে যান-বাহনের চাহিদা থাকলেও নির্ভরশীলতা তুঙ্গে নেই। কিন্তু তারমাঝেও পেট্রোপণ্যের একটানা মূল্যবৃদ্ধিতে এবার যেন 'ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা’ হতে চলেছে মধ্যবিত্তের। কলকাতাতেও সেঞ্চুরি পার করতে চলেছে পেট্রোল। ছাড় দিচ্ছে না ডিজেলও।

জ্বালানির জ্বালায় নাজেহাল আম আদমি! পেট্রোলের পাশাপাশি দামে আগুন ঝরাচ্ছে রান্নার গ্যাসও

এমতাবস্থায় বৃহঃষ্পতিবার গোটা দেশে ফের একদফায় বাড়ল পেট্রোল ডিজেলের দাম। দিল্লিতে ২৬ পয়সা দাম বাড়ার পর পেট্রোলের দাম হয়েছে ৯৭.৮২ টাকা প্রতি লিটার৷অন্যদিকে ৭ পয়সা দাম বেড়ে ডিজেলের দাম হয়েছে ৮৮.৩৬ টাকা প্রতি লিটার। সেখানে লিটার প্রতি ২৫ পয়সা বেড়ে কলকাতায় পেট্রোলের নতুন দাম হয়েছে ৯৭ টাকা ৬৩ পয়সা। পাশাপাশি এদিন লিটারপ্রতি ৭ পয়সা বেড়ে ডিজেলের দাম ৯১ টাকা ১৫ পয়সা।

পূর্ববর্তী ট্রেন্ড দেখলে বোঝা য়ায়। দাম বাড়ছে ৪৮ বা ৭২ ঘণ্টা পর পর। এইভাবে একটানা জ্বালানির দাম বাড়ায় প্রবল চাপ তৈরি হচ্ছে বাজার অর্থনীতিতেও। পাইকারি হোক বা খুচরো, ছাপ পড়ছে প্রতিক্ষেত্রেই। সেই সঙ্গে জ্বালানির জ্বালায় নাজেহাল হচ্ছে আম-আদমি। এর আগে, গত পরশু অর্থাৎ মঙ্গলবার বেড়েছিল জ্বালানির দাম। মঙ্গলবার kলকাতায় পেট্রোল ও ডিজেলের দাম লিটারপ্রতি ২৬ পয়সা করে বেড়ে হয়েছিল যথাক্রমে হয়েছিল ৯৭.৩৮ টাকা ও ৯১.০৮ টাকা।

ফের জ্বালানির মূল্যবৃদ্ধি, দেশে পেট্রোল ও ডিজেল পৌঁছে গেল ঐতিহাসিক উচ্চতায় ফের জ্বালানির মূল্যবৃদ্ধি, দেশে পেট্রোল ও ডিজেল পৌঁছে গেল ঐতিহাসিক উচ্চতায়

তার আগে গত রবিবার ও শুক্রবার দু-দফায় বেড়েছিল জ্বালানির দাম। রবিবার কলকাতায় পেট্রোল ও ডিজেলের দাম লিটারপ্রতি ২৬ পয়সা করে বেড়ে হয়েছিল যথাক্রমে হয়েছিল যথাক্রমে ৯৭.১২ টাকা ও ৯০.৮২ টাকা। পাশাপাশি রেহাই দিচ্ছে না গ্যাসের দামও। দেশের অন্যান্য মেট্রোপলিটন শহরগুলির তুলনায় কলকাতায় রান্নার গ্যাসের দাম প্রায় ১০ থেকে ২৫ টাকা পর্যন্ত বেশি। বর্তমানে কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিবিহীন একটি গ্যাস সিলিন্ডারের দাম পড়ছে ৮৩৫.৫০ টাকা।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Petrol and diesel prices are going up in Kolkata, prices are going up all over the country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X